কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2022

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2022
কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2022। তাছাড়া কিছু না সম্প্রতি কারিগরি শিক্ষা অধিদপ্তর একটি নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। উক্ত বিজ্ঞপ্তিতে 64 টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ ও সদ্য চালুকৃত প্রাতিষ্ঠানিক 25 স্কুল এন্ড কলেজে রাজস্বখাতে শূন্য পদ সমূহ নিয়োগের বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। যারা কারিগরি শিক্ষা অধিদপ্তর এ চাকরি করতে আগ্রহী তারা উক্ত বিজ্ঞপ্তির বিভিন্ন পদের জন্য আবেদন করতে পারেন। উক্ত বিষয় সম্পর্কে ভালোভাবে জানতে আমাদের পোস্টটি ভালোভাবে পড়বেন।
আমাদের দিয়ে পোস্টটি পড়ার মাধ্যমে আপনি বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের এই নিয়োগের আবেদন কিভাবে করতে হয় এবং আবেদন করতে কি কি লাগবে তার সম্পর্কে জানতে পারবেন। এখানে ধর্ম শিক্ষক, লাইব্রেরিয়ান, হিসাব রক্ষক, ইউডিএ কাম একাউন্ট, অফিস সহায়ক, সহকারী কাম স্টোর কিপার এবং আরো বিভিন্ন পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2022

সম্প্রতি কারিগরি শিক্ষা বোর্ড থেকে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে, তা বাংলাদেশের চাকরিপ্রার্থী অনেক বেদনার ছাত্রের জন্য খুবই প্রয়োজনীয় ছিল। চাকরিপ্রার্থী যেসব ছাত্রছাত্রী চাকরির জন্য আগ্রহী তারা সকলেই আবেদন করতে পারবেন। তবে আপনাদের সকলকে অবশ্যই যোগ্য প্রার্থী হতে হবে। আমরা এ বিষয়ে সকল তথ্য সঠিকভাবে নিচে তুলে ধরবো।

  • সংস্থা: বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তর (ডিটিইভি)
  • অনলাইনে আবেদন শুরু: ০৭ অক্টোবর ২০২১ (সকাল ১০.০০ ঘটিকা)
  • আবেদন শেষ: ২৭ অক্টোবর ২০২১ (সন্ধ্যা ০৬.০০ ঘটিকা)
  • আবেদন ফি: ১১২/- ও ৫৬/- টাকা
  • শূন্যপদ সংখ্যা: ৩০৯ টি
  • আবেদন মাধ্যম: অনলাইন
  • আবেদন লিঙ্ক: dtev.teletalk.com.bd
  • অফিসিয়াল ওয়েবসাইট: www.techedu.gov.bd

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

কারিগরি শিক্ষা অধিদপ্তর বোর্ড নিয়োগ ২০২১

অনেক চাকরিপ্রার্থী ইন্টারনেটে কারিগরি শিক্ষা অধিদপ্তর বোর্ড লিখে অনুসন্ধান করতেছে। তাই আমি তাদেরকে জানাই, এখান থেকে তারা খুব সহজেই কারিগরি শিক্ষা অধিদপ্তর সাম্প্রতিক প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি খুব সহজে পেয়ে যাবেন। আমরা কারিগরি শিক্ষা অধিদপ্তর কর্তৃক প্রকাশিত নিয়োগের সমস্ত তথ্য এখানে তুলে ধরব।

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তির আবেদন ফি জমাদান পদ্ধতি

আবেদন ফরম পূরণ করতে আপনাকে প্রথমে dtev.teletalk.com.bd সাইটে প্রবেশ করে ফরম পূরণ করতে হবে এবং একটি applicant’s copy নিতে হবে। উক্ত Applicant’s Copy তে একটি User ID থাকবে। যেটি ব্যবহার করে আবেদন ফি জমা দিতে হবে।

আবেদন ফি জমা দেওয়া যাবে টেলিটক প্রি-পেইড সিম ব্যবহার করে মাত্র ০২ টি SMS এর মাধ্যমে। কিভাবে SMS করবেন তা বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ অনুযায়ী নিচে দেখানো হলো।

  • প্রথম SMS: DTEV <স্পেস> User ID লিখে Send করত হবে 16222 নম্বরে।
  • দ্বিতীয় SMS: DTEV <স্পেস> Yes <স্পেস> PIN লিখে Send করত হবে 16222 নম্বরে।

বিঃদ্রঃ প্রথম SMS পাঠানোর পর ফিরতি SMS এ আপনাকে একটা PIN নম্বর দেওয়া হবে যেটি দ্বিতীয় SMS এ ব্যবহার করবেন।

দ্বিতীয় SMS সঠিক ভাবে পাঠালে ফিরতি SMS এ আপনাকে একটি Password দেওয়া হবে যেটি User ID এর সাথে সংরক্ষণ করতে হবে। User ID এবং Password পরবর্তীতে প্রবেশপত্র ডাউনলোড করতে কাজে লাগবে।

কারিগরি শিক্ষা অধিদপ্তর প্রবেশপত্র ডাউনলোড

প্রবেশপত্র ডাউনলোডের বিষয়টি যথাসময়ে যোগ্য প্রার্থীদের এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। যারা অযোগ্য প্রার্থী হিসেবে বিবেচিত হবেন তারা প্রবেশপত্র ডাউনলোড সংক্রান্ত কোন এসএমএস পাবেন না।
যে সকল প্রার্থী প্রবেশ পত্র সংক্রান্ত এসএমএস পাবেন তারা প্রথমে এই dtev.teletalk.com.bd লিঙ্ক ভিজিট করুন এবং User ID এবং Password এন্টার করে প্রবেশপত্র ডাউনলোড করে নিন।

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তির আবেদন পদ্ধতি

কারিগরি শিক্ষা অধিদপ্তর নোটিশ ২০২১ অনুযায়ী আবেদন পদ্ধতি ধাপে ধাপে নিচে বর্ণনা করা হলো-

  1. আবেদন করতে প্রথমে এই dtev.teletalk.com.bd লিঙ্ক ভিজিট করুন।
  2. “Application Form” অপশনে ট্যাপ করুন।
  3. এবার আপনার স্ক্রিনে যে পেজ প্রদর্শিত হবে সেখানে বিজ্ঞপ্তিতে উল্লিখিত সকল পদের লিস্ট দেখতে পাবেন। আপনি যে পদের বিপরীতে আবেদন করতে ইচ্ছুক সে পদ সিলেক্ট করুন। তারপর “Next” বাটনে ক্লিক করুন।
  4. আপনার কাঙ্খিত আবেদন ফরম পেয়ে যাবেন। আবেদন ফরমটি প্রয়োজনীয় তথ্য দিয়ে পূরণ করুন। তারপর সাবমিট করুন।

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *