হাগ ডে মানে কি – হাগ ডে এর অসাধারণ কিছু পিকচার

হাগ ডে –প্রতি বছরই আমরা রোজ ডে থেকে শুরু করে ভ্যালেন্টাইন ডে পর্যন্ত আমরা কিছু দিবস পালন করে থাকি। এই ডে গুলোর মধ্যে একটি হচ্ছে হাগ ডে। সাধারণত ফেব্রুয়ারি মাসের 12 তারিখে হাগ ডে পালন করা হয়। আমরা অনেকেই আমাদের প্রিয় মানুষকে জড়িয়ে ধরার মাধ্যমে এই দিবসটি পালন করে থাকি। আজকে আমি আপনাদেরকে এই দিবসটি সম্পর্কে জানাবো।

আপনি যদি এই দিবসটি সম্পর্কে জানতে ইচ্ছুক থাকেন তাহলে আমার দেওয়া পোস্টটি ভালভাবে পড়ুন। কারণ আজকে আমি আপনাদের সামনে হাগ ডে সম্পর্কে সকল তথ্য তুলে ধরব। আপনি এখান থেকে জানতে পারবেন হাগ ডে কবে কিভাবে পালিত হয় এবং এর উপকারিতা সম্পর্কে। তাহলে আর দেরি না করে চলুন জেনে নেয়া যাক।

এখানে যা যা পাবেন

হাগ ডে

আমরা সকলেই জানি ফেব্রুয়ারি মাসের একটি সপ্তাহ জুড়ে ভালোবাসার দিবসগুলোতে মানুষ তাদের ভালোবাসা প্রকাশ করে থাকে। 7 থেকে 14 তারিখ পর্যন্ত 7 টি জুড়ে দিবস আমরা আমাদের ভালোবাসার মানুষদের সাথে ভালোবাসা প্রকাশ করে থাকি। চলুন তাহলে ভালোবাসার এই দিবস গুলো জেনে নেই।

  • 7 ফেব্রুয়ারি রোজ ডে।
  • 8 ফেব্রুয়ারি প্রপোজ ডে।
  • 9 ফেব্রুয়ারি চকলেট ডে।
  • 10 ফেব্রুয়ারি টেডি ডে।
  • 11 ফেব্রুয়ারি প্রমিস ডে।
  • 12 ফেব্রুয়ারি হাগ ডে
  • 13 ই ফেব্রুয়ারি কিস ডে
  • 14 ই ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন্স ডে
  • 15 ই ফেব্রুয়ারি পকেট খালি ডে

হাগ ডে অর্থ কি

হাগ ডে অর্থ কি? প্রতিবছর জানুয়ারি মাসের 21 তারিখে সারা বিশ্বব্যাপী হাগ ডে পালন করা হয়। হাগ ডে অর্থ কোলাকুলি করা এর দিন। বিদেশীরা সাধারণত প্রতিবছরই জানুয়ারি মাসের 21 তারিখে বিশ্ব হাগ ডে পালন করে থাকে। তবে আমাদের দেশে সাধারণত 12 ই ফেব্রুয়ারি ন্যাকামি হাগ ডে পালন করে থাকে।

হাগ ডে কবে

হাগ ডে কবে – অনেকেই গুগলে সার্চ করে থাকে হাগ ডে এর তারিখ জানতে। সাধারণত প্রতিবছর জানুয়ারি মাসের 21 তারিখ বিশ্বব্যাপী হাগ ডে পালন করা হয়। কিন্তু বাংলাদেশ ন্যাকামি করে 12 ই ফেব্রুয়ারি হাগ ডে পালন করা হয়। 12 ই ফেব্রুয়ারি হাগ ডে সাধারণত বাংলাদেশ ও ভারতের ক্ষেত্রে প্রযোজ্য। কিন্তু অন্যান্য দেশের কোন মূল্য নেই। তবে প্রতিবছর জানার মাসের 1 তারিখ সারা বিশ্বব্যাপী হাগ ডে পালন হয়ে থাকে।

হাগ ডে পিক

হাগ ডে পিক – হাগ মানে আলিঙ্গন করা। আপনারা যারা হাগ ডে এর পিক খুঁজছেন আজকের পোস্টটি তাদের জন্য। কেননা আমি হাগ ডে এর সুন্দর সুন্দর পিকচার নিচে দিয়ে দিয়েছি। আপনারা যদি আপনাদের ফেসবুকে হাগ ডের পিক আপলোড দিতে চান তাহলে নিচে থেকে যেটি ভালো লাগে সেটি আপনি আপলোড দিতে পারেন। নিচে দেয়া হাগ ডের পিক গুলো আপনাদের অবশ্যই ভালো লাগবে। কেননা নিচের পিকগুলো ইউনিক ডিজাইন।

Leave a Comment