মালদ্বীপ ভিসার দাম কত , মালদ্বীপ যেতে কত টাকা লাগে?

মালদ্বীপ ভিসার দাম কত , মালদ্বীপ যেতে কত টাকা লাগে?

মালদ্বীপ হচ্ছে একটা দ্বীপ রাষ্ট্র। পৃথিবীর সমস্ত সুন্দর জায়গার মধ্যে মালদ্বীপ অন্যতম। পৃথিবীর বিভিন্ন দেশ থেকে প্রতিবছর অসংখ্য মানুষ মালদ্বীপ আসে ছুটি কাটাতে। এছাড়াও মালদ্বীপ কাপল দের জন্য অন্যতম। কেননা হানিমুনের জন্য মালদ্বীপ বিখ্যাত। এখানে অসংখ্য সেলিব্রেটিরা প্রতিবছরই তাদের ভ্যাকেশন কাটাতে আসে। টুরিস্ট অঞ্চল হওয়ায় এদেশের সরকার বিভিন্ন দেশ থেকে শ্রমিক নিয়োগ দিয়ে থাকেন।

বাংলাদেশ থেকে প্রতিবছর অসংখ্য মানুষ মালদ্বীপে কাজের উদ্দেশ্যে যায়। আর মালদ্বীপে বেতন স্কেল অনেক ভালো হয়ে থাকে। তবে মালদ্বীপ যেতে একটু খরচ বেশি হয়। তবে খরচ বেশি হলেও বেতন বেশি থাকার কারণে তা পুষিয়ে যায়। মালদ্বীপে বেতন সাধারণত ডলারে হিসাব করা হয়। নিচে থেকে মালদ্বীপে ভিসার দাম দেখে নিন।

মালদ্বীপ ভিসার দাম কত

মালদ্বীপ যাওয়ার জন্য অসংখ্য মানুষ আগ্রহী। কেননা মালদ্বীপ অসাধারণ জায়গার পাশাপাশি এখানে যেহেতু রেস্টুরেন্ট ব্যবসা সেহেতু কাজের পরিমাণ বেশি। আর এখানে শীতকালে প্রচুর রেস্টুরেন্ট ব্যবসা চলে ও হোটেল ব্যবসা চলে। হোটেল ও রেস্টুরেন্টে কাজের পরিমাণ বেশি থাকে। এবং সেখানে বেতনের পরিমাণ অনেক।

মালদ্বীপে রেস্টুরেন্টে অথবা হোটেলে কাজের ভিসায় গেলে আপনার ভিসার খরচ পড়বে বাংলাদেশি টাকায় প্রায় সাত লক্ষ থেকে আট লক্ষ টাকা। আর আপনি যদি রাজমিস্ত্রি ভিসায় যেতে চান তাহলে আপনার খরচ পড়বে 3 লক্ষ থেকে চার লক্ষ টাকা। আর পামওয়েল বাগান ভিসায় গেলে আপনার খরচ পড়বে 3 লক্ষ থেকে সাড়ে তিন লক্ষ টাকা

মালদ্বীপ যেতে কত টাকা লাগে

মালদ্বীপ যাওয়ার খরচ নির্ভর করে আপনার কাজের ধরন এর উপর। আপনি যদি মালদ্বীপ কাজের ভিসায় যান তাহলে আপনার খরচ পড়বে এক রকম। আর যদি আপনি ভ্রমণ করতে চান সেক্ষেত্রে আপনার খরচ পড়বে অন্যরকম। আপনি মালদ্বীপ যদি ভ্রমণের যান তাহলে আপনার খরচ পড়বে 1 লক্ষ টাকার মতো। আপনি 3 থেকে 4 দিন থাকতে পারবেন।

আর আপনি যদি আরো বেশি দিন থাকতে চান সেক্ষেত্রে আপনার খরচ আরো বেশি পড়বে। আর আপনি যদি কাজের উদ্দেশ্যে যান এবং সেটা যদি রেস্টুরেন্ট এর ভিসায় হয় তাহলে আপনার খরচ পড়বে সাত লক্ষ থেকে আট লক্ষ টাকা। এখানে আপনার খরচ নির্ভর করবে সম্পূর্ণ আপনার পছন্দের উপর।

মালদ্বীপ ভিসা খরচ

মালদ্বীপের জন্য সবচেয়ে বেটার চয়েজ হলো হোটেল  ও রেস্টুরেন্ট ভিসা। আপনি যদি হোটেল ও রেষ্টুরেন্ট ভিসায় যান তাহলে আপনার বেতন পড়বে অনেক ভালো। আপনার বেতন পড়বে 700 ডলার এর মত। যা বাংলাদেশী টাকায় 70 হাজার টাকা। আর তাছাড়া আপনার বেতন নির্ভর করবে টুরিস্ট এর উপর। টুরিস্ট যত বেশি হবে আপনার বেতন তত বেশি হবে।

ডিসেম্বর থেকে এপ্রিল মাস পর্যন্ত আপনার বেতন বেশি হবে। এই কয়েক মাস আপনি এক লক্ষ টাকার উপরে উপার্জন করতে পারবেন। যদি আপনার ভিসা রেস্টুরেন্ট ভিসা হয় অথবা হোটেল ভিসা হয়। তাই মালদ্বীপ যাওয়ার পূর্বে হিসাব-নিকাশ করে মালদ্বীপ যাবেন।

Read More

সৌদি এয়ারলাইন্স টিকেট বুকিং করার নিয়ম

প্রেমের কবিতা – শ্রেষ্ঠ প্রেমের কবিতা

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *