প্রপোজ করার ছন্দ – ভালোবাসার মানুষকে প্রপোজ করার নিয়ম

প্রপোজ করার ছন্দ – ভালোবাসার মানুষকে প্রপোজ করার নিয়ম

আসসালামু আলাইকুম, আশা করি আপনারা সকলেই অনেক অনেক ভাল আছেন। আজকে আমি আপনাদের জন্য অসাধারন একটি পোস্ট নিয়ে চলে এলাম। আপনারা যারা করছিলেন বিভিন্ন প্রপোজ করার স্টাইল ও ছন্দ সম্পর্কে তাদের জন্য এই লেখাটি। তাই পোষ্ট না পড়ে দয়া করে যাবেন না।

আমরা সকলেই মানুষকে প্রপোজ করার জন্য বিভিন্ন ধরনের উপায় খুঁজতে থাকি। তার মধ্যে একটি উপায় হচ্ছে ছন্দ। তারপর স্টাইল এবং বিভিন্ন ধরনের ভাবভঙ্গি দেখানো। যাতে আপনি কাউকে খুব সহজেই ইমপ্রেস করে ফেলতে পারেন। সে উদ্দেশ্য থেকেই লেখা আমাদের এই নতুন পোস্ট।

এখানে যা যা পাবেন

প্রপোজ করার ছন্দ

প্রপোজ করার সবচেয়ে ভালো একটি কার্যকরী উপায় হচ্ছে ছন্দ। তবে সে যদি ভুল হয়ে যায় বা আবোলতাবোল হয়ে যায় তবে তা হিতে বিপরীত হতে পারে। তাতে করে আপনি মানুষের সামনে হাসির পাত্র হতে পারে। তাই কোন কিছু না জেনে বুঝে করা উচিত নয়। এজন্য আপনি চাইলে আমাদের এই লেখাটি পড়ে তার সম্পর্কে ধারণা নিতে পারেন।

তবে আমি আপনাদেরকে নিজের মনে থেকে প্রপোজ করার একটি হাসির ছন্দ বলছি,

সর্দি লাগলে হবে কাশি, আমি তোমাকে অনেক ভালোবাসিআমাদের।

আমাদের এই ছন্দ দিয়ে মাধ্যমে আপনাদেরকে বুঝাতে চলেছি আপনি যে কোন কিছু না বুঝে ছন্দ তৈরি করলে হাসির পাত্র হবেন। এ ধরনের ছন্দ মিলিয়ে তা কাউকে প্রপোজ করলে আপনাকে সবাই ঠাট্টা করবে। তাই আগে আপনি যাকে প্রপোজ করবেন তার মানসিকতার সম্পর্কে জানুন। তারপরেই তার মানসিকতার সাথে মিল রেখে নিজের মতো করে কিছু ছন্দ তৈরি করুন। সেই ছন্দ আপনি তাকে খুব সুন্দরভাবে উপস্থাপন করুন দেখবেন আপনি অবশ্যই সফল হবেন।

আপনি যাকে প্রপোজ করবেন সে যদি একটু রোমান্টিক মাইন্ডের হয় তবে সে রোমান্টিক ছন্দ খুব পছন্দ করবে। তাই আগে তার মনের অবস্থা বুঝতে হবে। শুধু এলোমেলো কথা বলেন ছন্দ করলে কাজ হবে না। আপনার মনের মত মাধুরী মিশিয়ে নিজের আচার-আচরণ ও ভঙ্গিমা দেখিয়ে তাকে ইমপ্রেস করতে হবে। এরপর তার সামনে সেই ছন্দ সুন্দরভাবে মুখস্থ করে উপস্থাপন করতে হবে। তবেই আপনি সফল হবেন ইনশাল্লাহ। আপনি যদি সফল হন তবে তার দায়ভার কিন্তু আমাদের নয়। আপনি চাইলে নিচের লিঙ্ক থেকে প্রপোজ করার বিভিন্ন ছন্দ ও কবিতা সম্পর্কে জেনে আসতে পারেন।

Link – প্রপোজ করার রোমান্টিক কথা ও ছন্দ

প্রপোজ করার স্টাইল

কাউকে প্রপোজ করতে হলে অবশ্যই ছন্দ জানা থাকলেই হবে না। তার সাথে আপনার আচার-আচরণ ভাবভঙ্গি ভালো হতে হবে। যদি আপনার আচার-আচরণে সে বিমুখ হয়ে যায় তবে আপনি তাকে কিছুই করে ইমপ্রেস করতে পারবেন না। তাই কাউকে প্রপোজ করার সর্বপ্রথম কাজ হচ্ছে নিজেকে ডিসেন্ট করা। নিজের স্টাইল কে সুন্দর করে ফুটিয়ে তোলা।

তবে আপনি যদি আগে থেকেই প্রপোজ করার স্টাইল সম্পর্কে জেনে থাকেন তবে আপনি চাইলে করতে পারেন। আর যদি না জেনে থাকেন তবে আমাদের কথাগুলো কে ফলো করতে পারেন। প্রথমত আপনার শরীরের পোশাক-পরিচ্ছদ হতে হবে একদম পরিষ্কার এবং ডিসেন্ট। বেশি স্টাইলিশ করবেন না। সাদাসিধে সুন্দর দেখতে পোশাক পরবেন।

এরপর হাঁটার ভঙ্গিমাটা সুন্দর করবেন। সোজাসুজি সামনের দিকে হাঁটার চেষ্টা করবেন। নিচের দিকে অথবা উপরের দিকে তাকিয়ে কখনোই হাটবেন না। অবশ্যই সব সময় সামনের দিকে তাকিয়ে সোজাসুজি হাঁটার চেষ্টা করবেন। তারপর গিয়ে তার সামনে সুন্দরভাবে দাঁড়াবেন এবং মনের কথা কাকে বলবেন। দেখবেন হয়তোবা আপনার মনের কথা সে বুঝে উঠতে পারে।

প্রপোজ করার নিয়ম

প্রপোজ করার বিভিন্ন ধরনের নিয়ম কারণ রয়েছে। সেসকল নিয়মের মধ্যে প্রথম নিয়ম হচ্ছে আচার-আচরণ ঠিক করা। আচার-আচরণ ঠিক করলে আপনি অবশ্যই দেখবেন তার কাছে প্রিয় হতে পারবে। তাই প্রথমে আমরা বলব আপনি অবশ্যই আপনার নিজের আচরণকে ভদ্রতার দিকে নিয়ে আসুন।

আচরণের পরে আসে আপনার স্টাইলের কথা। স্টাইল মনে হচ্ছে আপনার পোশাক-পরিচ্ছদ ও ড্রেসাপ কে সুন্দর করা। বর্তমানের সবাই অন্যের পোশাক-পরিচ্ছদ দিয়ে মানুষকে বিচার করে থাকে। আপনি যদি তাকে আচার আচরণের মাধ্যমে মুগ্ধ করতে পারেন তবে আপনার তাকে ইমপ্রেস করার পার্সেন্টেজ অনেক গুন বেড়ে যাবে।

এরপর আপনি খুব ভালোভাবে তার সামনে গিয়ে তার সাথে কিছু ভালো ভাবে কথা বলবেন। তার মনের অবস্থা বোঝার চেষ্টা করবেন। যদি দেখেন তার মনের অবস্থা অনেক ভাল এবং মিষ্টি। তখনি আপনার জন্য সবচেয়ে ভালো একটি সুযোগ। তখনই আপনি অবশ্যই আপনার মনের কথা তাকে জানিয়ে দেবেন ভালোভাবে পরিবেশনের মাধ্যমে। দেখবেন হয়তোবা বেসম্ভব সে আপনার কথা মেনে নেবে এবং আপনাকে মন থেকে বুঝে নেবে।

এছাড়াও প্রপোজ করার জন্য বিভিন্ন ধরনের উপায় কাজকর্ম রয়েছে। এগুলো জানতে চাইলে অবশ্যই আপনি নিচে দেওয়া লিঙ্ক গুলো থেকে গিয়ে তার সম্পর্কে বিস্তারিত জেনে আসতে পারেন। আজ এ পর্যন্তই আর আপনাদের সাথে কথা বাড়াবো না। এতক্ষন আমাদের সঙ্গে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আরো পড়ুন:

মেয়েদের প্রশংসা ও প্রপোজ করার এসএমএস

প্রপোজ করার রোমান্টিক স্ট্যাটাস

বাংলা প্রপোজ করার রোমান্টিক ক্যাপশন

রোমান্টিক কথা – প্রপোজ করার রোমান্টিক কথা

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *