সময় নিয়ে উক্তি , স্ট্যাটাস , কবিতা ও ক্যাপশন

সময় নিয়ে উক্তি , স্ট্যাটাস , কবিতা ও ক্যাপশন

সময় নিয়ে উক্তি, স্ট্যাটাস, কবিতা ও ক্যাপশন আজকের পোস্টে তুলে ধরা হয়েছে। সময় হচ্ছে পৃথিবীতে সবচেয়ে মূল্যবান জিনিস। কেননা যে সময় একবার চলে যায় তা আর কখনো ফিরে আসেনা। তাই সকলের উচিত সময়ের কাজ সময়ে করা। আপনি যদি সময়ের কাজ সময়ে না করেন তাহলে জীবনে এগোতে পারবেন না। তাই কালকের জন্য কোন কাজ ফেলে রাখা উচিত নয়। সময়কে মূল্য দিতে শিখুন। দেখবেন আপনি বড় পরিসরে নিজের জীবনকে মেলে ধরতে পারবেন।

প্রবাদ আছে সময় ও নদীর স্রোত কারো জন্য অপেক্ষা করে না। যেহেতু সময় আপনার জন্য অপেক্ষা করবে না তাই সময়কে গুরুত্ব দিন এবং সময়ের কাজ সময়ে করুন। দেখবেন সময় আপনাকে কত মূল্যবান জিনিস উপহার দিচ্ছে।

এখানে যা যা পাবেন

সময় নিয়ে উক্তি

সময় তোমাকে তোমার কাছের মানুষকে চেনাবে। সময় তোমাকে চেনাবে কেআপন কেপর। সময় পৃথিবীর সবচেয়ে মূল্যবান সম্পদ। কেননা আপনি যদি একবার সময়কে হারিয়ে ফেলেন তাহলে সে সময় আর ফিরে পাওয়া সম্ভব নয়।

  • সময় হচ্ছে পৃথিবীতে সবচেয়ে বড় বেইমান। কেননা যে সময় একবার চলে যায় তা কখন আর ফিরে আসে না।— আকাশ আহমেদ
  • বড় হতে হলে সর্বপ্রথম সময়ের মূল্য দিতে হবে — ডিকেন্স
  • মানুষের প্রধান শত্রু হলো সময়। কেননা সময় কখনও তার জন্য অপেক্ষা করবেন — আকাশ আহমেদ
  • সময় চলে যায় না বরং আমরাই চলে যাই — অস্টিন ভবসন
  • তুমি জীবনের সবকিছুই ফিরে আনতে পারবে। কিন্তু গত হয়ে যাওয়া সময় কখনও ফিরে আনতে পারবে না — আকাশ আহমেদ
  • আমি তোমাদের বলেছি যে তোমরা মিনিটের খেয়াল রাখো, তাহলে দেখবে ঘন্টাগুলো আপনা থেকেই নিজেদের খেয়াল রাখছে — চেষ্টারফিল্ড
  • সময়ের সমুদ্রে আছি কিন্তু একমুহূর্ত সময় নেই — রবীন্দ্রনাথ ঠাকুর
  • জীবন এবং সময় পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক, জীবন শেখায় সময়কে ভালোভাবে ব্যবহার করতে , সময় শেখায় জীবনের মূল্য দিতে । — এপিজে আবুল কালাম
  • সময় নেতা তৈরি করে, ঠিক সময়ে ঠিক নেতা এই কারণেই বের হয়ে আসে ।
    — হুমায়ূন আহমেদ

সময় নিয়ে স্ট্যাটাস

কখনো কারণ খুঁজতে গিয়ে মূল্যবান সময় নষ্ট করবেন না। কারণ খোঁজার চেয়ে সেই সময়টুকু কাজে লাগান। চেষ্টা করুন নতুন কিছু করার।

আপনি সময় সমুদ্রে ডুবে আছেন। কিন্তু আপনি সময়কে সঠিকভাবে কাজে লাগাতে পারছেন না। তবে মনে রাখুন আপনি জীবনে কখনো সফলতা অর্জন করতে পারবেন না।

জীবনের প্রতিটা মুহূর্ত হীরার চেয়েও মূল্যবান। তাই সময়কে মূল্য দেয় সময়ের কাজ সময়ে করুন। দেখবেন জীবন সাফল্যে পরিপূর্ণ হয়ে গেছে।

কখনো সময় কে অবহেলা করবেন না। কেননা সময় কখন আপনার জন্য থেমে থাকবে না। সময় তার নিজস্ব গতিতে চলতে থাকবে। তাই সময়কে কাজে লাগান।

ছোট্ট এই জীবনে প্রতিটি মুহূর্ত যেন সোনার মত দামী। কেননা এক মুহূর্তের ভুলের জন্য আপনার জীবন তছনছ হয়ে যেতে পারে।

যে সময়কে মূল্য দিতে জানে না , সে জীবনে কখনো বড় হতে পারে না। কেননা জীবনে সফলতা অর্জন করতে গেলে অবশ্যই সময়কে মূল্য দিতে হবে।

সময় নিয়ে কবিতা

সময় আপনাকে আপন মানুষ চেনাবে,

সময় আপনাকে কে বন্ধু কে শত্রু চেনাবে।

সময় আপনাকে মাটিতে ফেলে দেবে,

আবার সময় আপনাকে দালানে চড়াবে।

সময় আপনাকে হাসাবে,

আবার সময় আপনাকে কাঁদাবে।

সময় বলে দেবে আমি তোমাকে কতটা ভালোবাসি। যখন সময় আসে তখন চেনা যায় কে তোমাকে প্রকৃত ভালোবাসে আর কে তোমাকে নিয়ে খেলা করছে। তাই শুধু সময়ের অপেক্ষা করুন। আপনার জীবনের সবচেয়ে আপন ও সবচেয়ে বড় শত্রু চিনতে পারবেন। তখন সময় আপনাকে বলে দেবে কে বন্ধু ও কে শত্রু। তবে আমি বলে রাখি আপনার কাছের মানুষ হচ্ছে আপনার সবচেয়ে বড় শত্রু। তাই কাছের মানুষকে আগে চিনুন। এটা আমার জীবন থেকে নেয়া অভিজ্ঞতা।

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *