কম খরচে ইন্দোনেশিয়া ভ্রমণ এবং ট্যুর প্যাকেজ

কম খরচে ইন্দোনেশিয়া ভ্রমণ এবং ট্যুর প্যাকেজ

কম খরচে ইন্দোনেশিয়া ভ্রমণ এবং ইন্দোনেশিয়া ট্যুর প্যাকেজ – ইন্দোনেশিয়া খুবই সুন্দর একটি দেশ। দেশটির অপরূপ সৌন্দর্যের কারণে সকলেই মুগ্ধ। দেশটিতে প্রায় ছোট-বড়  17,5 শিয়া ইন্দোনেশিয়া ইন্দোনেশিয়ার টাকার রেট কত করছিস00 টি দ্বীপ রয়েছে। প্রতিবছর ইন্দোনেশিয়ার এই সৌন্দর্য উপভোগ করার জন্য হাজার হাজার মানুষ এই দেশে ভ্রমণ করতে আসে। এক কথায় বলতে গেলে দেশটির সৌন্দর্য মনমুগ্ধকর। দেশটিতে ভ্রমণ করতে চায় না এমন মানুষ খুব কমই আছে।

অনেক মানুষই আছে যারা ইন্দোনেশিয়া যেতে চায় কিন্তু ভ্রমণ খরচ নিয়ে চিন্তিত। তাদের চিন্তা দূর করতেই মূলত আমি আজকের এই পোস্টটি লিখেছি। পোষ্টের মাধ্যমে আমি জানিয়ে দেবো যে কম খরচে ইন্দোনেশিয়া ভ্রমণ করার উপায় এবং ইন্দোনেশিয়া ট্যুর প্যাকেজ গুলো কেমন। তাহলে চলুন আর দেরি না করে জেনে নেয়া যাক কিভাবে আপনি আপনার পছন্দের দেশটিতে কম খরচে ভ্রমণ করতে পারবেন।

কম খরচে ইন্দোনেশিয়া ভ্রমণ

আমি প্রথমেই বলেছি যে আজকে আমি আপনাদের সাথে আলোচনা করব কিভাবে কম খরচে ইন্দোনেশিয়া ভ্রমণ করা যায়। আজকের এই পোষ্টের মাধ্যমে আমি আপনাদেরকে এমন একটি ধারণা দিয়ে দিব যার মাধ্যমে আপনি বুঝতে পারবেন যে আপনার খরচ মোটামুটি কি রকম হতে পারে। টিকেট থেকে শুরু করে হোটেল ভাড়া বিভিন্ন কিছু যা যা লাগবে সকল কিছুর জন্য কত টাকা খরচ হবে আমি আজকে আপনাদেরকে সমস্ত খরচে কথা বলে দেব। তাহলে জেনে নিন আপনার ভ্রমণ করার জন্য কত খরচ হতে পারে।

প্রথমেই বলে রাখব আপনি যেহেতু বাইরের একটি দেশে ভ্রমণ করতে চাচ্ছেন তাহলে অবশ্যই আপনার ভ্রমণের খরচ একটু বেশি হবে। তবে অন্যান্য দেশের তুলনায় ইন্দোনেশিয়া ভ্রমণের মাধ্যমে আপনার খরচ অনেকাংশে কম হবে। এক্ষেত্রে আপনার সর্বোচ্চ খরচ 2 লাখ ৫০ হাজার টাকার মত হতে পারে। আশা করা যায় যে বাইরের দেশে ভ্রমণের ক্ষেত্রে এটি অত্যন্ত কম খরচ। তাহলে কোন বিষয়ে কত টাকা খরচ হতে পারে বিস্তারিত জানতে আমাদের সাথেই থাকুন।

ইন্দোনেশিয়া ভ্রমণের টিকিট খরচ

প্রথমেই বলে রাখি ইন্দোনেশিয়া ভ্রমণের ক্ষেত্রে আপনার কোন ভিসা খরচ হবে না। তবে অবশ্যই আপনার এয়ারওয়েজের টিকিট ভাড়া লাগবে। এই দেশে প্রতিবছর হাজার হাজার মানুষ বাইরের দেশ থেকে বেড়াতে চায় শুধুমাত্র প্রাকৃতিক সৌন্দর্যের কারণে। কিন্তু অনেকেই আছে যারা জানেনা ইন্দোনেশিয়া ভ্রমণের এয়ারওয়েজে টিকিট ভাড়া কত।

তাদেরকে উদ্দেশ্য করে আমি আজকে বলবো যে ইন্দোনেশিয়া এয়ারওয়েজের টিকিট মূল্য খুবই কম। ইন্দোনেশিয়া ভ্রমণের ক্ষেত্রে আপনার টিকিট খরচ পড়বে মাত্র 35 হাজার থেকে 40 হাজার টাকার মতো। তাহলে আর দেরি না করে উপভোগ করে আসুন আপনার পছন্দের দেশটি ইন্দোনেশিয়া।

হোটেল খরচ

ইন্দোনেশিয়ায় ভ্রমণের ক্ষেত্রে আপনি খরচের ক্ষেত্রে সর্বোচ্চ সুবিধা পাবেন। কারণ ইন্দোনেশিয়া হোটেল খরচ খুবই কম বিদেশ হওয়া সত্বেও। আপনি যদি সাধারন কোন হোটেলে উঠতে চান ইন্দোনেশিয়ায় তাহলে আপনার খরচ সর্বোচ্চ দুই থেকে তিন হাজার টাকা পড়বে প্রতি রাতের জন্য। এমনকি খাবার-দাবারের খরচ খুবই কম। প্রতিবার খাবার-দাবারের ক্ষেত্রে আপনার সর্বোচ্চ খরচ পড়বে 2000 টাকার মতো।

নামলো খরচের অন্যান্য খরচ এর ক্ষেত্রে আপনার খরচ সর্বোচ্চ 60 হাজার টাকার মত হতে পারে। এই ধরুন বাইক ভ্রমণ এবং বিভিন্ন আনুষঙ্গিক খরচ। আশা করি আপনি বুঝতে পেরেছেন আপনার খরচ কেমন হতে পারে।

ইন্দোনেশিয়া ট্যুর প্যাকেজ 2023

ভ্রমণের জন্য খুবই জনপ্রিয় একটি দেশ হল ইন্দোনেশিয়া। ইন্দোনেশিয়া ভ্রমণের ক্ষেত্রে আপনি কিছু আকর্ষণীয় টুর প্যাকেজ পাবেন। আজকে আমি আপনাদেরকে এই আকর্ষণীয় টুর প্যাকেজ গুলো সম্পর্কে আপনাদের সাথে আলোচনা করব। আপনি এই ট্যুর প্যাকেজ গুলো থেকে বেছে আপনার পছন্দের ট্যুর প্যাকেজ টি নিতে পারবেন।

3 দিন, 4 দিন, 5 দিন আপনি যত দিনের ট্যুর প্যাকেজ চান আজকের এই পোস্টে আমি এই প্যাকেজ গুলো দিয়ে দিয়েছি। তাহলে চলুন আর দেরি না করে এই আকর্ষণীয় টুর প্যাকেজ গুলো সম্পর্কে জেনে নেওয়া যাক।

ইন্দোনেশিয়ায় 4 দিনের জন্য ট্যুর প্যাকেজ

নতুন বছর উপলক্ষে এই প্যাকেজ গুলো দেওয়া হয়েছে। আপনি যদি চারদিনের এই ট্যুর প্যাকেজ টি পেতে চান তাহলে নিয়ে নিতে পারেন। এই প্যাকেজটিতে চার দিন তিন রাত আপনি ইন্দোনেশিয়া ভ্রমণ করতে পারবেন। নিচে আমি এই প্যাকেজটি খরচ কত এই প্যাকেজটি কতদিন পর্যন্ত থাকবে তা আমি দিয়ে দিয়েছি আপনি দেখে নিতে পারেন।

এই প্যাকেজ এর দাম – 157 US$

প্যাকেজটির ধরন – প্রাইভেট ট্যুর

বয়স সীমা – 5-79

ইন্দোনেশিয়ায় 10 দিনের জন্য ট্যুর প্যাকেজ

এই প্যাকেজটি নিলে আপনি বিভিন্ন সুযোগ-সুবিধা গ্রহণ করতে পারবেন। যেমন ধরুন আপনি ঘুরতে পারবেন আপনার ইচ্ছামত এছাড়াও মোটর বোটিং করতে পারবে। এছাড়াও আরো অনেক সুযোগ সুবিধা ভোগ করতে পারবেন।

এই প্যাকেজ এর দাম – 741 US$

প্যাকেজটির ধরন – গ্রুপ ট্যুর

বয়স সীমা – 5-99

ইন্দোনেশিয়ার টাকার রেট কত

ইন্দোনেশিয়ায় টাকাকে রুপি বলা হয়। অনেকেই ভাবছেন যে ইন্দোনেশিয়ার এক টাকা বাংলাদেশের কত টাকা হতে পারে। কারণ এর ওপরই আপনি আপনার ভ্রমণ খরচ কত হবে তা নিশ্চিত করতে পারবেন। আর তাই তাদের কথা চিন্তা করে আমি আজকে তাদেরকে জানিয়ে দেবো যে ইন্দোনেশিয়ার এক টাকা বাংলাদেশের কত টাকা হতে পারে। আমরা সকলেই জানি যে বর্তমান সময়ে বাংলাদেশের টাকার মান অত্যন্ত কমে গেছে। ইন্দোনেশিয়ান টাকায় বাংলাদেশের কত টাকা হতে পারে।

2020 সালে এসে বাংলাদেশের টাকার মান অধিক পরিমাণে কমে গেছে আর তাই ইন্দোনেশিয়া টাকার রেট অনেক বেড়ে গেছে। এখন ইন্দোনেশিয়া ভ্রমণ করতে হলে অনেক টাকা গুনতে হয়। আজকের তথ্য অনুযায়ী ইন্দোনেশিয়ান 1 রুপি =বাংলাদেশী 151.23 টাকা। এরপর হয়তো বাংলাদেশের টাকার মান বাড়তেও পারে আবার কমতেও পারে তাই আপনি অফিসিয়াল সাইট থেকে গুগোল করে জেনে নিতে পারেন।

Read More

সরকারিভাবে কানাডা যাওয়ার উপায় এবং কানাডা ভিসা খরচ

কেয়ার ওয়ার্কার ভিসা আবেদন – ব্রিটেন, লন্ডন, আমেরিকা

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *