ঢাকা টু টাঙ্গাইল ট্রেনের সময়সূচী ও টিকিট মূল্য

ঢাকা টু টাঙ্গাইল ট্রেনের সময়সূচী ও টিকিট মূল্য

ঢাকা টু টাঙ্গাইল ট্রেনের সময়সূচী ও টিকিট মূল্য – আপনি কি ঢাকা টু টাঙ্গাইল ট্রেনের সময়সূচী টিকেট মূল্য খুঁজছেন? যদি আপনি তাই খুঁজে থাকেন তাহলে আমাদের এই পোস্টটি আপনি সবকিছু পেয়ে যাবেন। কেননা আমরা আমাদের এই পোস্টে ঢাকা টু টাঙ্গাইল ট্রেনের সময়সূচী ও টিকিট মূল্য নিয়ে আলোচনা করেছি।

আমরা এখানে  অত্যন্ত সুন্দরভাবে ঢাকা টু টাঙ্গাইল ট্রেনের সময়সূচী ও টিকিট মূল্য দিয়ে দিয়েছি। ট্রেন ভ্রমণ হচ্ছে সবচেয়ে নিরাপদ একটি ভ্রমণ। এমনকি ট্রেন ভ্রমণ এর মাধ্যমে যেমন সময় বাঁচে তেমনি নিরাপদে ঘরে ফেরা যায়। চলুন জেনে নেয়া যাক ঢাকা টু টাঙ্গাইল ট্রেনের সময়সূচী ও টিকিট মূল্য।

ঢাকা টু টাঙ্গাইল ট্রেনের সময়সূচী

ঢাকা থেকে টাঙ্গাইল যাতায়াতের জন্য মোট 11 টি ট্রেন রয়েছে। এর ফলে অতি দ্রুততার সাথে যাত্রীরা তাদের বাড়িতে সুন্দরভাবে যাতায়াত করতে পারেন। কেননা এই রুটে ট্রেনের কোন কমতি নেই। ঢাকা থেকে টাঙ্গাইল যাতায়াত করা ট্রেন গুলোর মধ্যে কিছু টান রয়েছে ভিআইপি টাইপের। আবার কিছু টান রয়েছে লোকাল টাইপের।
ঢাকা থেকে টাঙ্গাইল এগুলোর মধ্যে ট্রেনগুলো হলো: ধুমকেতু এক্সপ্রেস 775, সুন্দরবন এক্সপ্রেস ,নিউ সাগর এক্সপ্রেস, সিরাজগঞ্জ এক্সপ্রেস 776, একতা এক্সপ্রেস 705, সিল্কসিটি এক্সপ্রেস, সিরাজগঞ্জ এক্সপ্রেস 737, চিত্রা এক্সপ্রেস 764 দ্রুতযান এক্সপ্রেস 757, লালমনি এক্সপ্রেস 751, এবং লোকাল 67। এই ট্রেনগুলো ঢাকা থেকে টাঙ্গাইল চলাচল করে। নিচে ট্রেনের সময়সূচী দেওয়া হল।

ধুমকেতু এক্সপ্রেস ৭৬৯

সময়সূচী: এই ট্রেনটি সকাল ৬ টায় কমলাপুর রেলস্টেশন থেকে ছাড়ে এবং ৭ টা ৫৫ মিনিটে টাঙ্গাইলে এসে পৌঁছায়। এই ট্রেনের ছুটির দিন বৃহস্পতিবার।

সুন্দরবন এক্সপ্রেস(৭২৬)

সময়সূচী:  সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি সকাল 8 টা 15 মিনিটে কমলাপুর রেলস্টেশন থেকে ছাড়ে এবং সকাল 9 টা 45 মিনিটে টাঙ্গাইলে এসে পৌঁছায়। এ ট্রেন এর ছুটির দিন মঙ্গলবার।

নীলসাগর এক্সপ্রেস(৭৬৫)

সময়সূচী: নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি ছয়টা 40 মিনিটে কমলাপুর রেলস্টেশন থেকে ছাড়ে এবং 8 টা 20 মিনিটে টাঙ্গাইলে এসে পৌঁছায়। এই ট্রেনের ছুটির দিন সোমবার।

আরো পড়ুন: টাকা আয় করার Apps – প্রতিদিন 3000 টাকা আয় করার Apps

একতা এক্সপ্রেস(৭০৫)

সময়সূচী: একতা এক্সপ্রেস ট্রেনটি 10:10 এ কমলাপুর রেলস্টেশন থেকে ছাড়ে এবং 12 টা 5 মিনিটে টাঙ্গাইল এসে পৌঁছায়। এ ট্রেনের কোন ছুটির দিন নেই।

সিল্কসিটি এক্সপ্রেস(৫৩)

সময়সূচী: সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনটি 14:45 এ কমলাপুর রেলস্টেশন থেকে ছাড়ে এবং 16:55 টাঙ্গাইলে এসে পৌঁছায়। এই ট্রেনের ছুটির দিন রবিবার।

সিরাজগঞ্জ এক্সপ্রেস(৭৭৬)

সময়সূচী: সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি 17 টায় কমলাপুর রেলস্টেশন থেকে ছেড়ে যায় এবং 21 টা 30 মিনিটে টাঙ্গাইল এসে পৌঁছায়। এই ট্রেনের ছুটির দিন শনিবার।

চিত্রা এক্সপ্রেস(৭৬৪)

সময়সূচী: চিত্রা এক্সপ্রেস ট্রেনটি হাজার ১৯ টায় কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যায় এবং 22:10 টাঙ্গাইল পৌঁছায়। এ টেন এর ছুটির দিন সোমবার।

দ্রুতযান এক্সপ্রেস(৭৫৭)

সময়সূচী: দ্রুতযান এক্সপ্রেস(৭৫৭) ট্রেনটি ২০ঃ০০ টায় কমলাপুর রেলস্টেশন থেকে ছেড়ে যায় এবং ২২ঃ০০ মিনিটে টাঙ্গাইল এসে পৌঁছায়। এ ট্রেনের কোন ছুটির দিন নেই।

লালমনি এক্সপ্রেস(৭৫১)

সময়সূচী: লালমনি এক্সপ্রেস ট্রেনটি 21:45 কমলাপুর রেলস্টেশন থেকে ছাড়ে এবং ২৩ টা 40 মিনিটে টাঙ্গাইল এসে পৌঁছায়। এই ট্রেন এর ছুটির দিন শুক্রবার।

পদ্মা এক্সপ্রেস(৭৫৯)

সময়সূচী: পদ্মা এক্সপ্রেস ট্রেনটি ২৩ টায় কমলাপুর রেলস্টেশন থেকে ছাড়ে এবং ১ টায় টাঙ্গাইল এসে পৌঁছায়। এই ট্রেনের ছুটির দিন মঙ্গলবার।

লোকাল(৬৬১)

সময়সূচী:  লোকাল ট্রেনটি 11:40 মিনিটে কমলাপুর রেলস্টেশন থেকে ছাড়ে এবং 12:54 টাঙ্গাইল এসে পৌঁছায়। এই ট্রেনের ছুটির দিন নাই।

ঢাকা টু টাঙ্গাইল ট্রেনের টিকিটের মূল্য

ঢাকা থেকে টাঙ্গাইল স্টেশনে মোট ১১টি ট্রেন চলাচল করে। ট্রেন গুলোর মধ্যে বিভিন্ন আসন সংখ্যা রয়েছে। নিচে এই ট্রেন গুলোর আসনের টিকিটের মূল্য প্রকাশ করা হলো :

শোভন – 90 টাকা

শোভন চেয়ার – 105 টাকা

প্রথম – 175 টাকা

প্রথম বার্থ – 240 টাকা

স্নিগদা – 210 টাকা

এসি সিট – 240 টাকা

এসি বার্থ – 315 টাকা

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *