ইসলামিক ফাউন্ডেশন ইমাম প্রশিক্ষণ 2022

ইসলামিক ফাউন্ডেশন ইমাম প্রশিক্ষণ 2022

2022 সালে গণপ্রজাতন্ত্রী সরকারের অধীনস্থ ইসলামিক ফাউন্ডেশন ইমাম প্রশিক্ষণ দেওয়া হবে। যারা এই ইমাম প্রশিক্ষণ নিতে ইচ্ছুক (যেমন: মাদ্রাসার ছাত্র, ইমাম,বেকার যুবক) তাদের অবশ্যই ইসলামিক ফাউন্ডেশন অতি তাড়াতাড়ি আবেদন করতে পারেন।কারণ এ ফাউন্ডেশনে ইমাম মাদ্রাসার ছাত্র ও বেকার যুবকদের দুই মাস ব্যাপী ফ্রি কম্পিউটার প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে ।

এই ইসলামিক ফাউন্ডেশনটির ঢাকা বিভাগে প্রধান কার্যালয় অবস্থিত ও ৭টি বিভাগীয় কার্যালয়,৬৪টি জেলা কার্যালয়, সাতটি ইমাম প্রশিক্ষণ কেন্দ্রসহ ২৯ টি ইসলামিক প্রচারণা নিয়ে এই ফাউন্ডেশন টির কার্যক্রম সমূহ বাস্তবায়িত হয়। এ প্রশিক্ষণ টি পেতে হলে অবশ্যই ইমাম প্রশিক্ষণের আবেদন ফরম পূরণ করতে হবে।

ইমাম প্রশিক্ষণের নিয়োগ বিজ্ঞপ্তি 2022

১৪-০৯-২০২২ থেকে ৩১-১২-২০২২ পর্যন্ত দীর্ঘ ৪৫ দিনব্যাপী ইমাম প্রশিক্ষণের অংশগ্রহণের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আপনাদের মধ্যে যারা এই প্রশিক্ষণ করতে চান ।তাদের ইসলামিক ফাউন্ডেশনে কিশোরগঞ্জ জেলা কার্য কার্যালয়ে যোগাযোগ করতে হবে।

 > ইসলামিক ফাউন্ডেশন জেলা কার্যালয়ে প্রার্থীর স্ব-হস্তে লিখিত দরখাস্ত জমা দেয়ার সর্বশেষ তারিখ: ০৩/১১/২০২২

> বিভাগীয়/জেলা কার্যালয়ে প্রাথমিক বাছাইয়ের তারিখঃ ০৬/১১/২০২২ খ্রিঃ সকাল ১০.০০ টায়

> ইমাম প্রশিক্ষণ একাডেমী কেন্দ্র কর্তৃক চূড়ান্ত  বাছাই ও ভর্তির তারিখ ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট ও দিনাজপুর কেন্দ্রঃ ০৬/১১/২০২২ খ্রিঃ

ইসলামিক ফাউন্ডেশন ইমাম প্রশিক্ষণ 2022

মসজিদের ইমামরা আমাদের সঠিক পথে চলার পথ প্রদর্শক। তারা আমাদের নানা ধর্মের দিক নির্দেশনা দিয়ে সঠিক পথে পরিচালনা করে থাকে। তবে কিছু কিছু ইমাম রয়েছে যাদের ভুল দিকনির্দেশনা আমাদের ভুল পথে নিয়ে থাকি। এর জন্য ইসলামিক ফাউন্ডেশন ইমাম প্রশিক্ষণের ব্যবস্থা করেছেন। এভাবে ইমামদের প্রশিক্ষণের ফলে যেমন তারা দক্ষ হবে ঠিক তেমনি তারা মানুষকে দক্ষ বানাতে পারো।

বর্তমানে ইসলামিক ফাউন্ডেশন ইমাম প্রশিক্ষণ সততার সাথে তাদের কাজ করে যাচ্ছে। আপনি যদি ইসলামিক ফাউন্ডেশন ইমাম প্রশিক্ষণ অংশগ্রহণ করতে চান তাহলে আপনাকে উপরে দেয়া তারিখের মধ্যে আপন করে নিতে হবে। আবেদন করার পর আপনি প্রশিক্ষণের তারিখ পেয়ে যাবেন।

আপনাকে প্রশিক্ষণের তারিখ জানানোর পর আপনার সেখানে উপস্থিত থেকে প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। উক্ত প্রশিক্ষনে আপনাকে ইমামতি করার সঠিক নিয়ম দেখানো হবে। সেই সাথে আপনাদের সঠিক পথে চলার ও সকলকে সঠিক পথে আনা প্রশিক্ষণ দেয়া হবে।

আবেদন করার নিয়ম

বিনামূল্যে ভর্তির ফরম সরবরাহ করা হয় এবং ভর্তি হওয়ার জন্য কোন ফি বা বিনিময় দিতে হয় না। তবে ইমামদের কল্যাণে গঠিত ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টে মাসিক ১০/- টাকা ফি দিয়ে ট্রাস্টের (কমপক্ষে ৬ মাস) সদস্য হতে হবে। তাই আপনি ভর্তির ফরম সংগ্রহ করে ফরমটি পূরণ করুন ইমাম প্রশিক্ষণ একাডেমী কেন্দ্রে সরাসরি জমা দিন।

প্রশিক্ষণের জন্য প্রয়োজনীয় কাগজপত্র

> বয়সসীমা ২০-৫০ বছর ও জাতীয় পরিচয় পত্রের সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে।

> স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/ওয়ার্ড কমিশনার কর্তৃক ইমামতির স্বপক্ষে প্রদত্ত প্রমাণপত্র জমা দিতে হবে।

> শিক্ষাগত যােগ্যতা ন্যূনতম দাখিল বা সমমান মাদ্রাসা পরীক্ষায় পাশ

> শিক্ষাগত যোগ্যতার সকল সনদপত্রের সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে।

> এক কপি পাসপাের্ট সাইজের সত্যায়িত ছবি দরখাস্তের সাথে জমা দিতে হবে এবং দুই কপি পাসপাের্ট সাইজের সত্যায়িত ছবি

> ইমাম প্রশিক্ষণ একাডেমীর কোন কেন্দ্রে সরাসরি আবেদনপত্র জমা দেয়া যাবে না। অসম্পূর্ণ আবেদনপত্র বাতিলযােগ্য।

> মৌসুম উপযােগী প্রয়ােজনীয় পােষাক ও মশারীসহ বিছানাপত্র সাথে নিয়ে আসতে হবে।

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *