মালয়েশিয়া কাজের বেতন কত ও কত লোক নিবে

মালয়েশিয়া কাজের বেতন কত ও কত লোক নিবে

মালয়েশিয়া কাজের বেতন কত ও কত লোক নিবে: বর্তমানে বাংলাদেশে থেকে মালয়েশিয়া শ্রমিক নেয়ার কথা বলেছে। দীর্ঘ প্রায় চার বছর পর মালয়েশিয়া বাংলাদেশ থেকে শ্রমিক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছে। বাংলাদেশ থেকে মালয়েশিয়া যাওয়ার আগ্রহী শ্রমিকের সংখ্যা বেশি। কেননা মালয়েশিয়া গিয়ে বাংলাদেশ প্রবাসীরা সুবিধা করতে পারে। কেননা মালয়েশিয়া বেতনের পরিমাণ বেশি থাকে। এছাড়াও তারা ওভারটাইম করে ভালো টাকা উপার্জন করতে পারে। যার ফলে বাংলাদেশের মানুষ মালয়েশিয়া যাওয়ার জন্য বেশি ঝুঁকে।

অনেকেই আছে যারা মালয়েশিয়া যাওয়ার জন্য আগ্রহী তারা জানতে চায় কাজের বেতন কত, লোক নিবে। আজকের এই পোস্টে আমরা জানাবো মালয়েশিয়া কাজের বেতন কত কত লোক নিবে তা বিস্তারিত ভাবে। আপনি যদি মালয়েশিয়া যেতে চান এবং জানতে চান মালয়েশিয়া কাজের বেতন কত তাহলে নিচের অংশ ভাল করে পড়ুন।

মালয়েশিয়া কাজের বেতন কত

দীর্ঘ প্রায় চার বছর থেকে পাঁচ বছর পর মালয়েশিয়া খুলতে যাচ্ছে। তাই বাংলাদেশী শ্রমিকদের জন্য এটি খুবই সুবর্ণ সুযোগ। বাংলাদেশে দিন দিন বেকারের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এর ফলে বাংলাদেশের মানুষ বিদেশের মাটিতে পাড়ি জমাতে ইচ্ছুক। বিশেষ করে কারা মালয়েশিয়া যাওয়ার জন্য উৎপল হয়ে উঠেছে। কেননা করোনা মহামারীতে এবং বিভিন্ন দ্রব্যমূল্য বৃদ্ধি জনিত কারণে বাংলাদেশের মানুষের জীবন যাত্রার মান কমে গেছে।

যেখানে আগে 3000 টাকায় 1 মাস ভালোভাবে চলে যেত এখন সেখানে 25 হাজার টাকায় চলে না। যার ফলে দেশ থেকে পরিবার চালানো হিমশিম হয়ে যাচ্ছে। এর জন্য মানুষ মালয়েশিয়া যাওয়ার জন্য আগ্রহী। আর যেহেতু দেশটি শ্রমিক নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে সেটা শোনার পর বাংলাদেশের মানুষ আরও তৎপর হয়ে গেছে। মালয়েশিয়া যাওয়ার জন্য তারা জানতে চায় মালয়েশিয়ার বেতন কত কতজন লোক তারা নিয়োগ দিবে।

জেনে রাখা ভালো বর্তমানে মালয়েশিয়ার বেতন 1400 রিঙ্গিত  করার কথা বলা হয়েছে। যদি চৌদ্দশ রিংগিত করা হয় তাহলে 1 রিঙ্গিত 30 টাকা দরে 1400 রিংগিতে 32200 টাকা হয়। যা সত্যিই অসাধারণ বেতন। আর যদি ওভারটাইম করে তাহলে 50000 টাকা উপার্জন করা সম্ভব। এর জন্য বাংলাদেশের ভাইয়েরা মালয়েশিয়া যাওয়ার জন্য আগ্রহী।

মালয়েশিয়া কাজের বেতন কত 2022

বর্তমানে মালয়েশিয়া কাজের বেতন হিসেবে 1400 লিঙ্গ নির্ধারণ করা হয়েছে। যদি তা কার্যকর হয় তাহলে বেতন পড়বে প্রচুর বাংলাদেশের টাকা হিসেবে। আমি উপরে তার বিস্তারিত জানিয়ে দিয়েছি। আপনি যদি মালয়েশিয়া যেতে চান তাহলে যদি আপনি দালাল ধরে থাকেন তাহলে তার কাছ থেকে বিস্তারিত জেনে নেবেন। তবে শুধু তার মুখে না জেনে বাইরে থেকে আরও জানার চেষ্টা করুন। কেননা যদি আপনাকে সাপ্লাই কোম্পানিতে দেয়া হয় তাহলে আপনার জন্য অসুবিধা হবে।

তাই অবশ্যই বিদেশ যাওয়ার পূর্বে সমস্ত জিনিস সম্পর্কে বিস্তারিত জেনে নিবেন। তাহলে আপনি ঠকবেন না। আর যদি আপনি বিস্তারিত জেনে না নিয়ে থাকেন তাহলে আপনার সমস্যার সম্মুখীন হতে হবে। কেননা দালালরা বেশিরভাগ মিথ্যা কথা বলে থাকে। তাই মিথ্যা ধারা পরিচালিত না হয় সত্য জানার চেষ্টা করুন। তাহলে ধোকা খাওয়ার সম্ভাবনা কম থাকবে।

মালয়েশিয়া কাজের বেতন

যারা মালয়েশিয়া যেতে আগ্রহী তারা মালয়েশিয়া যেতে পারেন। কেননা বর্তমানে বেতন স্কেল অনুযায়ী মালয়েশিয়ার বেতন স্কেল অনেক ভালো। বেতন স্কেল ভালো থাকার কারণে আপনি অতি দ্রুত আপনার ঋণ পরিশোধ করতে পারবেন। আপনি যত দ্রুত আপনার ঋণ পরিশোধ করবেন তত দ্রুত আপনি টাকা জমাতে পারবেন এবং পরিবার নিয়ে ভালোভাবে থাকতে পারবে। আর আপনার যদি বেতন কম থাকে তাহলে ঋণ পরিশোধ করতে দেরি হবে। যার কারণে আপনি অতি দ্রুত ভালো কিছু করতে পারবেন না। আরও পরে আমি মালয়েশিয়া কাজের বেতন দিয়ে দিয়েছি উপর থেকে দেখে নিন।

মালয়েশিয়া কত লোক নিবে

মালয়েশিয়া প্রায় 5 লাখ কর্মী নেওয়ার কথা বলেছে। তবে তারা জানিয়েছে প্রথম বছর তারা দু’লক্ষ কর্মী বাংলাদেশ থেকে নিবে। এরপর আস্তে আস্তে বাকি তিন লক্ষ কোটি তারা নিয়ে নেবে। তবে সে ক্ষেত্রে একটু সময় লাগবে। তবে বর্তমানে মালয়েশিয়া প্রচুর কর্মী নিয়োগ দেয়া প্রয়োজন বলে আমার মনে হচ্ছে। কেননা তারা যে সকল প্রকল্প হাতে নিয়েছে তাতে অনেক কর্মী প্রয়োজন। যার ফলে মনে হয় মালয়েশিয়া অতি দ্রুত আরো কর্মী বাড়ানোর কথা জানিয়ে দিব।

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *