দুর্গা পূজার শুভেচ্ছা ব্যানার

দুর্গা পূজার শুভেচ্ছা ব্যানার

কেমন আছেন আপনারা। সকলে অনেক ভালো আছেন। আপনাদের সকলকে প্রথমে জানাই অগ্রিম দূর্গা পূজার শুভেচ্ছা ও অভিনন্দন। একথা শুনে তারাও বুঝতে পেরেছেন আমরা আজ দুর্গাপূজা সম্পর্কিত বিষয়ে লিখতে চলেছি। যে প্রজাতি হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সর্বোচ্চ ও সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। যে উৎসবের জন্য সকল হিন্দু ধর্মাবলম্বীরা অধীর আগ্রহে অপেক্ষা করে সেই পূজাটি সামনে চলে এলো।

তো আজকে আমরা সেই পূজা নিয়েই বিভিন্ন বিষয়াদি আলোচনা করব। আর প্রধান বিষয় হচ্ছে আমরা আজকে বিভিন্ন ধরনের দূর্গা পূজার শুভেচ্ছা ব্যানার ও পিক নিয়ে এসেছি। বিভিন্ন ধরনের শুভেচ্ছা জানানোর ফটো আপনাদের সামনে তুলে ধরবো। তোমার দেরি না করে প্রথমেই লেখাটিতে চলে যাওয়া যাক।

দুর্গাপূজা ২০২২

প্রথমে কথা বলা যাক এ বছরের দূর্গা পূজা নিয়ে। আপনারা সকলেই জানেন দুর্গাপূজা হচ্ছে হিন্দু বা সনাতন ধর্মাবলম্বীদের সর্বোচ্চ ধর্মীয় উৎসব। এটিএম এর এর মাধ্যমে আগাম বর্ণনা দাও মূলত শুরু হয় ষষ্ঠী থেকে এবং দশমীতে বিসর্জন এর মাধ্যমে শেষ হয়। মহালয়া আসলেই সকলের মনে আশা জাগে দুর্গাপূজা নিয়ে অন্যরকম একটা চিন্তা চেতনা ধারনার।

এরপর ষষ্ঠী এলেই পাঁচদিনব্যাপী শুরু হয়ে যায় মহোৎসব দুর্গাপূজার। এরপর দশমীতে দুর্গা মাকে বিসর্জন এর মাধ্যমে দুঃখ-বেদনার মধ্য দিয়ে শেষ হয়ে যায় দুর্গাপূজা আবার দীর্ঘ এক বছরের জন্য। তবুও এটি সকলের মনের ভেতরে বিভিন্ন স্মৃতি রেখে যায় এবং একটা আমেজ সৃষ্টি করে। সকলে চেষ্টা করে এক অপরকে বিভিন্ন উপায়ে শুভেচ্ছা জানিয়ে আনন্দ উপভোগ করার।

আজ আমরা সেই শুভেচ্ছা বিষয়ক কিছু বিষয় নিয়েই আপনাদের সামনে চলে এসেছি। তাই এখন আমরা আপনাদের সামনে শুভেচ্ছা জানানোর বিভিন্ন ছবি ও পিক এবং ব্যানার নিয়ে এসেছি।

দুর্গা পূজার শুভেচ্ছা ব্যানার

দূর্গা পূজার মধ্যে একে অপরকে শুভেচ্ছা জানানোর প্রথম একটি উপায় হচ্ছে বিভিন্ন ধরনের ব্যানার এর মাধ্যমে শুভেচ্ছা জানানো। সেটা আপনি সোশ্যাল মিডিয়া এর মাধ্যমে একে অপরের সাথে বন্ধু-বান্ধবের মাঝে শেয়ার করতে পারেন। সেগুলো শেয়ার করার জন্য আপনারা অনেক সময় এগুলো খুঁজে থাকেন তাই আজকে আমরা প্রথমেই আপনার সামনে তুলে ধরতে চলেছি দূর্গা পূজার শুভেচ্ছা ব্যানার গুলো।

শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা

>>”মা দুর্গার আগমনে, উচ্ছাস ও আনন্দ থাকুক সকলের ঘরে। পরিবার-পরিজন ও প্রিয় মানুষদের, নিয়ে আনন্দে পূজা উদযাপন করুক সকলে। শুভ দূর্গা পূজা”

শারদীয় দূর্গাপূজার শুভেচ্ছা

>>”দুর্গা মায়ের আশীর্বাদ থাকুক সকলের ওপর, সুস্থ্য থাকুক সকলে। আনন্দ আর উৎসাস থাকুক সকলের ঘরে ঘরে, ভালোবাসায় ভরে উঠুক সকলের মনে মনে…শুভ শারদীয় দূর্গা পূজা

দূর্গা পূজার শুভেচ্ছা পিক

এবার আসা যাক প্রীতি ও শুভেচ্ছা পিক নিয়ে। দুর্গাপূজায় আপনজনদেরকে শুভেচ্ছা জানানোর এটি একটি অন্যতম পন্থা। তাইতো আমরা আপনাদের জন্য কিছু শুভেচ্ছা পিক নিয়ে হাজির হয়েছি। যাতে আপনারা সকলেই মা দুর্গার আগমনী বার্তা সকলের কাছে পৌছে দিতে পারেন। আর আনন্দ-উল্লাসে দুর্গাপূজা সকলে মিলে আপনজনদের সাথে উদযাপন করতে পারেন।

শারদীয় দুর্গোৎসব

 

শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা

 

শারদীয় দূর্গা পূজা

আরো দেখুন- দুর্গাপূজা নিয়ে ক্যাপশন ও কবিতা

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *