হোলির শুভেচ্ছা ২০২২

হোলির শুভেচ্ছা ২০২২

আসসালামু আলাইকুম, আশা করি আপনারা সকলেই অনেক অনেক ভাল আছেন। আছি আপনাদের মাঝে আমরা নতুন একটি বিষয় নিয়ে চলে এসেছি। আসছে আগামী আঠারোই মার্চ হচ্ছে হোলি উৎসব। যা হচ্ছে হিন্দুদের একটি অনেক বড় মজার উৎসব। এই দিনটিতে একে অপরকে রং মাখানোর মাধ্যমে তারা উদযাপন করে তাদের আনন্দকে। সেই আনন্দ তাই নিয়ে আজকে আমরা কিছু শুভেচ্ছাবার্তা লিখতে চলেছি।

আপনারা হয়তোবা অনেকেই এ ধরনের শুভেচ্ছাবার্তা খুঁজেছেন। কারণ শুধু হিন্দুরাই নয় পাশাপাশি মুসলমানরা তাদের হিন্দু বন্ধু-বান্ধবদের শুভেচ্ছা জানানোর জন্য এধরনের শুভেচ্ছাবার্তা খুঁজে থাকেন। তাই তাদের সেই কষ্টকে লাঘব করার জন্যই আমরা আজকে ধরনের লেখা নিয়ে চলে এসেছি। তো তাই চলুন আর দেরি না করে সেই বিষয়ে জেনে নেওয়া যাক।

হোলির শুভেচ্ছা 2022

হোলি যদিও হিন্দুদের উৎসব কিন্তু আজ সবাই অনেকটা এদিকে উৎসবের চোখেই দেখে। সকল বন্ধু-বান্ধবদেরকে দিনে বিভিন্নভাবে হোলির শুভেচ্ছা জানিয়ে থাকে। কিন্তু সেই ধরণের শুভেচ্ছার জন্য কি লিখে তা জানাবে তা বুঝতে পারেনা। তবে আপনি চাইলে অবশ্যই আমাদের এখানকার লিখা পড়ে তা জানাতে পারেন আপনার বন্ধুদেরকে। তো চলুন আর দেরি না করে শুরু করা যাক।

গত দুই বছর করোনার টানা দুর্যোগ পেরিয়ে এখন সারাবিশ্ব একটু নিশ্চিন্ত আছে বলে মনে হয়। সেই সময় হোলির আমি যেন অন্যরকম হয়ে দাঁড়িয়েছে। যারা এই সবের জন্য অপেক্ষা করছিলেন কিন্তু করোনার জন্য তা উদযাপন করতে পারছিলেন না ভালোভাবে। তাদের জন্য এবারের এই হোলি উৎসব কি হচ্ছে এক ধরনের বড় আনন্দস্বরূপ। আর যারা এই আনন্দকে সকলের মাঝে ভাগ করে নিতে চান তারা এই পোস্টটি সম্পূর্ণ ভাবে পড়তে পারেন।

শুভ হোলি 2022

আপনাদেরকে আগেই জানিয়েছে যে 2022 এর হোলি টা অনেকটা অন্যরকম হতে চলেছে। কারন মানুষ করোনার কোয়ারেন্টাইন এবং বন্দি অবস্থা থেকে মুক্তি পেয়ে নতুন এক উৎসব পালন করতে চলেছে। এতদিন করোনার কারণে যদিও একে অন্যের সাথে আগের মতো মজা করে বলি উদযাপন করতে পারেনি গত দুই বছর। সেখানে আজ করণা অনেক কমে যাওয়ায় আশা করা যায় এবারের হলে অনেক ভাল হবে সকলের।

হোলিতে সারা বিশ্বের হিন্দু সম্প্রদায়ে মেতে উঠবে এক রঙের উৎসবে। উৎসবের কিছু শুভেচ্ছাবার্তা আপনাদের সামনে আমরা তুলে ধরব। এই উৎসবটি হিন্দুদের সবচেয়ে আনন্দের উৎসব বলে মনে হয় সকলের কাছে। কারণ এদিন সবাই একে অন্যকে রং এর মাধ্যমে জীবনকে রঙিন করে তোলার স্বপ্ন জাগিয়ে তোলে। তাই প্রত্যেকটি হিন্দু সম্প্রদায়ের মানুষের জীবনে হচ্ছে একটি সেরা এবং আনন্দের উৎসব।

হোলির ছন্দ

আসছে ওই নতুন দিন, হোক সকলের জীবনটাই রঙিন

রঙিন হোক সকলের জীবন সৃষ্টিকর্তার কাছে এটাই প্রার্থনা করি।

 

নীল, লাল,সাদা, গোলাপি আজকে মনে রং লাগাবো।

কালকে হচ্ছে শুভ হোলি, সবাই মিলে আকাশে রং লাগাবো।

 

হোলি উৎসবের দিনে রংধনু উঠবে সবার মনে,

সবাই লাগাও রং সবাইকে, পুরনো দিনের সব দুঃখের স্মৃতি গুলো ভুলে।

শুভ হোলির পিক ও ছবি

Happy Holi 2022

এবার আপনাদের কে দেখাতে চলেছি আরো অনেক বিভিন্ন ধরনের হোলির নিয়ে ছবি।

Happy Holi

সর্বশেষ কথা

আশা করি আপনারা সকলেই হলে বিষয়টি ভালোবেসেছেন। লেখাটি ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন। কারো কোন প্রশ্ন থাকলে তা কমেন্ট করে জানাতে পারেন। এধরনের পোষ্ট আমরা নিয়মিত লিখে থাকি। এগুলো জানতে অবশ্যই আমাদের সঙ্গেই থাকবেন। এতক্ষন আমাদের সঙ্গে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আরো পড়ুন: হোলির শুভেচ্ছা বার্তা , মেসেজ ও স্ট্যাটাস ২০২২

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *