মালয়েশিয়া ভিসা কবে খুলবে – ভিসা খরচ ও আবেদনের নিয়ম

মালয়েশিয়া ভিসা কবে খুলবে – ভিসা খরচ ও আবেদনের নিয়ম

মালয়েশিয়া ভিসা কবে খুলবে: বর্তমানে যে সকল ভাইয়েরা মালয়েশিয়া যাওয়ার জন্য অধীর আগ্রহে বসে আছে তাদের মুখে কমন প্রশ্ন মালেশিয়ার ভিসা কবে খুলবে। আমরা সকলেই জানি মালয়েশিয়া দীর্ঘদিন যাবৎ কাজের ভিসা বন্ধ ছিল। মালয়েশিয়া কাজের ভিসা বন্ধ থাকার ফলে বাংলাদেশ থেকে কোন শ্রমিক মালয়েশিয়া যেতে পারেনি। তবে এই বছর মালয়েশিয়া সরকার বাংলাদেশ থেকে শ্রমিক নিয়োগ দেয়ার ঘোষণা দিয়েছে। মালয়েশিয়া সরকার ঘোষণা দেওয়ার পর থেকেই আমাদের দেশের মানুষের মুখে একটাই প্রশ্ন মালেশিয়ার ভিসা কবে খুলবে।

আজকের এই পোস্টে আমরা বিস্তারিত আলোচনা করব মালয়েশিয়ার ভিসা নিয়ে। এখান থেকে আপনি জানতে পারবেন মালয়েশিয়া কাজের ভিসা কবে খুলবে। মালয়েশিয়া যতপ্রকার ভিসা রয়েছে সমস্ত ভিসা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। তাছাড়া আপনি এখান থেকে জানতে পারবেন কিভাবে মালয়েশিয়ার ভিসা আবেদন করতে হয়। এছাড়াও মালয়েশিয়া ভিসা কবে খুলবে তার বিস্তারিত ধারনা পাবেন। চলুন এবার জেনে নেয়া যাক মালেশিয়ার ভিসা কবে খুলবে।

মালয়েশিয়া ভিসা কবে খুলবে

মালয়েশিয়া ভিসা ডিসেম্বর 2022 ও জানুয়ারি 2023 এর মধ্যে খুলবে। তাই আপনি যদি মালয়েশিয়া যেতে চান তাহলে উক্ত তারিখ পর্যন্ত আপনাকে অপেক্ষা করতে হবে। সবেমাত্র মালয়েশিয়ার সরকার পরিবর্তন হলো। ফেনী অল্প কিছুদিনের মধ্যে মালয়েশিয়ার ভিসার সমস্ত প্রস্তুতি শুরু করে দিবে। এর জন্য তারা সময় নিয়েছে ডিসেম্বর 2022 থেকে জানুয়ারি 2023 পর্যন্ত। আশাকরি উক্ত তারিখের মধ্যে আপনার পছন্দনীয় মালয়েশিয়ার ভিসা খুলবে।

তবে এই সময় অল্প কিছু সংখ্যক লোক নিয়োগ দেওয়া হবে। কেননা সবেমাত্র নতুন সরকার গঠিত হয়েছে। হলে এর প্রসেসিং করতে একটু সময় লাগবে। তবে 2023 সালের মাঝামাঝি সময়ে সে অথবা শেষের দিকে মালয়েশিয়ার ভিসা পুরোপুরিভাবে খুলবে। তখন আমাদের দেশ থেকে তিন লক্ষ থেকে চার লক্ষ শ্রমিক মালয়েশিয়া নিয়োগ দিবে। তবে মনে রাখবেন মালয়েশিয়া যেতে খুব একটা খরচ হয় না।

মালয়েশিয়া ভিসা আবেদন

মালয়েশিয়া ভিসা আবেদনের জন্য প্রথমে আপনাকে ভিসা আবেদনের অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করার পর আপনাকে ভিসা আবেদনের যে ফর আপনার সামনে আসবে তা সঠিকভাবে পূরণ করতে হবে। ভিসা আবেদনের ফরম সঠিকভাবে পূরণ করার পর সেটির এক কপি আপনি ডাউনলোড করে নিবেন। এরপর ডাউনলোড করা অংশটি ভিসা আবেদন অফিসে জমা দিতে হবে।

আপনার ফরম ভিসা আবেদন অফিসে জমা দিলে আপনাকে একটি বৈদ্যুতিক ফরম দেয়া হবে। আবেদন ফরম টি আপনাকে সঠিকভাবে পূরণ করতে হবে। করার পর আপনার ভিসা আবেদনের এক কপি আপনার কাছে রেখে দিবেন। এরপর আপনি তা আপনার বিভিন্ন প্রয়োজনে কাজে লাগাতে পারবেন। এভাবে মালেশিয়ার ভিসা আবেদন করতে হয়।

তবে আপনি যদি ভিসা আবেদন করতে না পারেন সে ক্ষেত্রে আপনি দালালের সাহায্য নিতে পারেন। দালালের সাহায্য দিলে আপনার কোন ভেজাল করতে হবে না। যত প্রকার সমস্যা আছে তা সে সমাধান করে দিবে। এক্ষেত্রে আপনার সময় ও পরিশ্রম দুটোই কমে যাবে।

মালয়েশিয়া ভিসা খরচ

আপনি যদি মালয়েশিয়া যেতে চান তাহলে আপনার খরচ পড়বে 2 লক্ষ 15 হাজার থেকে আড়াই লক্ষ টাকা। কিন্তু সরকারিভাবে মালয়েশিয়া যেতে খরচ পড়ে 1 লক্ষ 60 হাজার টাকা। দালালের মাধ্যমে গেলে খরচ পড়বে 2 লক্ষ 15 হাজার থেকে আড়াই লক্ষ টাকা। তাই আপনার ভিসা খরচ নির্ভর করবে আপনি কার মাধ্যমে মালয়েশিয়া যাবেন। তবে সবচেয়ে ভালো যদি মালয়েশিয়া আপনার কোন পরিচিত লোক থাকে।

সে যদি তার কোম্পানি থেকে ভিসা পাঠান সেক্ষেত্রে আপনি খুব দ্রুত মালয়েশিয়া যেতে পারবেন। এবং আপনার খরচের পরিমাণ অনেকটা কমে যাবে। তাই আপনার পরিচিত কোন লোক যোজনার এসে থাকে তার সাথে যোগাযোগ করুন। তার মাধ্যমে ভিসা বের করার চেষ্টা করুন।

মালয়েশিয়া ফ্রী ভিসা

ফ্রী ভিসা হল বেড়ানোর ভিসা। আপনি যদি মালয়েশিয়ায় বেড়াতে যেতে চান সেক্ষেত্রে আপনি ফ্রি ভিসায় মালয়েশিয়া যেতে পারেন। তবে ফ্রি ভিসার মেয়াদ সর্বোচ্চ ছয় মাস পর্যন্ত হয়। ছয় মাস পর আপনাকে সেখান থেকে ফিরে আসতে হবে। অনেকে আবার ফ্রি ভিসায় মালয়েশিয়া গিয়ে সেখানে পলি এ কাজ করে। তবে এক্ষেত্রে অনেক রিস্ক থাকে।

Read More

মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা – ফ্যাক্টরি ভিসার বেতন কত

মালদ্বীপ ভিসার দাম কত , মালদ্বীপ যেতে কত টাকা লাগে?

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *