সেহরির দোয়া বাংলা উচ্চারণ অর্থসহ

সেহরির দোয়া বাংলা উচ্চারণ অর্থসহ

প্রিয় মুসলমান ভাই ও বোনেরা এইতো দেখতে দেখতেই পায় চলে এলো মাহে রমজান। রমজান মাসে সবচেয়ে বড় ছোয়াব হচ্ছে রোজা রাখা। আর এই রোজা প্রায় সকল মুসলমানি রাখে। কিন্তু তা রাখার জন্য আমাদের সবাইকেই সেহরি খেতে হয়।

সেহরির জন্য দোয়া রয়েছে যা আমাদের অনেকেরই অজানা। সে সম্পর্কে আমরা আপনাদেরকে বলবো। সেহরি খেয়ে দোয়া করলে তার দোয়ার ফজিলত অনেক অনেক বেশি। তাই আমরা সবাই অনেক সময় জানতে চাই সেহরির দোয়া সম্পর্কে। আমাদের সামনের বার আমরা সেহেরি সেই দোয়ায়ে তুলে ধরতে চলেছি।

সেহরির দোয়া

সেহরির দোয়া এর ফজিলত অনেক বেশি। তাইতো আমাদের সকলের উচিত রোজা রাখার জন্য সেহরি শেষ করে দোয়া করা। এতে করে মহান রব্বুল আলামীনের কাছে আমাদের সেহরি খাওয়ার এবং রোজা রাখার মূল্য অনেক বেড়ে যায়। দোয়া করা হচ্ছে একটি বড় সোয়াব।

তাই সেহরি খেয়ে দোয়া করার মাধ্যমে আমরা আপনাদের রোজা ও সেহরির খাবার ফজিলত কে অনেক বৃদ্ধি করতে পারি। সেজন্য আমাদের সকলেরই উচিত সেহরি খাওয়ার দোয়া সম্পর্কে জানা। অনেকেই সেহরি খাওয়ার দোয়া সম্পর্কে জানেন না। তাদের সেই কষ্ট করার জন্যই আমাদের আজকের এই লেখা টি।

আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ অর্থসহ এবং ফজিলত

সেহরির দোয়া আরবিতে

আমরা আপনাদেরকে সব ভাবে বুঝিয়ে দেব সেহরি খাওয়ার দোয়া সম্পর্কে। কিন্তু যেহেতু সেহরির দোয়া প্রধানত আরবিতে রয়েছে। তাই প্রথমে আপনাদের সামনে আমরা আরবি সেহরির দোয়াটি তুলে ধরবো। তো চলুন সেহরির আরবি দোয়াটি দেখে নেওয়া যাক-

نَوَيْتُ اَنْ اُصُوْمَ غَدًا مِّنْ شَهْرِ رَمْضَانَ الْمُبَارَكِ فَرْضَا لَكَ يَا اللهُ فَتَقَبَّل مِنِّى اِنَّكَ اَنْتَ السَّمِيْعُ الْعَلِيْم

সেহরির দোয়া বাংলা উচ্চারণ

যেহেতু আমরা সবাই বাঙ্গালী এবং অনেকেই ভালোভাবে আরবি পড়তে পারি না। কিন্তু তারা তাহলে কিভাবে দোয়াটি শিখবে। সে কথা ভেবেই আমরা সেহরির দোয়া বাংলা উচ্চারণ দিতে চলেছি। আপনারা চাইলে সে বাংলা উচ্চারণ দেখে শিখে নিতে পারেন। সে বাংলা উচ্চারণ টি নিচে দেয়া হল-

উচ্চারণ: নাওয়াইতু আন আছুম্মা গাদাম মিন্ শাহরি রমাজানাল মুবারাকি ফারদাল্লাকা, ইয়া আল্লাহু ফাতাকাব্বাল মিন্নি ইন্নিকা আনতাস্ সামিউল আলিম।

সেহরির দোয়া বাংলা অর্থ

আপারা সেহরির দোয়া যা শুধু মুখস্ত করলেন তাতে কি কোন লাভ হল। যদি আপনি এর অর্থ সম্পর্কে না জানেন। তাই সেহরির দোয়া জানলেও এর অর্থ সম্পর্কে জানা উচিত। এতে করে আপনি বুঝতে পারবেন সেহরির দোয়া মাধ্যমে আপনি কি বললেন। তাই সেই দোয়াটির অর্থ হল-

অর্থ: হে আল্লাহ! আমি আগামীকাল পবিত্র মাহে রমজানের নির্ধারিত ফরজ রোজা রাখার নিয়ত করলাম। অতএব তুমি আমার রোযা তথা পানাহার থেকে বিরত থাকাকে কবুল কর, নিশ্চয়ই তুমি সর্বশ্রোতা ও সর্বজ্ঞানী।

ইফতারের দোয়া

রোজার নিয়ত বাংলা উচ্চারণ অর্থসহ

রমজান ক্যালেন্ডার 2022 দেখে নিন

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *