ঢাকা থেকে খুলনা ট্রেনের সময়সূচী ও টিকিটের মূল্য

ঢাকা থেকে খুলনা ট্রেনের সময়সূচী ও টিকিটের মূল্য

ঢাকা থেকে খুলনা ট্রেনের সময়সূচী ও  টিকিটের মূল্য- আপনি কি ঢাকা থেকে খুলনা ট্রেনের সময়সূচী খুঁজছেন? যদি তাই খুঁজে থাকেন তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। এখানে আপনি ঢাকা থেকে খুলনা ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা পেয়ে যাবেন। আমরা আমাদের প্রত্যেক জীবনের ভ্রমণ কে সুন্দর করতে সাধারণত ট্রেন ব্যবহার করে থাকি। কেননা ট্রেন জার্নি হচ্ছে সবচেয়ে বেশি আরামদায়ক।

তাছাড়া ঢাকা থেকে খুলনা অসংখ্য ট্রেন চলাচল করে থাকে প্রতিদিন। এ সকল ট্রেনের মধ্যে আন্তঃনগর ট্রেন হচ্ছে সবচেয়ে আরামদায়ক। কেননা আন্তঃনগর ট্রেনের জনগণের সেবা খুবই ভালো। আপনি এই টেনে উঠলে বুঝতে পারবেন, এই টেনের সেবার মান কতটা উন্নত। তাই আপনি যদি ঢাকা থেকে খুলনা ট্রেনের যাতায়াত করতে চান তাহলে অবশ্যই আন্তঃনগর ট্রেনে ভ্রমণ করবেন।

Link – অনলাইনে টাকা আয় বিকাশে পেমেন্ট 2022

ঢাকা থেকে খুলনার দূরত্ব 404 কিলোমিটার। ঢাকা থেকে খুলনা মোট দুটি ট্রেন চলাচল করে। একটি সুন্দরবন ও আরেকটি চিত্রা এক্সপ্রেস। ঢাকা থেকে খুলনা যেতে সাড়ে ৮ ঘণ্টার মতো সময় লাগে।

ঢাকা থেকে খুলনা ট্রেনের সময়সূচী

ঢাকা থেকে খুলনা মোট দুটি আন্তঃনগর ট্রেন চলাচল করে থাকে। আমরা জানি যে আন্তঃনগর ট্রেনের সার্ভিস অনেক ভালো। তাছাড়া বেশিরভাগ মানুষ ট্রেন ভ্রমণ পছন্দ করে থাকে। কেননা ট্রেন ভ্রমণ এ কোন ট্রাফিক জ্যামে পড়তে হয় না। ফলে সময় মত কাজ করা যায়। কোন মানুষ অফিসের কাজে ট্রেন ব্যবহার করে থাকে। কেননা এতে সে সময় মতো তার অফিসে পৌঁছাতে পারে। চলুন জেনে নেয়া যাক ট্রেনের সময়সূচী।

সুন্দরবন এক্সপ্রেস ( ৭২৬)

সময়সূচী : সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি কমলাপুর রেলস্টেশন থেকে সকাল 8:15 মিনিটে যাত্রা শুরু করে এবং বিকেল 5 টা 40 মিনিটে খুলনায় পৌঁছায়। এই ট্রেনটি সপ্তাহে ছয়দিন চলে এবং বুধবার ছুটির দিন। সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি বৃষ্টি স্টেশনে বিরতি নেয়। এটি অনেকটা বিলাসবহুল এবং জনপ্রিয়। 2003 সালে উদ্বোধন করা হয়।

চিত্রা এক্সপ্রেস (৭৬৩)

সময়সূচী :  চিত্রা এক্সপ্রেস ট্রেনটি ঢাকা কমলাপুর রেলস্টেশন থেকে সন্ধ্যা ৭ টায় সাড়ে এবং ভোররাত ৩:১০ মিনিটে এসে পৌঁছায়। এটি একটি আন্তঃনগর ট্রেন। এ টেন এর ছুটির দিন সোমবার। এই ট্যাবটিতে মোট 881 টি আসন রয়েছে এবং 12 টি বগি রয়েছে। এই ট্রেনে এসি কেবিন এবং এসি চেয়ার সহ সমস্ত আধুনিক সুবিধা রয়েছে। এ ট্রেনটি কিছু সাব-স্টেশনে বিরতি নিয়ে থাকে।

ঢাকা থেকে খুলনা ট্রেনের টিকিটের মূল্য

প্রতিবছরই ট্রেনের টিকিটের মূল্য বৃদ্ধি পেতে থাকে। তাই যেকোনো সময় টিকিটের মূল্য পরিবর্তন হতে পারে। নিচে ট্রেনের টিকিটের মূল্য দেয়া হলো। যদি টিকেটের মূল্য পরিবর্তন হয় তাহলে আমরা সাথে সাথে তা আমাদের সাইটে আপডেট দিব।
আসন বিভাগ টিকিটের মূল্য
শোভন ৩৯০ টাকা
শোভন চেয়ার ৪৬৫ টাকা
প্রথম আসন ৬২০ টাকা
প্রথম বার্থ ৯৩০ টাকা
স্নিগ্ধা ৮৯১ টাকা
এসি ১০৭০ টাকা
এসি বার্থ ১৫৯৯ টাকা

 

উপরে দেয়া তথ্য সম্পর্কে যদি আপনার কোন মতামত থাকে তাহলে কমেন্ট এর মাধ্যমে জানাতে পারেন। অতি দ্রুত আমি আপনার সমস্যা সমাধান দেয়ার চেষ্টা করব। যদি পোস্টটি আপনাদের ভালো লাগে তাহলে শেয়ার করতে ভুলবেন না। ধন্যবাদ।

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *