সৌদি এয়ারলাইন্স টিকেট চেক করার নিয়ম

সৌদি এয়ারলাইন্স টিকেট চেক করার নিয়ম

সৌদি এয়ারলাইন্স টিকেট চেক করার নিয়ম: মধ্যপ্রাচ্যের তৃতীয় বৃহত্তম বিমান সংস্থা সৌদি এয়ারলাইনস। সৌদি এয়ারলাইন্স সৌদি আরবের পতাকাবাহী একটি বিমান যার সদরদপ্তর জেদ্দায় অবস্থিত। এ বিমান সংস্থার সকল কার্যক্রম বাদশাহ আব্দুল আজিজ বিমানবন্দর থেকে হয়ে থাকে। এই বিমান সংস্থা বিশ্বের প্রায় 85 টি গন্তব্য স্থানে তাদের ফ্লাইট পরিচালনা করে থাকে। এই বিমানসংস্থা মধ্যপ্রাচ্য, ইউরোপ, এশিয়া, আমেরিকা, আফ্রিকা সহ বিভিন্ন দেশে ফ্লাইট পরিচালনা করে থাকে।

বাংলা ভাষাভাষীর অসংখ্য মানুষ কাজের উদ্দেশ্যে সৌদি আরব পাড়ি জমায়। এর জন্য তাদের অনেক সময় টিকিট চেক করার প্রয়োজন পড়ে। যেহেতু সৌদি আরব বিমানে করে যেতে হয় এর জন্য টিকেট চেক করা আবশ্যক হয়ে পড়ে। আবার অনেক সময় ফ্লাইট এর তারিখ ও সময় পরিবর্তন হয়ে যায়। যার কারণে হয়রানির শিকার হতে হয়। এর জন্য বিমানের টিকিট চেক করা খুবই প্রয়োজনীয়। সৌদি এয়ারলাইন্সের টিকিট চেক করার নিয়ম নিচে আমি বিস্তারিত তুলে ধরেছি।

সৌদি এয়ারলাইন্স টিকেট চেক

বাংলাদেশ থেকে প্রতিবছর অসংখ্য মানুষ সৌদি আরব যায় কাজের উদ্দেশ্যে। সবচেয়ে বেশি কনস্ট্রাকশন কাজের জন্য বাংলাদেশ থেকে সৌদি আরব লোক নিয়ে থাকে। এর ফলে প্রায় সকল প্রবাসী ভাইদের তাদের টিকিট চেক করার প্রয়োজন পড়ে। কেননা যে কোন সময় টিকেটের তারিখ ও সময় পরিবর্তন হতে পারে।

এর জন্য যাতে হয়রানির শিকার হতে হয় তাই আমাদের সৌদি এয়ারলাইন্সের টিকেট চেক করার নিয়ম জেনে নেয়া খুবই প্রয়োজন। আজকের এই পোস্টে আমি সৌদি এয়ারলাইন্সের টিকিট কিভাবে চেক করতে হয় তা সুন্দরভাবে তুলে ধরেছি। সৌদি এয়ারলাইন্সের টিকিট চেক করার জন্য নিচের অংশ ভালো করে দেখুন।

সৌদি এয়ারলাইন্স টিকেট চেক করার নিয়ম

>>  সৌদি এয়ারলাইন্সের টিকিট চেক করার জন্য প্রথমে আপনাকে সৌদি এয়ারলাইন্স এর অফিশিয়াল ওয়েবসাইট https://www.saudia.com/ তে প্রবেশ করতে হবে।

>> ওয়েবসাইটে প্রবেশ করার পর মেনুবার থেকে “MANAGE BOOKINGS”বাটনে ক্লিক  করুন। এরপর আপনার সামনে যে পেজ ওপেন হবে সেখান থেকে “Booking Reference” অপশন টি ক্লিক করুন।

>> এরপর আপনি “Booking Reference” এর জায়গায় পিএনআর(PNR)  নম্বর দিন।

>> PNR নাম্বার দেয়ার পর last name  এর জায়গায় আপনার নামের শেষের অংশ দিয়ে দিন।

>> সবশেষে “Retrieve My Booking”বাটনে ক্লিক করে নিন।

দেখবেন আপনার টিকেট সংক্রান্ত সকল তথ্য চলে এসেছে। এরপর তা আপনি আপনার কাগজপত্রের সাথে মিলিয়ে নিন। যদি আসতে কোন কারণে দেরি হয় তাহলে বুঝবে ওয়েবসাইট ডাউন আছে। একটু অপেক্ষা করবেন দেখবেন সব চলে এসেছে।

অনলাইনে সৌদি এয়ারলাইন্স টিকেট চেক

যেহেতু এখন সবকিছুই অনলাইনে হয়ে থাকে। তাই মানুষ অনলাইনে সবকিছু করার জন্য আগ্রহী হয়। উপরে আমি যে নিয়ম দিয়ে দিচ্ছি তা অনলাইনের মাধ্যমেই হয়। তাই আপনি যদি আপনার মূল্যবান সৌদি এয়ারলাইনস টিকিট চেক করতে চান তাহলে উপরের দেয়ার নিয়ম ফলো করুন। উপরের দেয়া নেয়া ভাল করে আপনি আপনার এয়ারলাইন্সের টিকিট চেক করে নিতে পারবেন। তবে মনে রাখবেন তারিখ ও সময় সর্বদাই ভালো করে দেখে রাখবে।

Read More

দুবাই ভিসা চেক করার নিয়ম 2022 – পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক

মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *