প্রপোজ করার চিঠি – প্রপোজ করার নিয়ম

প্রপোজ করার চিঠি – প্রপোজ করার নিয়ম

আমাদের নতুন আরেকটি পোস্টে আপনাকে স্বাগতম। অনেকেই আছেন যারা প্রপোজ করার বিষয় নিয়ে ভাবতেছেন, বা কিভাবে প্রপোজ করবে সে বিষয়ে জানতে চাইতেছেন, তবে আজকের এই পোষ্ট টি আপনার জন্যই। আজকের এই পোষ্ট প্রপোজ করার বিভিন্ন বিষয় নিয়ে আলাপ আলোচনা করব। গুরুত্বপূর্ণ হতে চলেছে

এই পোস্টটি পড়ে আপনারা প্রপোজ করার নিয়ম প্রপোজ করার কবিতা ও চিঠি সম্পর্কে জানতে পারবেন। আশা করি আজকের এই পোষ্টটি আপনার কাছে গুরুত্বপূর্ণ হতে চলেছে। তাহলে চলুন সময় নষ্ট না করে চলে যায় আজকের পোষ্টের মূল বক্তব্যতে।

প্রপোজ করার নিয়ম

প্রপোজ করার বিষয়টা মাথায় আসলে মনের মাঝে বিভিন্ন প্রশ্ন চেপে আসে। অনেকের মাঝে বিভিন্ন কনফিউশন ও দ্বিধাদ্বন্দ্ব বাসা বাঁধে। তাই আপনাদের এই কনফিউশন এবং দ্বিধাদ্বন্দ্ব কাটানোর জন্য আমরা আমাদের সাথে অল্প কিছু ট্রিকস এন্ড টিপস শেয়ার করব যেগুলো ফলো করলে প্রপোজ করার বিষয়টা সুন্দর হবে। বিভিন্নভাবে আপনি আপনার মনের  মানুষকে প্রপোজ করতে পারেন।

স্থান নির্ধারণ- প্রপোজ করার জন্য আপনি অবশ্যই আপনাদের প্রথম যে স্থানে দেখা হয়েছিল সেই স্থানটি নির্ধারণ করতে পারি যদি আপনার প্রপোজের কাঙ্খিত ব্যক্তিটি জ্ঞানী হয়ে থাকে, তবে অবশ্যই আপনার এই স্থান বিবেচনায় মাধ্যমেও আপনার প্রপোজের বিষয়টিতে স্বীকার হতে পারে।

পোশাক নির্ধারণ- অবশ্যই আপনি চেষ্টা করবেন আপনার কাঙ্খিত ব্যক্তির পছন্দের পোশাক। কারণ, মানুষের বাহ্যিক সৌন্দর্য ও অসৌন্দর্যতার পরিচয় বহন করে থাকে। তাই অবশ্যই আপনি প্রপোজ করার জন্য একটি উত্তম এবং তার পছন্দের রংয়ের পোশাক পরিধান করবেন।

কথা বলার স্টাইল- কথা বলার স্টাইলের দিকে লক্ষ রেখে অনেকেই বিভিন্ন সময় ভুল করে ফেলে। অনেকে শুধু নিজেই কথা বলতে থাকে অন্যকে বলার সুযোগ প্রদান করেনা তাই, কথা বলার সময় অবশ্যই আপনি আপনার সেই প্রিয় মানুষ কেউ কথা বলার সুযোগ প্রদান করবেন। সেইসাথে অবশ্যই কথার মাঝে রোমান্টিকতার পরিচয় বহন করতে হবে।

 

LINK: রোমান্টিক প্রেমের কবিতা

গিফট প্রদান- অবশ্যই লক্ষ্য রাখতে হবে আপনার কাঙ্খিত ব্যক্তিকে সুন্দর একটি উপহার দেওয়া নিয়ে। সুন্দর গিফট উপহারের সুন্দর মনোভাবের প্রকাশ পায়। সেক্ষেত্রে একটি ট্রিপস অবলম্বন করতে পারেন সেটি হচ্ছে, কাঙ্খিত ব্যক্তির বান্ধবীর মাধ্যমে জেনে নেওয়া পছন্দ ও অপছন্দ সম্পর্কে।

প্রপোজ করার কবিতা

আমরা আপনাদের জন্য একদম নতুন নতুন এবং ছোট প্রপোজ করার কবিতা গুলো তুলে ধরলাম। আশা করি আপনাদের কাছে আমাদের প্রদানকৃত কবিতাগুলো ভালো লাগবে।

তুমি আমার জান

তুমি আমার পরাণ।

তোমার কাছে ছোট্ট আশা

পাই যেন আজীবন ভালোবাসা।

 

তুমি আমার গভীর স্বপ্নের

এক টুকরো আশা।

তোমার সাথে গড়তে চাই

আজীবনের ভালোবাসা।

 

হাজারো পথ খুঁজে

হাজার হাজার দূর থেকে।

এসে একটি কথা বলতে চাই

চলার জন্য তোমার মত কাউকে চাই।

 

তুমি আমি দুজন মিলে

সাজাবো সুখের সংশার।

শুরু থেকেই আমি রাজি

তুমি বললেই ডাকবো কাজি।

প্রপোজ করার চিঠি । প্রপোজ লেটার

 

ওহে প্রিয়া,

তোমার কাছে কিছু নেই চাওয়ার মত আমার সাহস জোটে না।

তাইতো আমি দিলাম তোমাকে আমার হৃদয়টাকে।

আমার এই হৃদয়ের সমস্ত সম্পত্তির দায়ভার নিয়ে নাও তুমি।

মনের অনল তোমার জন্য  জ্বলছে দেখো।

আর কতকাল জ্বললে বুঝবে, তোমায় ভালোবাসি। ( ইতি তোমার অপ্রিয় )

 

ওগো প্রিয়তমা,

যতোই ঠেলো আমায় তুমি দুরে

চলে আসবো ঠিকই ঘুরে।

যদি পাঠাও মহাকাশ কিংবা নক্ষত্রে

পাবে আমায় তোমারি পিছনে। ( ইতি তোমার অপ্রিয় )

 

LINK:  জীবন যৌবনের শিক্ষনীয় বিষয়

শেষ বাক্যঃ আমরা আপনাদের জন্য নিয়মিত বিভিন্ন বিষয়ের উপর বিভিন্ন ধরনের কনটেন্ট তৈরি করে থাকি। আমাদের কন্টেন ভালো লাগলে অবশ্যই আমাদেরকে ফলো করবেন। আপনাদের মূল্যবান সময় ব্যয় করার জন্য ধন্যবাদ।

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *