ঢাকা টু রাজশাহী ট্রেনের সময়সূচী ও টিকিট মূল্য

ঢাকা টু রাজশাহী ট্রেনের সময়সূচী ও টিকিট মূল্য

ঢাকা টু রাজশাহী ট্রেনের সময়সূচী ও টিকিট মূল্য – আপনি কি ঢাকা টু রাজশাহী ট্রেনের সময়সূচী ও টিকিট মূল্য খুঁজছেন? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। কেননা আপনি এই পোস্ট পড়ার মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর পেয়ে যাবেন। আর আপনি জানতে পারবেন ঢাকা টু রাজশাহী কোন ট্রেনে যাতায়াত করলে আপনার জন্য ভালো হবে এবং স্বল্প খরচে যাতায়াত করতে পারবেন।

আর আমরা সকলেই জানি যে ট্রেন জার্নি অনেকটা আরামদায়ক। কেননা ট্রেন জার্নিতে কোন ট্রাফিক জ্যামে পড়তে হয় না। চলুন জেনে নেয়া যাক ঢাকা টু রাজশাহী ট্রেনের সময়সূচী ও টিকিট এর মূল্য কত।

ঢাকা টু রাজশাহী ট্রেনের সময়সূচী

আমরা বিভিন্ন কারণে ট্রেনে যাতায়াত করে থাকি। কখনো বা ব্যবসায়িক কারণে কখনো বা কোম্পানির কাজে বা কখনো ব্যক্তিগত কাজে ট্রেনে যাতায়াত করে থাকি। যারা রাজশাহী শহরে বসবাস করেন তারা ঢাকা থেকে রাজশাহী প্রতিনিয়ত ট্রেনে যাতায়াত করে থাকে। আর ট্রেন যাতায়াত হচ্ছে সর্বোত্তম যাতায়াত।

কেননা এ যাতায়াতে যেমন সময় বাঁচে তেমনি খরচ কম হয়। অনেকেই আছে লোকাল ট্রেন পছন্দ করেনা,  তারা যাতায়াতের ক্ষেত্রে আন্তঃনগর ট্রেন পছন্দ করে থাকে। কারণ আন্তঃনগর ট্রেনের সেবা অত্যন্ত উন্নত মানের।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
সিল্কসিটি এক্সপ্রেস (৭৫৩) রবিবার ১৪ঃ৪৫ ২০ঃ৩৫
পদ্মা এক্সপ্রেস (৭৫৯) মঙ্গলবার ২৩ঃ০০ ০৪ঃ৩০
ধূমকেতু এক্সপ্রেস (৭৬৯) শনিবার ০৬ঃ০০ ১১ঃ৪০
বনলতা এক্সপ্রেস (৭৯১) শুক্রবার ১৩ঃ৩০ ১৮ঃ১৫
সিল্কসিটি এক্সপ্রেস (৭৫৩)
সময়সূচী: সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনটি 14:45 ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যায় এবং 20: 35 মিনিটে রাজশাহী পৌঁছায়। এই ট্রেনের ছুটির দিন রবিবার।
পদ্মা এক্সপ্রেস (৭৫৯)

সময়সূচী: পদ্মা এক্সপ্রেস ট্রেনটি ঢাকা কমলাপুর রেলস্টেশন থেকে ২৩ টায় ছেড়ে যায় এবং 4:30 এ রাজশাহী পৌঁছে। এ ট্রেন এর ছুটির দিন মঙ্গলবার।

ধূমকেতু এক্সপ্রেস (৭৬৯)

সময়সূচী: ধুমকেতু এক্সপ্রেস ট্রেনটি ঢাকা কমলাপুর রেলস্টেশন থেকে ৬ টায় ছাড়ে এবং রাজশাহীতে এসে 11:40 এ পৌছায়। এ ট্রেন এর ছুটির দিন শনিবার।

ঢাকা টু রাজশাহী ট্রেনের টিকিট মূল্য

প্রতিনিয়ত ঢাকা থেকে রাজশাহী বিভিন্ন ট্রেন চলাচল করে থাকে। কিন্তু আমরা সকলেই এই ট্রেনের সময়সূচী ও টিকিট মূল্য সম্পর্কে তেমন অবগত নয়। কিন্তু আমরা এটা জানি যে আন্তঃনগর ট্রেন অত্যন্ত বিলাসবহুল একটি ট্রেন। আমরা যারা একটু ভিআইপি টাইপের তারা সাধারণত লোকাল ট্রেন ইউজ করে থাকি না।
তাছাড়া ঢাকা টু রাজশাহী চলাচল কৃত সকল ট্রেন ভালো মানের। এমনকি সকল ট্রেনের সে ব্যবস্থা ভালো মানের। আমরা এখানে আপনাদের প্রয়োজনীয় সকল তথ্য তুলে ধরেছি। এমনকি ট্রেনের আসন বিভাগের মূল্য তুলে ধরেছি। নিচে থেকে ট্রেনের আসন বিভাগের টিকিটের মূল্য জেনে নিন।
শোভন চিয়ার – ৩৪০ টাকা
স্নিগ্ধা – ৫৭০ টাকা
এসি – ৬৮০ টাকা
এসি বার্থ – ১০২০ টাকা
আশা করি আপনারা আপনাদের প্রয়োজন এর সকল তথ্য উপরে পেয়ে গেছেন। যদি ট্রেনের সময়সূচী এবং টিকেট মূল্য সম্পর্কে আপনাদের কোন কথা থাকে তাহলে কমেন্টে জানাবেন। আমি অতি দ্রুত আপনার সমস্যার সমাধান করব। যদি আপনাদের পোস্টটি ভাল লাগে এবং মনে হয় পোস্টটি মূল্যবান, তাহলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না।

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *