মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা, কবিতা ও স্ট্যাটাস

মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা, কবিতা ও স্ট্যাটাস

আসসালামু আলাইকুম, আশা করি আপনারা সকলেই অনেক অনেক ভাল আছেন। আজকে আমরা আপনাদেরকে একটি ঐতিহাসিক দিনের শুভেচ্ছা সম্পর্কে জানাতে চলেছি। যে ঐতিহাসিক দিনটি বাঙালির জীবনের একটি বিশেষ দিন। আশা করি আপনারা বুঝতে পেরেছেন হয়তোবা আজকের লেখাটা কি সম্পর্ক হতে পারে। আজকের লেখাটি হবে আমাদের মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা সম্পর্কিত।

26 শে মার্চ আমাদের স্বাধীনতা দিবস, যে দিনটিতে আমাদের বাংলাদেশ স্বাধীন হওয়ার জন্য আসল সংগ্রাম শুরু করে। তাই এই দিনটি সকলের কাছে অনেক স্মরণীয়। আর সম্পর্কে কিছু শুভেচ্ছাবার্তা আপনাদেরকে জানাতে চলে এলাম। তাই আপনি কাউকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাতে চাইলে আমাদের এই লেখাটুকু ভালোভাবে পড়ে নিতে পারেন।

মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা

স্বাধীনতা দিবস হচ্ছে বাঙালির মুক্তিযুদ্ধের চূড়ান্ত সংগ্রাম শুরু। এই দিন থেকেই বাঙালি স্বাধীনতার জন্য মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। তাই এই দিনটিকে সকল বাঙালি শ্রদ্ধাভরে স্মরণ করে। আর সেই দিনে অনেকে এই দিনের কথা মনে করে দেওয়ার জন্য অন্যকে বিভিন্ন শুভেচ্ছা বার্তা পাঠায়। কিন্তু এই শুভেচ্ছাবার্তা নিজে থেকে তৈরি করা অনেক কষ্ট। সেই কষ্টকে লাঘব করার জন্যই আমরা আপনাদের সামনে এ বিষয়ে লেখা নিয়ে চলে এসেছি।

 

”এক সাগর রক্তের বিনিময়ে বাংলার স্বাধীনতা আনলে যারা আমরা তাদের ভুলবো না।”-বাংলার স্বাধীনতার জন্য যাদের রক্তের স্রোত বয়ে গিয়েছে বাংলার বুক চিরে সেই সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করছি।

 

” প্রথম বাংলাদেশ, আমার শেষ বাংলাদেশ।

জীবন বাংলাদেশ, আমার মরণ বাংলাদেশ।”-আমার প্রাণের বাংলাদেশের স্বাধীনতা দিবসের সকলকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

 

“বাংলাদেশের মহান স্বাধীনতা অর্জনের জন্য যে সকল অকুতোভয় বীর এর রক্তস্রোত বয়ে গিয়েছে, তাদের স্মরণে রইল হাজার হাজার শ্রদ্ধা নিবেদন।

 

” একটি বাংলাদেশ তুমি…. গর্বিত জনতার,

সারা বিশ্বের বিস্ময় তুমি আমার অহংকার।”-সম্পূর্ণ বিশ্বের বিষয়েই বাংলাদেশ, আসুন আমরা সবাই মিলে দেশের হয়ে কাজ করি। যেন বাইরের বিশ্বের কাছে আমরা মাথা উঁচু করে বলতে পারি আমরা বাঙালি, আমরা বাংলাদেশী। এটাই হোক আমাদের এই মহান স্বাধীনতা দিবসের শপথ।

Link: বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা

 

মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা 2022

প্রতি বছরের মতো এ বছর আমাদের দেশে স্বাধীনতা দিবস উদযাপন করা হবে। কেননা এটি হচ্ছে বাঙালির জীবনের একটি ঐতিহাসিক দিন। যেদিন থেকে আমাদের মুক্তির সংগ্রাম শুরু হয়েছিল। তাই সেই স্মরণীয় দিন উদযাপন করার জন্য প্রতিবছর বাংলাদেশে অনেক বড় আয়োজন করা হয়। সেই রকম আরও অনেক সুন্দর আয়োজন করা হবে।

এই স্বাধীনতার আমেজের মধ্যে আপনিও চাইলে অংশগ্রহণ করতে পারেন। আপনার বন্ধুদের মাঝে বিভিন্ন শুভেচ্ছা বার্তা পাঠিয়ে তাকে স্বাধীনতা দিবস স্মরণ করে দিতে পারেন। কাউকে স্বাধীনতা দিবস সম্পর্কে স্মরণ করিয়ে দেওয়ার জন্য শুভেচ্ছা হচ্ছে যথেষ্ট। সেই সকল শুভেচ্ছা বার্তা গুলো হল:

 

“তোমারই মাঝে আমার স্বপ্নের শুরু,

তোমারি মাঝেই এইতো শেষ।

তবুও তোমায় অনেক ভালোবাসি

আমার স্বাধীন বাংলাদেশ।”

 

26 শে মার্চ শুধু একটি তারিখ বা সাধারণ স্মরণীয় দিন। এটি হচ্ছে লক্ষ শহীদের রক্তের প্রতীক। এটি হচ্ছে বঞ্চিত লোকদের গর্জন,লাখো শহীদের আত্মার হুংকার এবং বাংলার চিরশান্তির স্বাধীনতা।

স্বাধীনতা দিবস তুমি এক উজ্জ্বল নক্ষত্র। তোমার জন্যই আজ বাংলার মাটিতে মানুষের মধ্যে আনন্দ। তাই সকল বাংলা বাঙালি কে জানাই মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।

 

মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ফটো

মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা, কবিতা ও স্ট্যাটাস

 

মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা, কবিতা ও স্ট্যাটাস

 

মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা, কবিতা ও স্ট্যাটাস

 

মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা, কবিতা ও স্ট্যাটাস

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *