আইপিএল সময়সূচি ২০২৩

আইপিএল সময়সূচি ২০২৩

সম্প্রতি আইপিএল খেলার সময় সূচি ২০২৩ প্রকাশিত হয়েছে। বিসিসিআই কর্তিক এই সময়সূচি প্রকাশিত হয়েছে। আইপিএল ভারতের ক্রিকেট বোর্ড কর্তৃক আয়োজিত এক অন্যরকম ক্রিকেট টুর্নামেন্ট। এই ক্রিকেট টুর্নামেন্ট হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট টুর্নামেন্ট। আইপিএল খেলা 2007 সাল থেকে চালু হয়। এবছর আইপিএলের 15 তম আসর বসতে যাচ্ছে। আইপিএলের মতো এতো জাকজমকপূর্ণ টুর্নামেন্ট আর নেই। তাই আইপিএলের বিশেষ চাহিদা রয়েছে।

আইপিএলের প্রথম খেলা ১ এপ্রিল ২০২৩ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবং এর ফাইনাল খেলা 3 জুন অনুষ্ঠিত হবে। এবারের আইপিএল খেলা একটু অন্যরকমভাবে অনুষ্ঠিত হবে। এবারের আইপিএলে দল থাকবে দশটি। দশটি দলকে দুই ভাগে ভাগ করা হবে। প্রতি গ্রুপে পাঁচটি করে দল থাকবে। এরপর পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা দুইটি দল ফাইনাল খেলবে।

আইপিএল সময়সূচি ২০২৩

আইপিএল সময়সূচি ২০২৩। আইপিএলের জনপ্রিয়তা যেন দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এর জনপ্রিয়তা এখন আকাশচুম্বী। আইপিএল খেলার দল গঠনে থাকে অনেক চমক। খেলার ম্যাচ অনুষ্ঠিত হয় অত্যন্ত জাঁকজমকপূর্ণ ভাবে। এতটাই জাকজমকপূর্ণ হয়েছে তা মানুষের ধারণার বাইরে হয়ে যায়। আইপিএলের ব্যয় হয় অনেক। এবারের আইপিএলে সমস্ত খেলোয়াড়ের খরচ দাঁড়িয়েছে প্রায় 500 কোটি রুপি। সত্যি এটি একটি বড় রকমের খরচ। আরো জানতে নিচের অংশ ভাল করে পড়ুন।

আইপিএল ২০২৩ সময়সূচী

আইপিএল ২০২৩ সময়সূচী । যারা আইপিএল ২০২৩ এর সময়সূচি খুঁজছেন আজকের পোস্টটি তাদের জন্য। কেননা আমি আজকের এই পোস্টটি আইপিএল খেলার সম্পূর্ণ সময়সূচী দিয়ে দিয়েছি। তাই নিচে মনোযোগ সহকারে পড়ুন।

  • আইপিএলের প্রথম খেলা অনুষ্ঠিত হবে ১ এপ্রিল।
  • আইপিএলের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে 3 জুন।
  • প্রতিদিন খেলা হবে দুটি করে।
  • প্রথম খেলা অনুষ্ঠিত হবে স্থানীয় সময় 3:30 মিনিটে।
  • দ্বিতীয় খেলা অনুষ্ঠিত হবে স্থানীয় সময় 7:30 মিনিটে।

আইপিএল ২০২৩ সময়সূচী PDF

আইপিএল ২০২৩ সময়সূচী pdf. আপনি কি আইপিএল ২০২৩ সময়সূচী পিডিএফ ফাইল ডাউনলোড করতে চান? তাহলে আপনি নিচের দেয়া লিঙ্ক থেকে আইপিএল ২০২৩ এর সময়সূচী পিডিএফ ডাউনলোড করে নিতে পারেন। আমরা যারা আইপিএল খেলা দেখার ভক্ত তাদের জন্য আইপিএল খেলার সময়সূচী পিডিএফ খুবই গুরুত্বপূর্ণ। কেননা প্রতিটি ম্যাচ আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর বর্তমানে আইপিএল সবচেয়ে জনপ্রিয়। আর জনপ্রিয় হওয়ায় সকলেই চায় আইপিএল খেলা দেখতে। এর জন্য তারা পিডিএফ ফাইল ডাউনলোড দিতে চাই। নিচের লিংক হতে আইপিএল 2022 সময়সূচী পিডিএফ ডাউনলোড করে নিন।

আইপিএল ২০২৩ এর দল

আইপিএল ২০২৩ এর দল। আইপিএল ২০২৩ এর দল মোট দশটি। প্রতিটি দলে রয়েছে নজরকাড়া সকল খেলোয়াড়। এসকল খেলোয়ারের দাম অনেক চড়া। আইপিএল ২০২৩ এর ১০ টি দল দেখে নিন।

  • কলকাতা নাইট রাইডার্স
  • মুম্বাই ইন্ডিয়ানস
  • রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালাের
  • সানরাইজার্স হায়দ্রাবাদ
  • আহমেদাবাদ
  • পাঞ্জাব কিংস
  • রাজস্থান রয়্যালস
  • চেন্নাই সুপার কিংস
  • দিল্লি ক্যাপিটালস
  • লক্ষৌ

আইপিএল নতুন নিয়ম 2023

আইপিএল নতুন নিয়ম 2022. এবারের আইপিএলে নতুন নিয়ম চালু হবে। এবারের আইপিএলের নতুন নিয়ম হচ্ছে দুইটা গ্রুপ। এবারের আইপিএলে 10 টি দল দুটি গ্রুপে ভাগ করা হবে। প্রত্যেক গ্রুপ থেকে শীর্ষে থাকা দুটি করে দল সেমি ফাইনাল খেলায় অংশগ্রহণ করবে। সেমিফাইনাল খেলা চারটি দল থেকে দুইটি দল ফাইনাল খেলায় অংশগ্রহণ করবে। এছাড়াও এবারের আইপিএলে নতুন নতুন কিছু নিয়ম যুক্ত হতে যাচ্ছে। এবারের আইপিএল কে আরো চমকপ্রদ করে তুলবে। এবার আইপিএল আসর হবে অন্যান্য বছরের তুলনায় একটু ভিন্ন রকম।

আইপিএল ২০২৩ পয়েন্ট টেবিল

আইপিএল ২০২৩ পয়েন্ট টেবিল। এবারের আইপিএলে প্রতিটা দলের জন্য প্রতিটি ম্যাচ হবে অত্যন্ত গুরুত্বপূর্ণ। কেননা এবারের আইপিএল এর দল গঠন ভিন্নভাবে করা হয়েছে। এমনকি এবারের আইপিএলে দশটি দলকে দুটি গ্রুপে বিভক্ত করা হয়েছে। যার ফলে পয়েন্ট টেবিল হবে প্রতিটি দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কেননা পয়েন্ট টেবিল শীর্ষে না থাকলে ফাইনাল খেলা তাদের জন্য দুষ্কর হয়ে দাঁড়াবে। নিচে আইপিএল ২০২৩ পয়েন্ট টেবিল দেয়া হয়েছে। তাই নিচে থেকে পয়েন্ট টেবিল দেখে নিন।

আইপিএল ম্যাচ লিস্ট ২০২৩

আইপিএল ম্যাচ লিস্ট ২০২৩। যারা আইপিএল খেলা প্রেমী তারা আইপিএল ম্যাচ লিস্ট দেখার জন্য অধীর আগ্রহে থাকে। কেননা প্রতিটি ম্যাচ তাদের জন্য গুরুত্বপূর্ণ। কারণ তারা আইপিএল খেলা প্রেমী। আইপিএলের প্রতিটি ম্যাচ লিস্ট আমি নিচে দিয়ে দিয়েছি। যারা আইপিএল খেলার ম্যাচ লিস্ট দেখতে চান তারা নিচের লিঙ্ক থেকে দেখে নিতে পারেন।

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *