বিশ্বকাপ ফুটবল সময়সূচী ২০২২

বিশ্বকাপ ফুটবল সময়সূচী ২০২২

আজকে আমি আপনাদের জন্য নিয়ে এসেছি বিশ্বকাপ ফুটবল সময়সূচি 2022. এবার বিশ্বকাপ ফুটবল কাতারে অনুষ্ঠিত হবে। বিশ্বকাপ ফুটবল আয়োজন করার জন্য কাতার এবার অন্যরকম প্রস্তুতি গ্রহণ করছে। সত্যি এবারের বিশ্বকাপ ফুটবল আয়োজন জমকালো হবে। আপনি যদি কাতারের তৈরি স্টেডিয়াম গুলো দেখেন তাহলে বুঝতে পারবেন এবারের বিশ্বকাপ কতটা জমকালো হচ্ছে।

জানুয়ারি মাস থেকেই বিশ্বকাপ ফুটবলের বাছাই পর্ব খেলা শুরু হয়ে গেছে। আজকের এই পোস্টে আমি আর্জেন্টিনা ও ব্রাজিলের বাছাইপর্ব খেলাগুলো তুলে ধরেছি। সেইসাথে অন্যান্য দলের খেলা গুলো তুলে ধরেছি। তাই সকলের খেলার সময়সূচী সম্পর্কে জানতে সম্পূর্ণ পোস্টটি ভাল করে পড়ুন।

বিশ্বকাপ ফুটবল সময়সূচি ২০২২

পৃথিবীতে যদি কোন উত্তেজনাপূর্ণ খেলা থাকে সেটি হচ্ছে বিশ্বকাপ ফুটবল খেলা। ছোট থেকে শুরু করে বৃদ্ধ বয়সের সবাই এই খেলা পছন্দ করে। যখন বিশ্বকাপ ফুটবল খেলা শুরু হয় প্রতিটি বাড়ি বাড়ি , রাস্তার মোড় ও দোকানগুলো জমজমাট হয়ে যায়। সব জায়গায় যেন খুশির আমেজ বয়ে চলে। সবার মুখে একটি বিশ্বকাপ ফুটবল দেখতে তো হবেই।

এই খেলা শুরু হওয়ার সাথে সাথে টিভির সামনে বসে পড়ে কোটি কোটি দর্শক। যদি নিজ দেশের কোন খেলায় অংশগ্রহণ না করে তবুও প্রতিটি দেশে রয়েছে এর অগণিত ভক্ত। বিশেষ করে ব্রাজিল-আর্জেন্টিনার ভক্তের সংখ্যা গুনে শেষ করতে পারবেন না। কারণ এই দল দুটির ভক্তের সংখ্যা অগনিত। পৃথিবীর আর কোন এত ভক্ত সংখ্যা নেই। দিন দিন এদের ভক্তের সংখ্যা বেড়েই চলছে।

বিশ্বকাপ ফুটবল বাছাই পর্ব ২০২২

বিশ্বকাপ ফুটবল বাছাই পর্ব। এবারের বাছাইপর্বে ইউরোপ থেকে মোট দশটি দল খেলায় অংশগ্রহণ করতে পারবেন। এর মধ্যে তিনটি দল থেকে বাছাই করা হবে প্লে অফ থেকে। যে তিনটি দল প্লে-অফ থেকে বাছাই করা হবে তাদেরকে অন্য দলের সাথে লড়ে তাদের যোগ্যতা দেখিয়ে আসতে হবে।

প্লে-অফে থাকা দলগুলো হলো : পর্তুগাল, সুইডেন, ইতালি, স্কটল্যান্ড, রাশিয়া, পোল্যান্ড, তুরস্ক, অস্ট্রিয়া, চেক প্রজাতন্ত্র, ইউক্রেন। কাতার মধ্যপ্রাচ্যে ফিফা বিশ্বকাপ খেলায় সরাসরি আমেরিকা থেকে অংশগ্রহণ করবে ৪ টি দল।

Link – ১০০ টি স্মার্ট ফেসবুক স্ট্যাটাস

ব্রাজিল আর্জেন্টিনা ম্যাচের সময়সূচি

নিচে ব্রাজিল আর্জেন্টিনা ম্যাচের সময়সূচী দেওয়া হল:

   তারিখ – মাস           সময়           গ্রুপ                  প্রতিযোগিতা
২৮-১-২০২২ ভোর ৩ টা ব্রাজিল > ইকুয়েডর ২০২২ বিশ্বকাপ বাছাই পর্ব > কনবেল
২-২-২০২২ সকাল ৬ঃ৩০ মিনিট ব্রাজিল > প্যরাগুয়ে ২০২২ বিশ্বকাপ বাছাই পর্ব > কনবেল
২৪-৩-২০২২       নেই ব্রাজিল >চিলি ২০২২ বিশ্বকাপ বাছাই পর্ব > কনবেল
৩০-৩-২০২২       নেই ব্রাজিল > বলিভিয়া ২০২২ বিশ্বকাপ বাছাই পর্ব > কনবেল

বিশ্বকাপ ফুটবল সময়সূচি আজকের খেলা ২০২২

এবারের জমকালো বিশ্বকাপ ফুটবল খেলায় মোট 32 টি দল অংশগ্রহণ করবে। এই 32 টি দলের মধ্যে কিছু দল ইতোমধ্যেই তাদের বিশ্বকাপ খেলা নিশ্চিত করে ফেলেছে। আর 19 টি দল এখনও তাদের বিশ্বকাপ বাছাইপর্ব খেলা থেকে মূল খেলা নিশ্চিত করতে পারেনি। কাতার ইতোমধ্যেই তাদের বিশ্বকাপ ফুটবল খেলা নিশ্চিত করে ফেলেছে।

Link – রবি ৫ কোটি মেগাবাইট ফ্রি ইন্টারনেট অফার ২০২২

এছাড়াও কিছু দল বিশ্বকাপ ফুটবল খেলা নিশ্চিত করেছে সেগুলো হল: জার্মানি, ডেনমার্ক, ব্রাজিল, ফ্রান্স, বেলজিয়াম, স্পেন, ক্রোয়েশিয়া, সুইজারল্যান্ড, সার্বিয়া, নেদারল্যান্ড, ইংল্যান্ড, এবং সর্বশেষ আর্জেন্টিনা। বাকি 19 টি দলের খেলা কিছুদিনের মধ্যেই শেষ হয়ে যাবে। এরপর জানা যাবে কারা এবারের বিশ্বকাপে অংশগ্রহণ করেছে। তবে সবার প্রিয় দল ব্রাজিল আর্জেন্টিনা নিশ্চিত করে ফেলেছে এবারের বিশ্বকাপে খেলছে।

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *