জীবনের শেষ কিছু কথা – জীবনের সেরা কিছু কথা

জীবনের শেষ কিছু কথা – জীবনের সেরা কিছু কথা

জীবনের শেষ কিছু কথা – মানুষের জীবনে এমন কিছু কথা থাকে যা সবাইকে বলতে পারেনা। যেসব কথা সকলকে বলা যায় না তা মানুষ ডাইরিতে লিখে রাখে। কেননা কিছু কিছু কথা ডাইরির পাতায় থাকাটাই ভালো। কেননা কিছু কিছু কথা অন্য মানুষের কানে গেলে মানুষ তা নিয়ে হাসাহাসি করে। অনেক সময় মানুষ সমালোচনার মাধ্যমে অন্য মানুষের জীবন নষ্ট করে। আজকে আমি জীবনের শেষ কিছু কথা নিয়ে আজকের পোস্টটি সাজিয়েছি।

যারা জীবনের শেষ কিছু কথা নিয়ে তাদের ফেসবুকে পোস্ট দিতে চান তারা আমাদেরই পোস্ট থেকে তার সংগ্রহ করে নিতে পারেন। কেননা আমরা আমাদের এই পোস্ট এর মাঝে অসাধারণ কিছু কথা তুলে ধরেছি। আশা করি আপনাদের ভালো লাগবে। তাই সম্পুর্ন পোস্ট টি মনোযোগ সহকারে পড়ুন।

জীবনের শেষ কিছু কথা

জীবন অত্যন্ত ক্ষণস্থায়ী। এ ক্ষণস্থায়ী জীবনে মানুষের শেখার কোন শেষ নেই। প্রতিটি মানুষকে এমন কিছু মুহূর্তের সম্মুখীন হতে হয় জাসে জীবনে ভাবেনি। কিন্তু এমন অবস্থার সম্মুখীন হয় যার জন্য সে কোনো প্রস্তুতি নেইনি। তাই আমাদের জীবনে মনে রাখতে হবে এমন কিছু মুহূর্ত আসবে আমরা যারা সম্মুখীন করব। তাই এখন থেকে মনকে শক্ত করা উচিত।

আমাদের জীবনটা আল্লাহতালা অনেকটা অল্প পরিসরে সাজিয়েছে। অল্প পরিসরে সাজানো এ জীবনে আমাদের কত না চাওয়া পাওয়া। এই ক্ষণস্থায়ী জীবনে চাওয়া পাওয়া গুলো যদি পূরণ না হয় তা আমাদের জীবনে দুঃখ ফিরে আসে। প্রতিটা মানুষের জীবনে এরকম কিছু চাওয়া পাওয়া থাকে যা পেতে তারা মরিয়া।

জীবন এতো ছোট বলেই মনে হয় জীবন অনেকটা  সুন্দর। আমরা চাই জীবনকে উপভোগ করতে। আমরা চাই জীবন থেকে কিছু শিখতে। আমরা চাই নতুন কিছু করতে।

জীবন সেতো এক অনবদ্য অপর নাম। জীবন সে তো আমার ভালবাসার নাম। প্রতিটা মানসী তাদের জীবনে কাউকে না কাউকে ভালোবেসে থাকে। সে ভালোবাসা পেতে সে মরিয়া হয়ে যায়। তবে ভালোবাসা পাওয়ার পর সে তার থেকে দূরে সরে যায়। এটাই বাস্তবতা।

না পাওয়ার কিছু কথা

না পাওয়ার কিছু কথা।প্রতিটা মানুষের জীবনে কিছু না কিছু অপূর্ণতা থেকে যায়। আমাদের জীবনেও সেরকম অপূর্ণতা রয়েছে। কেননা আমাদের সব প্রত্যাশা কিন্তু পূরণ হয়না। আবার দেখা যায় আমাদের গাফিলতির কারণে আমরা আমাদের কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারি না।

তুমি ছিলে আমার জীবনের সবচেয়ে মূল্যবান অধ্যায় , 

তুমি ছিলে আমার জীবনের এক অপঠিত কবিতা , 

তুমি ছিলে আমার জীবনের সুখের এক নাম , 

তুমি ছিলে আমার জীবনের আনন্দের উদ্ভাশ ।

আজ তুমি নেই বলে আমার জীবন হয়েছে দুঃখের সাগর। আজ তুমি নেই বলে আমি যেন এক ডানা ছাড়া পাখি। আজও তুমি আসবে বলে তোমার পথপানে চেয়ে থাকি।

Link – না বলা ভালোবাসার কিছু কথা – না বলা কষ্টের কথা

জীবনের কিছু সত্য কথা

জীবনের কিছু সত্য কথা। জীবনের এমন কিছু সত্য কথা আছে যা অনেক সময় বলা হয়ে ওঠেনা। তার মূল কারণ কিছু কিছু কথা মনে দাগ কেটে যায়। যা মানুষকে বলে বোঝানো সম্ভব না। যার কারণে কথাগুলো আমাদের মনেই থেকে যায়।

আমি তোমাকে আমার জীবনের চেয়ে বেশি ভালোবাসি। যার কারণে আজ আমি তোমার পথপানে চেয়ে থাকি। কতদিন হয়ে গেল হয়না তোমার মুখ দেখা। তুমি তো কথা দিয়েছিলে আমি ছাড়া কেউ তোমাকে স্পর্শ করতে পারবোনা। কিন্তু দেখো অন্য কেউ তোমাকে প্রতিনিয়তই স্পর্শ করছে। আমিও তোমাকে কথা দিয়েছিলাম তুমি ছাড়া কেউ আমাকে স্পর্শ করতে পারবে না। দেখো আজও আমি আমার কথা রেখেছি। তুমি ছাড়া কেউ আমাকে এখন স্পর্শ করতে পারেনি।

Link – জীবন নিয়ে উক্তি, ফেসবুক স্ট্যাটাস

জীবনের কিছু বাস্তব কথা স্ট্যাটাস

জীবনের কিছু বাস্তব কথা স্ট্যাটাস – অনেক কিছু বাস্তব কথা আছে জানিয়ে মানুষ ফেসবুকে স্ট্যাটাস দিয়ে থাকে। কেননা বাস্তবতা অনেক কঠিন হয়ে থাকে। বাস্তবতাকে সম্মুখীন করা অত্যন্ত কঠিন কাজ। যে কাজে সবাই সফলতা অর্জন করতে পারে না। আমি এখানে জীবনের কিছু বাস্তব কথা স্ট্যাটাস তুলে ধরবো।

যদি সফলতার কথা আসে ,

তবে কালকে কেন , 

আজকে থেকেই কাজ শুরু করে দাও।

কালকের জন্য কখনো অপেক্ষা করোনা।

তুমি যদি সফল হও তোমার লুঙ্গি পরা ছবিটাই হবে ইতিহাস , 

তুমি যদি ব্যর্থ হও তোমার কোটায় পরা ছবিটাই হবে উপহাস।

জীবন তোমাকে এক ঘুষিতে মাটিতে ফেলে দিবে। কিন্তু সেখানে তোমাকে পড়ে থাকলে চলবে না। সেখান থেকে উঠে দাঁড়িয়ে তোমাকে সেই খারাপ মুহূর্তের সম্মুখীন হতে হবে। কেননা কাপুরুষরা খারাপ মুহূর্তের সম্মুখীন হতে ভয় পায়।

Link – জন্ম তারিখ দিয়ে জন্ম নিবন্ধন যাচাই

আবেগি মনের কিছু কথা

আবেগি মনের কিছু কথা – মানুষের জীবন আবেগ দ্বারা নিয়ন্ত্রিত। আবেগের বশবর্তি হয়ে অনেক কাজ করে থাকে। অনেকে আবার আবেগে পড়ে জীবন পর্যন্ত দিয়ে দেয়। আজকে আমি আপনাদের মাঝে আবেগি মনের কিছু কথা নেই আলোচনা করব। আশা করি আপনাদের ভালো লাগবে।

তুমি ছিলে বেইমানের মূর্ত প্রতীক , আমি অজ্ঞ-মূর্খ তাই তোমাকে চিনতে পারিনি।

আগে যদি জানতাম ভালোবাসা এত কষ্ট , তাহলে অবশ্যই ভালোবাসা থেকে দূরে থাকতাম।

বাস্তব জীবনের ফেসবুক স্ট্যাটাস

বাস্তব জীবন নিয়ে ফেসবুক স্ট্যাটাস – আমরা আমাদের প্রত্যাহিক জীবনে প্রতিদিন ফেসবুকে স্ট্যাটাস দিয়ে থাকি। এসব ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে অনেকে আবার বাস্তব জীবন নিয়ে নতুন কিছু তুলে ধরে। যা থেকে মানুষ অনেক কিছু শিখতে পারে। আজকে আমি বাস্তব জীবনের ফেসবুকে স্ট্যাটাস নিচে তুলে ধরছি।

যদি সফল হতে চাও তবে পরিশ্রম করে যাও। কেননা বিনা পরিশ্রমে সফলতা অর্জন করা যায় না।

হারিয়ে যেও না অন্ধকারের ভিড়ে। পরিশ্রম করে যাও সবাইকে আলোকিত করতে।

জীবন মানেই অপ্রত্যাশিত জিনিসে পরিপূর্ণ। হতে পারে সেটা সুখ হতে পারে সেটা দুঃখ। কিন্তু এসব কিছু সম্মুখীন করে তোমাকে জীবন পরিচালনা করতে হবে।

সমাজের কিছু বাস্তব কথা

মানুষ সামাজিক জীব। সমাজবদ্ধ হয়ে জীবন যাপন করতে মানুষ ভালোবাসে। তবে সমাজে এমন কিছু বাস্তব কথা আছে যা খুবই দুর্বিষহ। আজকে আমি সমাজের কিছু বাস্তব কথা তুলে ধরব। নিচের অংশ ভাল করে পড়ুন।

সমাজ আপনাকে সমালোচনা ছাড়া আর কিছুই দেবে না। তাই সমাজের মানুষের কথা চিন্তা করে লাভ নেই। কেননা মানুষ না মরলে কেউ কাউকে ভালো বলেনা।

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *