সরকারি অনলাইন ইনকাম – মাসে 60 হাজার টাকা উপার্জন করুন

সরকারি অনলাইন ইনকাম – মাসে 60 হাজার টাকা উপার্জন করুন

প্রতিটি মানুষ সরকারি চাকরি করতে চায় কেননা এতে বেতন নিয়ে কোনো সমস্যা নেই এবং বলতে গেলে আজীবন কোন প্রকার চিন্তা ছাড়া কাজ করে খাওয়া যাবে। এর জন্য সবাই সরকারি কোন জিনিসের প্রতি ঝুঁকে থাকে। বর্তমানে অসংখ্য মানুষ ফ্রিল্যান্সিং করে অনলাইন থেকে অনেক টাকা উপার্জন করছে। অনেকে ফাইবার অ্যাকাউন্টে কাজ করে আবার অনেকে ওয়েবসাইট, ইউটিউব নিয়ে কাজ করে অনেক টাকা উপার্জন করছে। অনেকেই আবার গুগলের প্রতি আস্থা পায়না। গুগলের প্রতি আস্থা কম থাকার কারণে তারা সরকারি অনলাইন ইনকাম সম্পর্কে খুঁজে থাকে।

বর্তমানে সরকারি ভাবে অনলাইন থেকে উপার্জন করা যায়। তবে সরকারিভাবে অনলাইন থেকে উপার্জন করার জন্য আপনাকে কোন পন্থায় উপার্জন করতে হবে সে সম্পর্কে ধারণা থাকতে হবে। আজকের এই পোস্টটি আমি কিভাবে আপনি সরকারি অনলাইন ইনকাম করতে পারবেন তার বিস্তারিত তুলে ধরব। অনলাইন ইনকাম বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় পেশা। কেননা এখানে আপনি ঘরে বসে আপনার নিজের ইচ্ছামত কাজ করতে পারবেন। আপনার কাজ অনুসারে আপনার পারিশ্রমিক নির্ভর করবে।

টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে

কুইজ খেলে টাকা ইনকাম – কিভাবে কুইজ খেলে টাকা ইনকাম করবেন?

সরকারি অনলাইন ইনকাম

সরকারি অনলাইন ইনকামের মধ্যে অন্যতম আদমশুমারি গণনার কাজ। প্রতি দুই থেকে তিন বছর পর পর আদমশুমারি গণনা হয়। 15 থেকে 30 দিনে গণনার কাজ চলে। এই 15 থেকে 30 দিন কাজ করে আপনি 20000 থেকে 30000 টাকা উপার্জন করতে পারবেন। আর আমরা সকলেই জানি বর্তমানে সবকিছু অনলাইনে হয়ে থাকে। বর্তমানে আদমশুমারি গণনা অনলাইনে হয়ে থাকে। যার ফলে দেশের জনসংখ্যা গণনা করা অত্যন্ত সহজ হয়ে যায়। এখানে গণনা করা খুবই সহজ শুধু প্রতিটা পরিবারের ডাটা এন্ট্রি করা।

এছাড়াও সরকারিভাবে আপনি যদি অনলাইন থেকে উপার্জন করতে চান তাহলে আরও কিছু উপায় রয়েছে। বর্তমানে প্রতিটি ইউনিয়ন পরিষদে একজন করে কম্পিউটার এর জন্য লোক নেয়। অনলাইন ভিত্তিক যত কাজ রয়েছে উপজেলার সমস্ত কাজ সে কম্পিউটারের দায়িত্বে থাকা ব্যক্তিটি করে থাকে। এখানে সম্পূর্ণ কাজ অনলাইনে হয়ে থাকে। এই কাজ করে আপনি চাইলে প্রতিমাসে 2 লক্ষ থেকে তিন লক্ষ টাকা উপার্জন করতে পারবেন। কেননা এখানে চলে সবচেয়ে বেশি ধোঁকাবাজি। ধোঁকাবাজি করে অনেকে প্রতিদিন হাজার হাজার টাকা উপার্জন করছে।

আপনার সেখানে টাকা দেওয়ার কোনো প্রয়োজন নেই। কিন্তু তারা আপনার কাছ থেকে একশ, 200 টাকা করে নিয়ে থাকে। এভাবে প্রতিদিন শতশত মানুষের কাছ থেকে তারা টাকা নিয়ে থাকে। এভাবে ধোঁকাবাজি মাধ্যমে তারা প্রতি মাসে লক্ষ লক্ষ টাকা উপার্জন করে নিচ্ছে। এই কাজটি সরকারিভাবে পরিচালনা হয়ে থাকে। কিন্তু দায়িত্বে থাকা নেতাদের সহযোগিতায় তারা হাজার হাজার টাকা আত্মসাৎ করে নিচ্ছে প্রতিদিন।

অনলাইন ভিত্তিক সরকারিভাবে উপার্জনের আর একটি পন্থা হচ্ছে ডাটা এন্ট্রির কাজ। ডাটা এন্ট্রির জন্য সরকার ভিত্তিক লোক নিয়োগ দেওয়া হয়। এই ডাটা এন্ট্রি কাজের জন্য 20 হাজার থেকে 40 হাজার পদে বেতন নির্ধারণ করা হয়। এখানে সারাদেশের মানুষের ডাটা অনলাইন ভিত্তিক হয়ে থাকে। এই কাজ করে আপনি অনলাইন থেকে অর্থ উপার্জন করতে পারবেন। এছাড়াও আরো কিছু পন্থা রয়েছে অনলাইন থেকে টাকা উপার্জনের জন্য।

অনেকে আবার অনলাইন থেকে টাকা উপার্জনের জন্য ব্লগিংকে বেছে নেয়। ব্লগিং করে মাসে লক্ষ লক্ষ টাকা উপার্জন করা যায়। এর জন্য আপনাকে ব্লগিং সম্পর্কে ধারণা থাকতে হবে। ব্লগিং-এ অনেকে আর্টিকেল রাইটিং করে মাসে 20 থেকে 30 হাজার টাকা প্রদান করে থাকে। প্রতি 1000 ইংরেজি ওয়ার্ড এর জন্য 300 থেকে 400 টাকা দেওয়া হয়। আবার প্রতি 1000 বাংলা ওয়ার্ড এর জন্য একশ থেকে দেড়শ টাকা দেয়া হয়।

তাই আপনি চাইলে আর্টিকেল রাইটিং করে অনেক টাকা উপার্জন করতে পারবেন। আবার বর্তমানে ইউটিউব এর মত ফেসবুকে নতুন ফিচার যুক্ত হয়েছে। বর্তমানে আপনি আপনার প্রোফাইলের শর্ট ভিডিও আপলোড করে সেখান থেকে টাকা উপার্জন করতে পারবেন। এর জন্য ফেসবুকের কিছু রুলস রয়েছে। প্রথমত আপনার এক হাজারের উপরে ফলোয়ার থাকতে হবে। দ্বিতীয়তঃ আপনার 35 হাজার ঘন্টা ওয়াচ টাইম থাকতে হবে।

আপনার যদি উপরে দেয়া নিয়ম গুলো সব কমপ্লিট হয়ে থাকে তাহলে আপনি মনিটাইজেশন অন করতে পারবেন। আর আপনার ফেসবুক মনিটাইজেশন অন হয়ে গেলে সেদিন থেকে আপনার টাকা ইনকাম শুরু হয়ে যাবে। আপনি প্রতি 1000 ভিউ এর জন্য এক ডলার পাবেন। আপনার শর্ট ভিডিও এর ভিউ যত বেশি হবে আপনার ইনকাম তত বেশি হবে।

Read More

স্টুডেন্ট অনলাইন ইনকাম- ঘরে বসে টাকা আয়

দুবাই ভিসা চেক করার নিয়ম 2022 – পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *