যশোর টু ঈশ্বরদী ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা

যশোর টু ঈশ্বরদী ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা

যশোর টু ঈশ্বরদী ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা: অনেকেই বিভিন্ন প্রয়োজনে ও কাজের উদ্দেশ্যে ট্রেনে ভ্রমণ করে থাকে। তবে সকলেরই ট্রেনের সময়সূচী জানা থাকে না। যার কারণে তারা গুগলে সার্চ করে ট্রেনের সময়সূচী জানতে চায়। যারা প্রতিনিয়ত যশোর টু ঈশ্বরদী ট্রেনের ভ্রমণ করে থাকে, আজকে তাদের জন্য যশোর টু ঈশ্বরদী ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা তুলে ধরব। ট্রেন ভ্রমণ হচ্ছে সবচেয়ে নিরাপদ ও আরামদায়ক ভ্রমণ। আপনি যদি ট্রেন ভ্রমণ করেন তাহলে আপনি প্রাকৃতিক দৃশ্যের পাশাপাশি এর অসাধারন অনুভুতি আপনার মধ্যে কাজ করবে। আর ট্রেন ভ্রমণ করলে কোন যানজটের ভোগান্তি পোহাতে হয় না। তাই ভ্রমণের উদ্দেশ্যে বেশিরভাগ মানুষ ট্রেন বেছে নেয়।

যশোর টু ঈশ্বরদী ট্রেনের সময়সূচী

যশোর টু ঈশ্বরদী রুটে মেইল ট্রেন ও আন্তঃনগর ট্রেন ট্রেন চলাচল করে থাকে। আন্তঃনগর ট্রেনগুলো দ্রুতগামী, বিলাসবহুল, আরামদায়ক ট্রেন। যার কারণে বেশিরভাগ মানুষ ভ্রমণের ক্ষেত্রে আন্তঃনগর ট্রেন পছন্দ করে থাকে। আর আমাদের বাংলাদেশের প্রেক্ষাপটে আন্তঃনগর ট্রেন হল সবচেয়ে আরামদায়ক ও সময় সাশ্রয় ট্রেন। আন্তঃনগর ট্রেনগুলো হল সুন্দরবন এক্সপ্রেস, রুপসা এক্সপ্রেস, কপোতাক্ষ এক্সপ্রেস, সাগরদাড়ি এক্সপ্রেস, সীমান্ত এক্সপ্রেস, চিত্রা এক্সপ্রেস। চলুন এবার নিচে ট্রেনগুলোর সময়সূচী জেনে নেই।

কপোতাক্ষ এক্সপ্রেস (715)- সকাল 7 টা 30 মিনিটে যশোর থেকে ঈশ্বরদী উদ্দেশ্যে ছেড়ে যায় ও 10 টা 35 এ ঈশ্বরদী পৌঁছায়। ট্রেনটির সাপ্তাহিক ছুটির দিন মঙ্গলবার।

সুন্দরবন এক্সপ্রেস ( 725) – ট্রেনটি  23:10 মিনিটে যশোর থেকে ঈশ্বরদী উদ্দেশ্যে রওনা হয় এবং 2:15 এ পৌছায়। এই ট্রেনের সাপ্তাহিক ছুটির দিন মঙ্গলবার।

রুপসা এক্সপ্রেস (727) –  ট্রেনটি  8:12 মিনিটে যশোর থেকে ঈশ্বরদী উদ্দেশ্যে রওনা হয় এবং 1:20 এ পৌছায়। এই ট্রেনের সাপ্তাহিক ছুটির দিন বৃহস্পতিবার।

সীমান্ত এক্সপ্রেস (747) – ট্রেনটি  22:20 মিনিটে যশোর থেকে ঈশ্বরদী উদ্দেশ্যে রওনা হয় এবং 20:30 এ পৌছায়। এই ট্রেনের সাপ্তাহিক ছুটির দিন সোমবার।

সাগরদাঁড়ি এক্সপ্রেস (761) – ট্রেনটি  17:12 মিনিটে যশোর থেকে ঈশ্বরদী উদ্দেশ্যে রওনা হয় এবং 13:15 এ পৌছায়। এই ট্রেনের সাপ্তাহিক ছুটির দিন সোমবার।

চিত্রা এক্সপ্রেস (763) – ট্রেনটি  10:02 মিনিটে যশোর থেকে ঈশ্বরদী উদ্দেশ্যে রওনা হয় এবং16:25 এ পৌছায়। এই ট্রেনের সাপ্তাহিক ছুটির দিন সোমবার।

যশোর টু ঈশ্বরদী মেইল ট্রেনের সময়সূচী

যশোর টু ঈশ্বরদী মাত্র দুটি মেইল ট্রেন চলাচল করে থাকে। ট্রেন দুটি হলো মহানন্দা এক্সপ্রেস ও রকেট এক্সপ্রেস। নিচে ট্রেন দুটির সময়সূচী দেওয়া হলো।

মোহনন্দ এক্সপ্রেস (15) – ট্রেনটি  13:05 মিনিটে যশোর থেকে ঈশ্বরদী উদ্দেশ্যে রওনা হয় এবং17:45 এ পৌছায়। এই ট্রেনের সাপ্তাহিক ছুটির দিন নেই।

রকেট এক্সপ্রেস ( 24 ) – ট্রেনটি  10:50 মিনিটে যশোর থেকে ঈশ্বরদী উদ্দেশ্যে রওনা হয় এবং16:35 এ পৌছায়। এই ট্রেনের সাপ্তাহিক ছুটির দিন নেই।

যশোর টু ঈশ্বরদী ট্রেনের ভাড়া তালিকা

যশোর টু ঈশ্বরদী ট্রেনের টিকিট মূল্য আপনার সিটের উপর নির্ভর করবে। আপনি যদি ভিআইপি সিটে করে যেতে চান সেক্ষেত্রে আপনার ভাড়া বেশি পড়বে। আর আপনি যদি নরমাল সিটে করে যান সেক্ষেত্রে আপনার খরচ কম পড়বে। চলুন এবার দেখে নেয়া যাক যশোর ঈশ্বরদী ট্রেনের ভাড়ার তালিকা।

শোভন    →  170  টাকা।

শোভন চেয়ার  → 205 টাকা।

প্রথম সিট  → 270 টাকা।

প্রথম বার্থ  → 405 টাকা।

স্নিগ্ধা  →  340 টাকা।

এসি সিট  →  405 টাকা।

এসি বার্থ  → 605 টাকা।

আশা করি আপনারা এবার যশোর টু ঈশ্বরদী ট্রেনের সময়সূচী ও ভাড়া সম্পর্কে অবগত হয়েছেন। এখন আপনাদের আর কোন কিছু অজানা নেই। আপনাদের ভ্রমণ নিরাপদ ও আরামদায়ক হোক।

Read More

ঢাকা টু যশোর ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা

অনলাইনে ট্রেনের টিকেট কাটার নিয়ম

অনলাইনে ট্রেনের টিকিট ক্রয় ও রেজিস্ট্রেশন করার নিয়ম

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *