ইন্ডিগো এয়ারলাইন্স এর টিকিট চেক করার পদ্ধতি ও লিংক

ইন্ডিগো এয়ারলাইন্স এর টিকিট চেক করার পদ্ধতি ও লিংক

আপনি কি ইন্ডিগো এয়ারলাইন্সের টিকিট চেক করতে চান? তাহলে আজকের এই পোষ্ট টি আপনার জন্য সাজানো হয়েছে। আজকে আমরা ইন্ডিগো এয়ারলাইন্সের টিকিট চেক করার পদ্ধতি নিয়ে আলোচনা করব। ইন্দিগো এয়ারলাইনস অন্যতম। এই এয়ারলাইন্সের সেবা ব্যবস্থা অত্যন্ত ভালো। আমাদের মাঝে অনেকেই আছে যারা ইন্ডিগো এয়ারলাইন্সের টিকেট চেক করতে গিয়ে বিভ্রান্তিতে পড়ে। ইন্ডিগো এয়ারলাইন্স মূলত ভারতের একটি বিমান সংস্থা।

ইন্ডিয়ার গুরুগ্রামে এর সদর দপ্তর অবস্থিত।  ২০০৫ সালে এর কার্যক্রম শুরু হয়। বর্তমানে এর বহরে মোট বিমান সংখ্যা ২৭২ টি। সংস্থাটি পৃথিবীর ৮৭ টি ডেস্টিনেশনে ফ্লাইট পরিচালনা করছে। আমাদের পোস্টটি পড়ার মাধ্যমে আপনি আপনার ব্যবহৃত হ্যান্ডসেটটি দিয়ে ইন্ডিগো এয়ারলাইন্সের টিকিট চেক করতে পারবেন। তাই আরো জানতে সম্পূর্ণ পোস্টটি ভাল করে পড়ুন। চলুন কথা না বাড়িয়ে এবার আসল কথায় আসা যাক।

ইন্ডিগো এয়ারলাইন্সের টিকিট চেক করার পদ্ধতি

আপনি কি আপনার মূল্যবান টিকিট ঘরে বসে চেক করতে চান? আপনি কি জানতে চান কিভাবে চেক করতে হয়? তাহলে এই পোস্টটি ভালো করে পড়ার মাধ্যমে আপনি তা জানতে পারবেন। বর্তমানে প্রায় মানুষই অনলাইন সম্পর্কে অবগত। এখন প্রায় সব ধরনের কাজ অনলাইনে করা হয়। যেমন আপনার পরীক্ষার রেজাল্ট থেকে শুরু করে আপনার আইডি কার্ডসহ প্রায় সবকিছুই এখন অনলাইনে পাওয়া যায়। তেমনি আপনি আপনার মূল্যবান ইন্ডিগো এয়ারলাইন্সের টিকেট আপনার ব্যবহৃত স্মার্টফোন দিয়ে চেক করে নিতে পারবেন। এর জন্য আপনার প্রয়োজন ইন্ডিগো এয়ারলাইন্সের লিংক। আর জানতে নিচের অংশ  ভাল করে পড়ুন।

কিভাবে ইন্ডিগো এয়ারলাইন্সের টিকিট চেক করবেন?

আপনি যদি অনলাইন সম্পর্কে ভালো জানাশোনা থাকে তাহলে আপনি খুব সহজে ইন্ডিগো এয়ারলাইন্সের টিকিট চেক করতে পারবেন। এর জন্য আপনাকে প্রথমে ইন্ডিগো এয়ারলাইন্সের লিঙ্কে প্রবেশ করতে হবে। নিচে আমি ইন্ডিগো এয়ারলাইন্সের মূল লিংক দিয়ে দিয়েছি। প্রথমে সেখানে ক্লিক করুন।

টিকিট চেক করার জন্য নিচের লিংকে প্রবেশ করুন

Ticket Check

উপরে দেয়া লিঙ্কে প্রবেশ করলে আপনি ইন্ডিগো লেন্সের অফিশিয়াল ওয়েবসাইটে চলে যাবেন।

এরপর মেনুবার থেকে < Manage > অপশনে গিয়ে View/ Edit Booking অপশনে ক্লিক করতে হবে।

এরপর আপনার সামনে একটি পেজ আসবে। এখান থেকে আপনি আপনার মুল্যবান টিকিট চেক করতে পারবেন।

দুটি উপায় এ টিকিট চেক করা যায়। 

1/ Retrieve ltinerary using PNR

2/Retrieve ltinerary without PNR

ইন্ডিগো এয়ারলাইন্স টিকেট চেক করার নিয়ম

Retrieve ltinerary using PNR:

এই পদ্ধতিতে টিকেট চেক করতে চাইলে টিকিটের টাকা PNR/Booking Reference নম্বর এবং Email /Last Name নির্ধারিত স্থানে বসিয়ে Get ltinerary বাটনে ক্লিক করতে হবে।

Retrieve itinerary without PNR:

এই পদ্ধতিতে টিকিট চেক করতে চাইলে আপনার টিকিটের কিছু তথ্য এখানে দিতে হবে। যেমনঃ

<Country Code >ফোন নাম্বার< Mobile Number > ফ্লাইটের ডেট <Departure Date >

কোথা থেকে যাচ্ছেন < From > কোথায় যাবেন। < To > । এ তথ্যগুলো নির্ধারিত স্থানে আপনাকে ফিলাপ করতে হবে। < Get ltinerary বাটনে ক্লিক করতে হবে।

উক্ত বাটনে ক্লিক করার পর আপনি দেখবেন কিছুক্ষণ পর আপনার টিকেট এর সকল তথ্য চলে এসেছে। যদি আপনার টিকেটের কোনো তথ্য না আসে তাহলে আপনি যেখান থেকে টিকিট কিনেছি সেখানে যোগাযোগ করুন। কেননা তারা আপনার সাথে দুই নাম্বারি করতে পারে।

Link – কাতার এয়ারওয়েজ এর টিকেট চেক করার নিয়ম ও লিংক

ইন্ডিগো এয়ারলাইন্সের টিকিট চেক

ইন্ডিগো এয়ারলাইন্সের টিকিট নিয়ে আমি উপরে বিস্তারিত আলোচনা করেছি। আপনারা যারা সম্পূর্ণ পোস্টটি ভালো করে পড়েছেন তারা সহজেই বুঝতে পারবেন কিভাবে ইন্ডিগো এয়ারলাইন্সের টিকিট চেক করা যায়। আপনারা যারা এখনো ভালো করে বুঝতে পারেননি তারা উপরের লেখা গুলো ভাল করে পড়ুন। আশা করি আপনি আপনার প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।

শেষ কথা

আশা করি আপনি বুঝতে পেরেছেন কিভাবে ইন্ডিগো এয়ারলাইন্সের টিকিট চেক করা যায়। যদি পোস্টটি ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আমরা আমাদের এই ওয়েবসাইটে সকল ধরনের তথ্য দিয়ে থাকি। তাই প্রতিদিন নতুন নতুন তথ্য পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। আমাদের সাথে আপনার মূল্যবান সময় ব্যয় করার জন্য ধন্যবাদ।

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *