ঢাকা থেকে কলকাতা বিমান ভাড়া ও ফ্লাইট সিডিউল

ঢাকা থেকে কলকাতা বিমান ভাড়া ও ফ্লাইট সিডিউল

বিভিন্ন কাজের উদ্দেশ্যে প্রতিদিন ঢাকা থেকে কলকাতা ও কলকাতা থেকে ঢাকা মানুষ যাতায়াত করে থাকে। ঢাকা থেকে কলকাতা যাওয়ার জন্য অনেকে ট্রেন ব্যবহার করে থাকে। তবে বেশিরভাগ মানুষ বিমানে যাতায়াত করে থাকে। ঢাকা থেকে কলকাতা প্রতিনিয়ত বিমান চলাচল করে থাকে। ঢাকা থেকে কলকাতা প্রতিদিন বাংলাদেশ বিমান এয়ারলাইন্স, নভোএয়ার, ইউএস-বাংলা এয়ারলাইন্স প্রতিদিন তাদের একটি করে ফ্লাইট পরিচালনা করে থাকে।

অনেকেই ঢাকা থেকে কলকাতা যাওয়ার জন্য গুগলে বিমান ভাড়া সার্চ করে থাকে। কেননা সবাই প্রতিনিয়ত বিমানে যাতায়াত করে না যার কারণে বিমান ভাড়া ও এর সময়সূচী সম্পর্কে সবাই অবগত নয়। যার কারণে তারা সময়সূচী ও বিমান ভাড়া জানতে গুগলে সার্চ করে জেনে নেয়। আজকের এই পোস্টে আমি ঢাকা থেকে কলকাতা বিমান ভাড়া ও বিমানের সময়সূচী সুন্দরভাবে তুলে ধরেছি। তাই আরো জানতে নিচের অংশ পড়ুন।

ঢাকা থেকে কলকাতা বিমান ভাড়া

ঢাকা থেকে কলকাতা বিমান ভাড়া নির্ভর করে আপনি কোন বিমানে যাতায়াত করবেন তার উপর। আবার সময়ভেদে বিমান ভাড়া কম বেশী হয়ে থাকে। তবে আজকে আমি যে বিমান ভাড়া এখানে তুলে ধরবো সেটা বর্তমান সময়ের। তাই সময় বেধে এর ভাড়া কম বেশি হতে পারে। বিমান ভাড়া কম বেশি হয় যদি তবে আমি তা অতি দ্রুত সম্ভব আপডেট করে দিব। নিচে থেকে বিমান ভাড়া দেখে নিন।

ঢাকা থেকে কলকাতা বিমান ভাড়া কত

আপনি যদি ঢাকা থেকে কলকাতা ইউএস-বাংলা এয়ারলাইন্স এর করে যেতে চান তাহলে ট্যাক্স সহ আপনার খরচ পড়বে সাত হাজার 400 টাকা। আর আপনি যদি কলকাতা থেকে রিটার্ন আসতে চান তাহলে আপনার খরচ পড়বে 13 হাজার 900 টাকা।

আপনি যদি ঢাকা থেকে কলকাতা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর করে যেতে চান তাহলে আপনার খরচ পড়বে সর্বনিম্ন 6 হাজার 850 টাকা। রিটার্ন আসতে খরচ পড়বে 13800 টাকা।

আর আপনি যদি নভোএয়ারে করে ঢাকা টু কলকাতা যেতে চান তাহলে আপনার সর্বনিম্ন খরচ পড়বে 6,900 টাকা এবং রিটান আসতে খরচ পড়বে 13000 হাজার টাকা।

ঢাকা থেকে কলকাতা ফ্লাইট সিডিউল

ঢাকা থেকে কলকাতা অনেকেই ভ্রমণ করে থাকে। তবে ঢাকা থেকে কলকাতা যাওয়ার জন্য বেশীর ভাগ মানুষ বিমানে ভ্রমণ করে থাকে। ঢাকা থেকে কলকাতা বিমানে ভ্রমণ করার সবচেয়ে বেশি নিরাপদ ও সময় কম লাগে। নেচে আমি ঢাকা থেকে কলকাতা বিভিন্ন বিমান সময়সূচী তুলে ধরলাম।

নভোএয়ার – প্রতিদিন বিকেল 5 টা 30 মিনিটে ঢাকা থেকে কলকাতার উদ্দেশ্যে রওনা হয়। সন্ধ্যা 6 টা 50 মিনিটে কলকাতা থেকে ঢাকার উদ্দেশ্যে ফিরে আসে। নভোএয়ার ঢাকা থেকে কলকাতা প্রতিদিন একটি ফ্লাইট পরিচালনা করে থাকে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স – প্রতিদিন 10 টা 15 মিনিটে ঢাকা থেকে কলকাতার উদ্দেশ্যে রওনা হয়। আবার 11:50 এ কলকাতা থেকে ঢাকার উদ্দেশ্যে ফিরে আসে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সপ্তাহে প্রতিদিন একটি করে ফ্লাইট এবং বুধবার দুটি ফ্লাইট পরিচালনা করে থাকে। বুধবার দ্বিতীয় ফ্লাইটটি 7:15 এ ঢাকা থেকে কলকাতার উদ্দেশ্যে রওনা হয়। আবার 8:35 মিনিটে কলকাতা থেকে ঢাকার উদ্দেশ্যে ফিরে আসে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স – ইউ এস বাংলা এয়ারলাইনস প্রতিদিন ঢাকা থেকে কলকাতা একটি করে ফ্লাইট পরিচালনা করে। প্রতিদিন ইউএস-বাংলা এয়ারলাইন্স সকাল 10 টায় ঢাকা থেকে কলকাতার উদ্দেশ্যে রওনা হয়। আবার 11:30 এ কলকাতা থেকে ঢাকার উদ্দেশ্যে ফিরে আসে।

Read More

ফ্লাই দুবাই এয়ারলাইন্স টিকিট চেক করার পদ্ধতি

ইন্ডিগো এয়ারলাইন্স এর টিকিট চেক করার পদ্ধতি ও লিংক

সৌদি এয়ারলাইন্স টিকেট চেক করার নিয়ম

সৌদি এয়ারলাইন্সের টিকেট দাম কত 2023

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *