সুন্দর কিছু কথা

সুন্দর কিছু কথা

সুন্দর কিছু কথা – মানুষ সবসময় সুন্দর কিছু কথা শুনতে পছন্দ করে। কারণ ভালো কোনো কথা বা সুন্দর কোন কথা শুনলে সুন্দর ভাল কাজ করার আগ্রহ জাগে মনে। ভালো কোন কাজের কথা বা সুন্দর কথা শুনলেই মানুষ ভালো কিছুর দিকে উদ্ভূত হয়। তখন মানুষের মনে ভালো কিছু করার একটা আকাঙ্ক্ষা কাজ করতে থাকে। তাই আজকে সুন্দর কিছু কথা নিয়ে পোষ্ট নিয়ে চলে এলাম।

কোথাও গিয়ে অনেক মানুষের সামনে কথা বললে সুন্দর কিছু কথা বলতে হয়। তখন আমরা কনফিউশনে পড়ে যায় কি কথা সেখানে বলবো। কাউকে উপদেশ দেওয়ার সময় আমরা কি কথা বলে তাকে উপদেশ দেব তা বুঝতে পারিনা। তাই আপনি যদি এ ধরনের সমস্যায় ভুগে থাকেন তবে আপনি আমাদের এই সুন্দর কিছু কথার পোস্টটি পড়তে পারেন। তো চলুন আর দেরি না করে শুরু করা যাক।

সুন্দর কিছু কথা

যে সকল ব্যক্তি সুন্দর কথাগুলো বলে আমাদের সমাজে তাদেরকে বেশি মূল্য দেওয়া হয়। কোন ব্যক্তি যদি বেশি বেশি সুন্দর সুন্দর কথা বলে তবে সমাজের সবাই তাকে মূল্যবান ব্যক্তি হিসেবে ভেবে নেয়। তবে আবার অতিরিক্ত কথা বলা ভালো নয়। কিন্তু মানুষকে সুন্দর সুন্দর কথা বলে বিভিন্ন ধরনের উপদেশ দিলে তা তাদের কাজে লাগতে পারে।

এমন কি কোন সুন্দর কথা একজন মানুষের জীবন পাল্টে দিতে পারে। আর আপনারা হয়তো এখানে এসেছেন সুন্দর কিছু কথা সম্পর্কে জানতে। তাই আপনাদেরকে আর দেরি করো না। তো চলুন সুন্দর সুন্দর কথা গুলো জেনে নেওয়া যাক।

মানুষের জীবনটা হয়তো ক্ষণস্থায়ী বলেই পৃথিবীটাকে এত সুন্দর মনে হয়।

কাউকে উপকার করার পর, তাকে সাহায্য করেছি বলে বেড়ানোর চেয়ে।কাউকে সাহায্য না করাই ভালো।

Link: অপেক্ষা নিয়ে উক্তি , স্ট্যাটাস , বাণী ও কবিতা

এই দুনিয়াতে এখন টাকা ওই আলাদিনের প্রদীপের মত। যা একজনের হাতে থাকলেই পুরো দুনিয়া তার হয়ে যায়।

মানুষের পথ কখনও শেষ হয়না। হাজার কিলোমিটার ভ্রমন এর পরও গন্তব্যে পৌঁছানোর পর, মানুষ বেড়িয়ে পরে অন্য আরেক কাজের ব্যস্ততায়, অন্য এক পথে এবং অন্য এক লক্ষের দিকে।

বেশিদিন ভালোবাসার মানুষকে আগলে রাখা যায় না বলেই। আজ ভালোবাসার জন্য মানুষের এত হাহাকার।

বাংলা সুন্দর কিছু কথা

আপনারা এখানে যারা এসেছেন তারা অবশ্যই বাঙালি বলে এসেছেন। আমাদের এই বাংলা ভাষার মাধ্যমে আমরা হাজারো রকমের কথা বলে থাকি। কিন্তু আমরা কখন ভালো কথা সুন্দর কথা বলি বা কখন খারাপ কথা বলি তা আমাদের কখনো মনেই থাকে না। কিন্তু সব সময় ভালো কথা বলার চেষ্টা করা উচিত। বাংলা বিভিন্ন ধরনের ভালো সুন্দর কথা রয়েছে। যেগুলো আপনি জানলে আপনিও কথা বলার সময় সুন্দর সুন্দর কথা বলতে পারবেন। তাই আর কথা না বাড়িয়ে বাংলা সুন্দর সুন্দর কথাগুলো আপনাদের কে জানানো শুরু করা যাক।

কোন কিছুর সমালোচনা তারাই করে, যারা কোনো ভালো কাজ করার ক্ষমতা রাখে না। আর অন্যের ভালো দেখতে পারে না।

কোন ব্যক্তির বয়স নয়, তার অভিজ্ঞতায় সেই মানুষকে বড় করে তোলে।

এই পৃথিবীতে অর্থ-সম্পদ মানুষের অবস্থান পরিবর্তন করতে পারলেও। কখনোই সম্পদ ও অর্থ সেই মানুষটির স্বভাব পরিবর্তন করতে পারে না।

এই পৃথিবীতে মায়ের ভালোবাসা ছাড়া তোমাকে কেউই কিছু ফ্রিতে দেবে না। তাই যারা নিজেদের মাকে হারিয়েছে তারা হচ্ছে পৃথিবীর সবচেয়ে বড় দুঃখী মানুষ।

জীবনের সবচেয়ে সেরা শিক্ষা পেতে হলে, একবার অন্তত ঠকে যাওয়া দরকার। তবেই মানুষ সেরা শিক্ষা গ্রহণ করতে পারে।

ভালোবাসার সুন্দর কিছু কথা

ভালোবাসা হচ্ছে পৃথিবীর সবচেয়ে একটি পবিত্র জিনিস। যাকে বর্তমানে মানুষ ভালোবাসার নামে খারাপ কাজ করে অপবিত্র করে তুলছে। তবুও আজও যেন ভালোবাসা মানুষের কাছে পবিত্র সেই বস্তুটির হয়ে গেছে। তাই এই পবিত্র বিষয় নিয়ে কিছু সুন্দর কথা আপনাদেরকে জানানোর প্রয়োজন মনে হল। আপনারা যারা ভালোবাসার সুন্দর কিছু কথা জানতে ইচ্ছুক তারা পোস্টটির নিচের পড়ে দেখতে পারেন।

ফর্সা মেয়ে যেমন হয় রূপবতী। ঠিক তেমনি কালো মেয়ে হয় মায়াবতী।

হায়রে ভালোবাসা ! আমরা যারা বোকা তারা ভাবীর প্রেম। কিন্তু বুদ্ধিমান ও বুদ্ধিজীবীরা ভাবে এটা একটা গেম।

পূর্ণ বিশ্বাস বা আস্থা থাকলে, ভালোবাসা কখনোই পূর্ণতা লাভ করতে পারে না।

কাউকে ভালবাসতে হলে যেমনি মন লাগে। ঠিক তেমনি ভালবাসার মানুষকে ধরে রাখার জন্য মনের জোর লাগে।

কাউকে ভালোবাসলে মানুষ ঠকে না। বরং ভালবাসলে কষ্ট পেতে হয় তার প্রমাণ পায়।

Link: ভালোবাসা দিবসের উক্তি

প্রেমিকার জন্মদিনের শুভেচ্ছা – শুভেচ্ছা নিয়ে সর্বশেরা উক্তি সমূহ

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *