আইপি কলিং অ্যাপের রিচার্জ এখন বিকাশে

আইপি কলিং অ্যাপের রিচার্জ এখন বিকাশে

আইপি কলিং অ্যাপের রিচার্জ এখন বিকাশে ।বর্তমানে আমরা সবাই কম খরচে কথা বলার জন্য বিভিন্ন রকমের আইপি কলিং অ্যাপ খুঁজে থাকি । কেননা এসকল আই ডি কলিং অ্যাপস্ কল রেট অনেক কম থাকে । এসকল আইপি কলিং অ্যাপস এর মধ্যে কিছু হলো বিটিসিএল আলাপ, আম্বার আইটি, ব্রিলিয়ান্ট কানেক্ট ।এই অ্যাপস টি তে রয়েছে বিভিন্ন রকম সুযোগ-সুবিধা।

যার কারণে এর গ্রাহক সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। কিন্তু এসকল অ্যাপস রিচার্জ করা আগে একটু ঝামেলা ছিল। এখন তা অনেক সহজ হয়ে গিয়েছে। কারণএখন এসকল অ্যাপে খুব সহজেই বিকাশ দিয়ে মোবাইল রিচার্জ করা যায় । কিন্তু আমরা অনেকেই জানিনা কিভাবে রিচার্জ করতে হয় । তাই এখন আমরা কিভাবে আইপি কলিং অ্যাপের রিচার্জ এখন বিকাশে করতে হয় তা আপনাদেরকে জানাবো।

আইপি কলিং অ্যাপের রিচার্জ এখন বিকাশে

আইপি কলিং অ্যাপ ডাউনলোড এবং রেজিস্ট্রেশন

গুগল প্লে স্টোর অথবা অ্যাপল স্টোর থেকে বিটিসিএল আলাপ, অম্বর আইটি অথবা ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপস আপনারা অতি সহজেই ডাউনলোড করতে পারবেন । এরপর আপনারা নিজেদের এনআইডি তথ্য দিয়ে একাউন্ট ভেরিফাই করে অতি কম খরচে কথা বলার সুযোগ পেতে পারেন ।  চলুন জেনে নেওয়া যাক কিভাবে আইপি কলিং অ্যাপের রিচার্জ এখন বিকাশে করতে হয় ।

আলাপ অ্যাপসে রিচার্জ

বাংলাদেশ টেলিযোগাযোগ কোম্পানি লিমিটেড বিটিসিএল এর আলাপ অ্যাপস থেকে যেকোন মোবাইলে অথবা ল্যান্ড লাইনে ফোন করলেই 30 পয়সা প্রতি মিনিট-এ কথা বলার সুযোগ পেয়ে যাচ্ছেন । এমনকি আলাপ থেকে আলাপে কথা বলতে পারবেন এবং চ্যাট করতে পারবেন একদম বিনামূল্যে । আলাপ অ্যাপসটি ব্যবহারের মাধ্যমে আপনি যে কোন ব্যক্তির সাথে কথা বলতে পারেন যিনি আলাপ অ্যাপস টি চালান এমনকি যিনি আলাপ অ্যাপসটি চালান না। তাই এটি বর্তমানের আইপি কলিং অ্যাপস এর মধ্যে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় একটি অ্যাপস।

বিকাশের মাধ্যমে আলাপ অ্যাপসে রিচার্জ

আলাপ অ্যাপস রিচার্জ করার জন্য বিকাশ অ্যাপটি ওপেন করতে হবে এরপর সেখান থেকে টেবিল আইকনে ক্লিক করতে হবে । সেখান থেকে টেলিফোন অপশনের ট্যাপ করতে হবে এরপর সেখান থেকে ( আলাপ) নির্বাচন করতে হবে । এরপর সেখানে আইপি ফোন নম্বর এবং কন্টাক্ট নম্বর দিতে হবে । এরপর সেখানে আরেকটি ধাপ আসবে সেই ধাপে গ্রাহককে রিচার্জ এর পরিমান সিলেক্ট করতে বলবে। সেখান থেকে রিচার্জের পরিমাণ দিয়ে বিকাশ একাউন্টের পিন দেওয়ার মাধ্যমে টেপ করে ধরে রিচার্জ করে ফেলুন ।

অম্বর আইটি অ্যাপসে রিচার্জ

অম্বর আইটি অ্যাপসটি হলো বাংলাদেশ টেলিযোগাযোগ লিমিটেড বিটিসিএল এর একটি অ্যাপস।অম্বর আইটির আইপি ফোন অ্যাপস থেকে রিচার্জ করলে রিচার্জে চলছে 20 পার্সেন্ট ক্যাশব্যাক । এমনকি এর সাথে পাবেন আজীবন মেয়াদ । যেকোন নম্বরে কথা বললে কল ফি 40 পয়সা প্রতি মিনিট । তাছাড়াও সাথে থাকছে যেকোনো আইপি নম্বরে টকটাইম ফ্রী আর ইনস্ট্যান্ট 10 টাকা ফ্রি ব্যালেন্স ।

অম্বর আইটি জনপ্রিয়তার দিক থেকে একটু পিছিয়ে হলেও সুযোগ-সুবিধা কিন্তু আলাপের চেয়ে কম নয়। এই অ্যাপসটির গ্রাহক সংখ্যা বৃদ্ধি পাওয়ার কারণে এটি এখন বিকাশের মাধ্যমে রিচার্জ এর অপশন নিয়ে এসেছে। তাই এখন কীভাবে এটি তে বিকাশের মাধ্যমে রিচার্জ করা যায় তাই আমরা আপনাকে জানাবো।

বিকাশের মাধ্যমে অম্বর আইটিতে রিচার্জ

অম্বর আইটি রিচার্জ অনেকটা আলাপের মত । এখানেও তোমাকে বিকাশ অ্যাপ খুলে পেয়েবিল অপশনে ট্যাগ করতে হবে। এখন সেখান থেকে টেলিফোন অপশন ক্লিক করে নিজের কন্টাক্ট নাম্বার টাইপ করে রিচার্জ এর পরিমাণ দিয়ে দিন এবং নিজের বিকাশের পিন নম্বর দিয়ে রিচার্জ টি কনফার্ম করুন।

ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপসে রিচার্জ

ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ টি গুগল প্লে স্টোর অথবা অ্যাপল স্টোর থেকে ডাউনলোড করে ইন্সটল করার পরে গ্রাহকদের নিজস্ব এনআইডি তথ্য প্রদান করে একাউন্টি ভেরিফাই করতে হবে । ভেরিফাই করার সাথে সাথে পেয়ে যাবেন 15 মিনিট টকটাইম ফ্রী । ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপস টি হল বাংলাদেশের সবচেয়ে পুরনো আইপি কলিং অ্যাপস।

প্রথমে এর জনপ্রিয়তা অনেক ভাল ছিল কিন্তু বর্তমানে এর জনপ্রিয়তা কিছুটা কমে গিয়েছে তবুও এর সুযোগ সুবিধা অতটাও খারাপ নয়। ব্রিলিয়ান্ট এ মোবাইল রিচার্জ করা একটু ঝামেলা করো কিন্ত তারপরও পেতে মোটামুটি ভালোই সুবিধা রয়েছে। ভাই আমরা এখন নিচে কিভাবে ব্রিলিয়ান্ট এ বিকাশ দিয়ে রিচার্জ করা যায় তাই বলবো।

বিকাশের মাধ্যমে ব্রিলিয়ান্ট কানেক্ট রিচার্জ

ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপে রিচার্জ করার জন্য ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ টি ওপেন করতে হবে এরপর সেখান থেকে সেটিংস এ যেতে হবে । সেটিংস থেকে মাই ব্যালেন্স চেক ক্লিক করে সেখানে অ্যাড মানি অপশনে ট্যাপ করতে হবে। সেখানে বিকাশ পেমেন্ট গেটওয়ে তে প্রবেশ করতে হবে। এখানে বিকাশ নম্বর, রিচার্জের পরিমাণ এবং পিন এর মাধ্যমে রিচার্জ টি সম্পন্ন করতে হবে।

সর্বশেষ কথা

আমরা আমাদের এই ওয়েবসাইটে প্রায়ই নতুন নতুন বিষয় সম্পর্কে আপডেট দিয়ে থাকি। তাই সব সময়ে আপডেট জিনিস দেখার জন্য বা জানার জন্য আমাদের সঙ্গেই থাকুন। যদি লেখা টি আপনার ভালো লেগে থাকে এবং উপকারে আসে তাহলে লেখাটি বন্ধুদের মাঝে শেয়ার করবেন। লেখাটি সম্পর্কে কোন প্রশ্ন থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আমাদের সঙ্গে এতক্ষণ থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

Read More

অনলাইনে টাকা আয় বিকাশে পেমেন্ট- অনলাইনে সহজে টাকা আয় করুন

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *