ভিটামিন ই ক্যাপসুল খাওয়ার নিয়ম , দাম ও কাজ

ভিটামিন ই ক্যাপসুল খাওয়ার নিয়ম , দাম ও কাজ

ভিটামিন ই ক্যাপসুল খাওয়ার নিয়ম – ভিটামিন ই ক্যাপসুল এমন একটি পুষ্টিসম্পন্ন উপাদান যা মানবদেহের ইমিউন সিস্টেম কে সতেজ রাখে। এছাড়াও ভিটামিন এ ক্যাপসুল আপনার মুখের ত্বককে সতেজ রাখে। আপনার শরীরের কোন কোষ যদি দুর্বল হয়ে যায় ভিটামিন ই সেই কোষ কে সবল করে তোলে। এছাড়াও চুলের যত্নে ভিটামিন ই খুবই গুরুত্বপূর্ণ। আপনি যদি প্রতিদিন ভিটামিন ই ক্যাপসুল খান তাহলে আপনার চুল পড়া বন্ধ হবে। সেই সাথে আপনার চুল ঝলমলে হবে। চলুন জেনে নেয়া যাক ভিটামিন ই ক্যাপসুল খাওয়ার নিয়ম ও কাজ সম্পর্কে।

ভিটামিন ই ক্যাপসুল খেলে কি হয়

ভিটামিন ই ক্যাপসুল খাওয়ার নানাবিধ উপকার রয়েছে। আপনি যদি ভিটামিন ই ক্যাপসুল খান তাহলে আপনার শরীরের ত্বক ও চুলের জন্য উপকারী হবে। ভিটামিন ই ক্যাপসুল খেলে চুল পড়া বন্ধ হয় এবং ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পায়। ত্বক কুচকে যাওয়া বন্ধ হয়। এটি বয়সের ছাপ দূর করে। এবং কোষ কে পুনরুজ্জ্বীবিত করে।

Link – ডায়াবেটিস কমানোর উপায় – এটি নিয়ন্ত্রণের নতুন আবিষ্কৃত ঔষধ এর নাম

ভিটামিন ই ক্যাপসুল কখন খেতে হয়

ভিটামিন ই ক্যাপসুল খাওয়ার নির্দিষ্ট সময় হচ্ছে সকালে ও রাতে। তবে অবশ্যই ভিটামিন ই ক্যাপসুল খাওয়ার আধা ঘণ্টা পর খাবেন। এতে করে এটি আপনার শরীরের জন্য দ্রুত কার্যকর হবে। তবে ডাক্তাররা ভিটামিন ই ক্যাপসুল রাতে খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন।

ভিটামিন ই ক্যাপসুল খেলে কি মোটা হয়

অনেকেই প্রশ্ন করে থাকে ভিটামিন ই ক্যাপসুল খেলে কি মোটা হওয়া যায়? এ প্রশ্ন নিত্যান্তই অহেতুক। ভিটামিন ই ক্যাপসুল খেলে মোটা হওয়া যায় না। কারণ ভিটামিন ই ক্যাপসুল এর কাজ হচ্ছে শরীরের করা। ত্বককে সতেজ রাখা। চুলের গোড়া শক্ত করা।

ভিটামিন ই ক্যাপসুলের দাম

অনেকেই ভিটামিন ই ক্যাপসুল এর দাম সম্পর্কে জানতে চাই। আজ আমি আপনাদের ভিটামিন ই ক্যাপসুল এর দাম জানাবো। প্রতিদিন ভিটামিন ই ক্যাপ ক্যাপসুল এর দাম 8 টাকা। এবং প্রতিটি 200 mg ই ক্যাপ ক্যাপসুল এর দাম 4 টাকা। তবে কিছু কিছু অসাধু ব্যবসায়ী আছে যারা ই-ক্যাপ ক্যাপসুল এর দাম বেশি রাখে।

ভিটামিন ই ক্যাপসুল চুলে ব্যবহারের নিয়ম

ভিটামিন ই ক্যাপসুল চুলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। ভিটামিন এ ক্যাপসুল চুলপড়া বন্ধ করে এবং চুলকে সতেজ রাখে। ভিটামিন ই ক্যাপ ক্যাপসুল এর ভেতরের জেলি জাতীয় পদার্থ চুলের গোড়ায় লাগিয়ে আধা ঘন্টা রেখে দিন। এরপর তা শুকিয়ে যাওয়ার পর চুলে শ্যাম্পু করে নিন। এভাবে নিয়মিত দুই মাস ব্যবহার করতে হবে। দেখবেন আপনি কার্যকরী ফলাফল পেয়ে যাবেন।

ভিটামিন এ জাতীয় খাবার – ভিটামিন এ এর অভাবজনিত রোগ

ভিটামিন ই ক্যাপসুল মুখে ব্যবহারের নিয়ম

মুখের ত্বককে উজ্জ্বল রাখতে ভিটামিন ই ক্যাপসুল ব্যবহার করা হয়ে থাকে। ভিটামিন ই ক্যাপসুল ব্যবহারের নিয়ম হলো: ভিটামিন ই ক্যাপসুল এর ভেতরের জেলি জাতীয় পদার্থ মুখে ভালোভাবে মেখে আধা ঘন্টা রেখে দিতে হবে। যখন জেলি জাতীয় পদার্থ মুখ শুকিয়ে যাবে তখন ভালোভাবে মুখ ধুয়ে নিতে হবে। দেখবেন আপনার ত্বক উজ্জ্বল হয়ে গেছে।

ভিটামিন ই ক্যাপসুল কোনটা ভালো

ভিটামিন এ ক্যাপসুল এর মধ্যে ভিটামিন ই ক্যাপ সবচেয়ে বেশি জনপ্রিয়। বেশিরভাগ মানুষ ভিটামিন ই ক্যাপ ব্যবহার করে থাকে। আর ভিটামিন ই ক্যাপ এর মান অনেক ভালো। তাই আপনি যদি ত্বক ও চুলের জন্য ব্যবহার করতে চান তাহলে ভিটামিন ই ক্যাপ হবে আপনার জন্য সবচেয়ে ভালো।

ভিটামিন বি জাতীয় খাবার – এর কাজ ও অভাবজনিত রোগ

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *