খুলনা টু কক্সবাজার বাস ভাড়া ও বাস সিডিউল

খুলনা টু কক্সবাজার বাস ভাড়া ও বাস সিডিউল

বাংলাদেশের অন্যতম মংলা বন্দর বিভাগীয় শহর খুলনা। খুলনা বাংলাদেশের ঐতিহ্যবাহী শহর। এই শহরের সাথে জড়িয়ে রয়েছে নানান স্মৃতি। আজকের এই পোস্টে আমি খুলনা থেকে কক্সবাজার বাস ভাড়া ও বাস সিডিউল তালিকা তুলে ধরবো। বাংলাদেশের প্রতিটা বিভাগ থেকে হাজার হাজার মানুষ প্রতিবছর কক্সবাজারের সৌন্দর্য পরিদর্শনের জন্য যায়। আর এটা অনেকেরই জানা কক্সবাজার পৃথিবীর মধ্যে বৃহত্তম সমুদ্র সৈকত। আর এই সমুদ্র সৈকতের সৌন্দর্য বাংলাদেশের বাইরের মানুষ কেউ আকৃষ্ট করে। যার কারণে পৃথিবীর বিভিন্ন দেশ থেকে প্রতিবছর হাজার হাজার মানুষ কক্সবাজার সমুদ্র সৈকত দেখতে আসে।

আমাদের দেশের মানুষ তার ব্যতিক্রম নয়। কক্সবাজার গেলে অবশ্যই সুগন্ধা বিচ, কলাতলী বিচ, লাবনী বিচ, হিমছড়ি, সোনাদিয়া দ্বীপ, সেন্ট মার্টিন, রামু, মেরিন রোড, ইনানী বিচ এই সকল দর্শনীয় স্থান অবশ্যই দেখবেন। অনেকেই কক্সবাজার গিয়ে শুধুমাত্র বিচের পাশে বসে থাকে। যার কারণে তারা কক্সবাজারের মূল আকর্ষণ গুলো দেখতে পারেনা। যদি আপনি কক্সবাজার বেড়াতে যেতে চান তাহলে অবশ্যই এই সকল দর্শনীয় স্থান গুলো দেখবেন। এই সকল দর্শনীয় স্থান দেখলেই আপনি বুঝতে পারবেন কক্সবাজার কেন এত বিখ্যাত। চলুন এবার খুলনা থেকে কক্সবাজার বাস ভাড়া জেনে নেই।

খুলনা টু কক্সবাজার বাস ভাড়া

খুলনা থেকে কক্সবাজার দুই কোয়ালিটির বাস চলে। এসি বাস ও নন এসি বাস। যদি আপনি কম খরচে খুলনা থেকে কক্সবাজার যেতে চান তাহলে আপনার জন্য ভালো হবে নন এসি বাস। এক্ষেত্রে আপনার অন্তত ১০০০ হাজার টাকার মতো কম খরচ হবে। আর যদি আপনি এসি বাসে ভ্রমন করেন সেক্ষেত্রে আপনার নন এসি বাসের থেকে ১০০০ টাকার মতো বেশি টাকা খরচ হবে। চলুন এবার জেনে নেয়া যাক খুলনা টু কক্সবাজার এসি ও নন এসি বাস ভাড়া।

খুলনা টু কক্সবাজার নন এসি বাস ভাড়া

খুলনা টু কক্সবাজার নন-এসি একটিমাত্র বাস চলাচল করে থাকে। বাস এর নাম ঈগল পরিবহন। যেহেতু বাংলাদেশের বেশিরভাগ মানুষ middle-class। তাই তারা বেশিরভাগ টাকা বাঁচানোর চেষ্টা করে। কেননা middle-class মানুষ জানে যদি ১০০ টাকা বাঁচে তাহলে সে অন্য ক্ষেত্রে এই ১০০ টাকা ব্যয় করতে পারবে। কারণ তারা মানুষের কাছে হাত পাততে যায় না। তারা অত্যন্ত সহজ সরল ও মিতব্যায়ী হয়ে থাকে। তাই তারা এসি বাসে না গিয়ে ১০০০ টাকা বাঁচানোর জন্য নন এসি বাসে যায়।

ঈগল পরিবহন – ১৩৫০ টাকা।

খুলনা টু কক্সবাজার এসি বাস ভাড়া

ইম্পেরিয়াল এক্সপ্রেস – ২০০০ টাকা।

খুলনা টু কক্সবাজার বাস সিডিউল

যারা খুলনা থেকে কক্সবাজার বাসে করে যেতে চান তাদের বাস সিডিউল জেনে রাখা উত্তম। কেননা বাসের সিডিউল তালিকা না জানতে আপনাকে অযথা একটা সময়ে দাঁড়িয়ে থাকতে হবে অথবা অযথা সময় কাটাতে হবে। তাই খুলনা থেকে কক্সবাজার যাওয়ার জন্য অবশ্যই বাসের সিডিউল তালিকা জেনে রাখা ভালো। চলুন এবার বাসের সিডিউল তালিকা জেনে নেই।

এসি বাস ⇔ ইম্পেরিয়াল এক্সপ্রেস ⇔ ৫ঃ৩০ pm

নন এসি বাস ⇔ ঈগল পরিবহন ⇔ ৫ঃ৩০ pm

Read More

অস্ট্রিয়া যেতে কত টাকা লাগে – অস্ট্রিয়া যাওয়ার উপায়

দুবাই ভিজিট ভিসা খরচ ২০২৩ – ভিজিট ভিসা প্রসেসিং সম্পর্কে বিস্তারিত জানুন

মালয়েশিয়া ভিসা কবে খুলবে – ভিসা খরচ ও আবেদনের নিয়ম

মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা – ফ্যাক্টরি ভিসার বেতন কত

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *