গ্রামীণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

গ্রামীণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

সম্প্রতি গ্রামীণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ করা হয়েছে। বাংলাদেশ গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা সংস্থা। গ্রামীণ ব্যাংক একমাত্র ব্যাংক যেটি জামানতের প্রয়োজন ছাড়াই দরিদ্রদের জন্য ক্ষুদ্র ঋণ দিয়ে থাকে। গ্রামীণ ব্যাংক ১৯৭৬ সালের ডঃ মুহাম্মদ ইউনুস চালু করে। ডক্টর ইউনুস তখন দরিদ্রদের জন্য ব্যাংকিং সেবা চালু করার জন্য গ্রামীণ ব্যাংকের উদ্ভব করেন। 1983 সালে গ্রামীণ ব্যাংক একটি স্বাধীন ব্যাংক হিসেবে পরিচালনার জন্য জাতীয় আইন দ্বারা অনুমোদিত হয়েছিল। 2005 সালের পর এটি উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পায়। ভারতের সম্পূর্ণ পোস্টটি ভালভাবে পড়ুন।

গ্রামীণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

গ্রামীণ ব্যাংকের অস্থায়ী ভাবে শিক্ষানবিশ অফিসার পদে সীমিত সংখ্যক লোক নিয়োগের উদ্দেশ্যে আবেদন করার আহ্বান করা হয়েছে। এর জন্য যারা আবেদন করতে ইচ্ছুক তারা অনলাইনের মাধ্যমে এবং বিভাগীয় প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে পারেন। প্রার্থীদেরকে অবশ্যই বাংলাদেশের যেকোনো স্থানে কাজ করতে আগ্রহী হতে হবে।

যারা আগ্রহী তাদেরকে অবশ্যই বিশ্ববিদ্যালয় হতে ফিন্যান্স, মার্কেটিং, ম্যানেজমেন্ট, রাষ্ট্রবিজ্ঞান, বাংলা অথবা ইংরেজি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা মাস্টার্স ডিগ্রি থাকতে হবে। বিভাগীয় প্রার্থী গান আবেদন করার ক্ষেত্রে উক্ত ডিগ্রী থাকতে হবে এবং প্রেরণের শেষ তারিখের মধ্যে তাদের আবেদন পত্র যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। তাছাড়াও মাধ্যমিক ও সমমান পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ থাকতে হবে।

গ্রামীণ ব্যাংক নিয়োগ

চাকরির ধরন:বেসরকারি চাকরি

জেলা: সকল জেলা

প্রতিষ্ঠান: গ্রামীণ ব্যাংক

পদ: 3

পদের সংখ্যা: 11 জন

বয়স: 18 থেকে 35 বছর

শিক্ষাগত যোগ্যতা: বিএসসি/ এমবিএ/ এমবিএম

আবেদনের শেষ তারিখ: 30 জুন 2021

আরো পড়ুন

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি

অষ্টম শ্রেণী পাশে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর নিরাপত্তা প্রহরী নিয়োগ বিজ্ঞপ্তি

গ্রামীণ ব্যাংক নোটিশ বোর্ড

গ্রামীণ ব্যাংক নোটিশ বোর্ডের মাধ্যমে আপনি জানতে পারবেন কিভাবে চাকরির আবেদন করতে হয় এবং চাকরি আবেদন করতে কত টাকা খরচ। তাছাড়া আরও জানতে পারবেন আবেদনের শুরু এবং শেষ তারিখ। আরো জানতে নিচের পিডিএফ দেখুন।

গ্রামীণ ব্যাংক নোটিশ বোর্ড

গ্রামীণ ব্যাংক নিয়োগ পরীক্ষার প্রশ্ন কেমন হয়

বিগত পরীক্ষার প্রশ্নপত্র পর্যালোচনা করে দেখা যায়, সরকারি ও বেসরকারি ব্যাংকের লিখিত পরীক্ষায় সামান্য পার্থক্য হয়ে থাকে। তবে এ পরীক্ষার পার্থক্য নির্ভর করে নেতাদের উপর। সাধারণত ব্যাংকের নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র প্রণয়ন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট ধরনের কোনো প্রতিষ্ঠান। ব্যাংকের নিয়োগ পরীক্ষা সাধারণত এক নম্বরের মধ্যে হয়ে থাকে।
এ প্রশ্ন সাধারণত দুটি অংশে বিভক্ত থাকে। প্রথমাংশ নৈবিত্তিক এর দ্বিতীয় অংশ রচনামূলক। এ পরীক্ষার সময় এক থেকে তিন ঘণ্টা পর্যন্ত এ পরীক্ষার সময় এক থেকে তিন ঘন্টা পর্যন্ত হয়ে থাকে। ব্যাংকের নিয়োগ পরীক্ষা সাধারণত বাংলা, ইংরেজি, গণিত, সাধারণ জ্ঞান বিষয়ে প্রশ্ন হয়ে থাকে। এসব বিষয়ে আপনার পরিচয় দেন আপনি ভালো ভালো করতে পারবে।

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *