দুবাই ভিজিট ভিসা খরচ ২০২৩ – ভিজিট ভিসা প্রসেসিং সম্পর্কে বিস্তারিত জানুন

দুবাই ভিজিট ভিসা খরচ ২০২৩ – ভিজিট ভিসা প্রসেসিং সম্পর্কে বিস্তারিত জানুন

অনেকেই দুবাই ভ্রমণ করতে যায়। আমরা সকলেই জানি ভ্রমণের জন্য দুবাই অসাধারণ জায়গা। বেশিরভাগ মানুষের প্রথম পছন্দ থাকে দুবাই ভ্রমণ করা। দুবাই দেশটাই এমন সকলের মনকে আকৃষ্ট করতে বাধ্য করে। আমাদের দেশ থেকে দুই ভিসায় দুবাই ভ্রমণ করে থাকে। একটি হলো কাজের ভিসা আর অন্যটি হলো ভ্রমণ ভিসা বা ভিজিট ভিসা।  আজকের এই পোস্টে আমরা দুবাই ভিজিট ভিসা খরচ কত হবে এবং কিভাবে ভিসা প্রসেসিং করতে হয় তা জানব।

যারা দুবাই ভিজিট ভিসায় যেতে চান তাদেরকে ভিজিট ভিসা প্রসেসিং সম্পর্কে জানতে হবে। কেননা ভিসা প্রসেসিং সম্পর্কে না জানলে আপনার দুবাই ভিজিট ভিসায় যেতে কষ্ট হবে। সেই সাথে নানা ভোগান্তির শিকার হতে হবে। আর আপনার যদি ভিসা প্রসেসিং সম্পর্কে বিস্তারিত জানা থাকে তাহলে আপনি খুব সহজেই ভিজিট ভিসা বের করে নিতে পারবেন। চলুন এবার ভিজিট ভিসার খরচ ও ভিসা প্রসেসিং সম্পর্কে জানা যাক।

দুবাই ভিজিট ভিসা খরচ ২০২৩

দুবাই ভিজিট ভিসার খরচ সাধারণত 15000 থেকে 20000 টাকা। তবে এয়ারলাইন্স টিকিট সহ অন্যান্য কাজে আরো বেশি খরচ করে। তবে এ ভিসার খরচ নির্ভর করবে আপনি কতদিন সেখানে স্থায়ী হবেন তার উপর। আপনি যদি দুবাই এক মাসের বেশি স্থায়ী হন সেক্ষেত্রে আপনার ভিজিট ভিসার খরচ বেড়ে যাবে। আর যদি আপনি এক মাস বা এর কম সময় ব্যয় করেন সেখানে সেক্ষেত্রে আপনার ভিজিট ভিসার খরচ 15000 থেকে 20000 হলেই চলবে।

তবে আপনি যদি কাজের উদ্দেশ্যে যান সেক্ষেত্রে আপনার খরচ বেশি পড়বে। অনেক সময় আমাদের দেশের দালালরা এয়ারপোর্টের কর্মীদের সাথে লিংক রেখে অবৈধভাবে ভিসা দিয়ে দুবাই পাঠায় কাজের উদ্দেশ্যে। সেক্ষেত্রে আপনার খরচ পড়বে সাড়ে 3 লক্ষ থেকে 5 লক্ষ টাকা।

দুবাই ভিজিট ভিসার দাম কত

দুবাই ভিজিট ভিসার দাম খুব একটা বেশি নয়। দুবাই ভিজিট ভিসার মূল্য 15000 থেকে 20000 টাকা। তবে টাকা ব্যয় হয় এয়ারলাইন্সের টিকিট কিনতে। বর্তমানে এয়ারলাইন্সের টিকিট মূল্য অনেক বেশি। যার ফলে আপনার খরচের পরিমাণ বেশি হয়ে যাবে। আপনার আসতে যাইতে এয়ারলাইন্স খরচ পড়বে প্রায় 80 হাজার টাকা।

দুবাই ভিজিট ভিসা কবে খুলবে

অনেকেই জানেনা দুবাই ভিজিট ভিসা অলরেডি খুলে দিয়েছে। আপনি চাইলে এক মাসের জন্য দুবাই ঘুরে আসতে পারবেন। দুবাই ভিজিট ভিসা সাধারণত এক মাসের জন্য হয়ে থাকে। আপনি চাইলে এর মেয়াদ বাড়াতে পারবেন। তবে সেক্ষেত্রে আপনার খরচের পরিমাণ বেড়ে যাবে। মেয়াদ বাড়ানো আপনার উপর নির্ভর করবে।

দুবাই ভিজিট ভিসা প্রসেসিং

দুবাই ভিজিট ভিসা প্রসেসিং এর জন্য আপনাকে বাংলাদেশ ট্রাভেল এজেন্সির সাথে অথবা এয়ারলাইন্স এর সাথে যোগাযোগ করতে হবে। আপনার যদি দক্ষতা ভালো থাকেন সেক্ষেত্রে আপনি এয়ারলাইন্সের সাথে যোগাযোগ করে আপনার ভিসা প্রসেসিং করতে পারেন।

তবে যদি আপনি অবগত না হন সেক্ষেত্রে ট্রাভেল এজেন্সির সাথে যোগাযোগ করে ভিসা প্রসেসিং করতে পারেন। ট্রাভেল এজেন্সির সাথে যোগাযোগ করে ভিসা প্রসেসিং করলে আপনার জন্য তা সহজ হবে। এক্ষেত্রে সমস্ত দায়ভার ট্রাভেল এজেন্সি নিয়ে তারা তাদের কাজ করবে। ফলে আপনার কোন বাড়তি ঝামেলা থাকবে না।

দুবাই ভিজিট ভিসা আবেদনের প্রয়োজনীয় কাগজপত্র

  • ১ কপি পাসপোর্ট সাইজের ছবি ।
  •  ৬ মাস সম্পূর্ণ পাসপোর্ট বৈধতা।
  • পাসপোর্টের ফটোকপি।
  • বিবাহিত থাকলে একটি বিবাহের সনদপত্র বা একটি জন্ম সনদপত্র।

Read More

মালদ্বীপ ভিসার দাম কত , মালদ্বীপ যেতে কত টাকা লাগে?

চট্টগ্রাম টু কক্সবাজার বাস ভাড়া ও সিডিউল তালিকা ২০২৩

মেয়েদের ইমপ্রেস করার উক্তি, ফেসবুক স্ট্যাটাস ও ছন্দ

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *