ঢাকা টু খাগড়াছড়ি বাসের সময়সূচী ও ভাড়ার তালিকা

ঢাকা টু খাগড়াছড়ি বাসের সময়সূচী ও ভাড়ার তালিকা

ঢাকা টু খাগড়াছড়ি বাসের সময়সূচী ও ভাড়ার তালিকা – বাংলাদেশের কয়েকটি দর্শনীয় স্থানের মধ্যে খাগড়াছড়ি একটি। খাগড়াছড়ি অত্যন্ত সুন্দর দর্শনীয় একটি স্থান। আর এই জন্য পর্যটকরা এখানে প্রায়ই বেড়াতে আসে এই প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার জন্য। দেশের প্রায় বিভিন্ন স্থান থেকে ই খাগড়াছড়ির প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার জন্য খাগড়াছড়ি আসে। আমি নিজেই খাগড়াছড়ি র প্রাকৃতিক সৌন্দর্যের বারবার প্রেমে পড়ে যাই। তাই আমার মত যারা খাগড়াছড়ি পছন্দ করেন তাদের জন্য আমি আজকে জানাবো ঢাকা থেকে খাগড়াছড়ি পাশের সময়সূচী ও টিকেট ভাড়া সম্পর্কে।

আর খাগড়াছড়ি যেতে হলে আপনাকে অবশ্যই কোন না কোন যানবাহনই যাতায়াত করতে হবে। আর আপনি যদি ঢাকা থেকে খাগড়াছড়ি বাসে যেতে চান তবে অবশ্যই আমার পোস্টটি ফলো করবেন। আজকের এই পোষ্টের মাধ্যমে আমি ঢাকা থেকে খাগড়াছড়ি বাসের সময়সূচী ও ভাড়ার তালিকা সুন্দরভাবে উপস্থাপন করে দিয়েছি। আর খাগড়াছড়ি যাওয়ার পূর্ব শর্ত হলো আপনি কোন যানবাহনে যাবেন এবং যানবাহনের ভাড়া সময়সূচী এর সম্পর্কে জানা। আগে থেকে জেনে নিলে আপনার এতে অনেক সুবিধা হবে।

আর আপনি যদি ঢাকা থেকে খাগড়াছড়ি বাসে যেতে চান তাহলে আপনাকে অবশ্যই আগে পাস ছাড়র ও পৌঁছানোর সময় জেনে নিতে হবে এবং আপনাকে ভাড়ার তালিকা সম্পর্কে ধারণা রাখতে হবে। যাতে পরবর্তীতে কোন সমস্যায় না পড়তে হয়। অনেক অসাধু মানুষ আছে যারা আপনার কাছ থেকে অধিক মূল্যে টিকিট বিক্রি করবে আপনার অজ্ঞতা থাকার কারণে। তো অবশ্যই বলব এ বিষয়ে ধারণা রাখা অত্যন্ত জরুরী।

ঢাকা টু খাগড়াছড়ি বাসের সময়সূচী

প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে কে না চায়। মনের শান্তির অন্যতম জিনিস হল প্রাকৃতিক সৌন্দর্য। বেঁচে থাকতে হলে মনের শান্তি অত্যন্ত জরুরি। আর খাগড়াছড়ি প্রাকৃতিক সৌন্দর্যের জন্য অন্যতম একটি স্থান। এই সৌন্দর্য উপভোগ করতে অনেকেই চাই। তবে খাগড়াছড়িতে অনেক দূর-দূরান্তের মানুষ বেড়াতে আসে। ঢাকা থেকে অনেক মানুষ খাগড়াছড়িতে এসে থাকে। আর ঢাকা থেকে খান খাগড়াছড়ি পাশে আসার পূর্ব মুহূর্ত হল সময়সূচী সম্পর্কে জানা।

আপনি যদি ঢাকা থেকে খাগড়াছড়ি বাসে যেতে চান তাহলে আমার পোস্টটি ভালোভাবে পড়ুন। কারণ আমি এখানে ঢাকা থেকে খাগড়াছড়ি বাসে যাওয়ার জন্য প্রয়োজনীয় সকল তথ্য দিয়ে দিয়েছি। ঢাকা থেকে খাগড়াছড়ি যাওয়ার জন্য বাসের সময়সূচী অর্থাৎ বাস কখন ছাড়বে এটি জানা খুবই গুরুত্বপূর্ণ। আর আমি নিচে কোন বাস কখন ছাড়বে তা সুন্দর করে উপস্থাপন করে দিয়েছি আপনি দেখে নিতে পারেন।

ঢাকা টু খাগড়াছড়ি বাসের সময়সূচী

সেন্টমাটিন পরিবহন → বাস আসার সময় ০৬:০০PM → ছাড়ার সময় ১১:১৫PM ১১:৪৫PM

শ্যামলী পরিবহন → বাস আসার সময় ১১:০০PM → ছাড়ার সময় ০৬:০০ AM

গ্রীন লাইন পরিবহন → বাস আসার সময় ০৫:০০PM → ছাড়ার সময় ১০:৫০ PM 

হানিফ এন্টারপ্রাইজ → বাস আসার সময় ০৬:৩০AM → ছাড়ার সময় ১১:০০ PM

ঈগল পরিবহন → বাস আসার সময় ১২:৩০PM  → ছাড়ার সময় ০৬:৩০ AM

ঢাকা টু খাগড়াছড়ি বাসের টিকেট মূল্য

ঢাকা টু খাগড়াছড়ি বাস টিকিট মূল্য সম্পর্কে জানা অত্যন্ত জরুরী। কারণ শুধু বাসের সময়সূচী সম্পর্কে জানলেই চলবে না এর টিকেট মূল্য সম্পর্কে জানা অত্যন্ত জরুরী। টিকিট ছাড়া আপনাকে বাসে প্রবেশ করতে দেয়া হবে না। আর যদি আপনি বাসে নিয়ম ভেঙে উঠে পড়েন তাহলে আপনাকে কঠিন শাস্তির সম্মুখীন সমস্যার সম্মুখীন হতে হবে। প্রত্যেকেই চায় যে কোন সমস্যা বা ঝামেলা ছাড়া নিজের গন্তব্যে পৌঁছাতে যাতে পারে। আপনি হয়তো ঢাকা থেকে খাগড়াছড়ি যেতে চান কিন্তু টিকেট মূল্য সম্পর্কে জানেন না। তাই আপনাদের জন্য আমি নিয়ে এসেছি ঢাকা টু খাগড়াছড়ি বাসের টিকেট মূল্য তালিকা নিয়ে।

আগেই বলে রাখি আপনি টিকেট মূল্য কম বেশি হতে পারে। কারণ এসি বাসের টিকিট মূল্য অনেক বেশি হয় কিন্তু নন এসি বাসের টিকিট মূল্য তুলনায় অনেক কম হয়। অনেকেই আছে যাদের এসি বাসে যাওয়ার মত সামর্থ্য নেই। তারা সবসময় চায় কম খরচে তাদের চাহিদা পূরণ করতে। তাদের জন্য আমি বলব নন এসি বাসে তারা আরাম করে যেতে পারবে। কারণ বর্তমানে নন এসি বাস গুলো মোটামুটি আরামদায়ক হয়। তাহলে চলুন জেনে নেওয়া যাক ঢাকা টু খাগড়াছড়ি বাসের টিকিট মূল্য সম্পর্কে।

ঢাকা টু খাগড়াছড়ি নন এসি বাসের টিকিট মূল্য

আপনি যদি ঢাকা টু খাগড়াছড়ি বাস যেতে চান এবং আপনার টাকার পরিমাণ যদি সীমিত থাকে তাহলে আপনি ঢাকা টু খাগড়াছড়ি নন এসি বাসে যেতে পারেন। কারণ ঢাকা টু খাগড়াছড়ি নন এসি বাসের টিকিট মূল্য খুবই সীমিত হয়। আর আপনার যেতে তেমন একটা অসুবিধা হবে না। এছাড়াও আপনি মোটামুটি  আরামেই যেতে পারবেন। কারণ এখন নন-এসি বাসও মোটামুটি ভালোই সুবিধা দেওয়া হয়। আর প্রকৃতির অপরূপ সৌন্দর্য বিনিময় একটু কষ্ট হলে কিছুই হবে বলে মনে হয় না। কারণ প্রত্যেক সুখের পেছনে লুকিয়ে থাকে সামান্য একটু কষ্ট।

সৌদিয়া এয়ারকন → বাসের ধরন ইকোনমি ক্লাস → টিকিট মূল্য ৬২০ টাকা

শান্তি পরিবহন → বাসের ধরন ইকোনমি ক্লাস →টিকিট মূল্য ৬২০ টাকা

হানিফ এন্টারপ্রাইজ → বাসের ধরন ইকোনমি ক্লাস →টিকিট মূল্য ৬২০ টাকা

ইকোনো সার্ভিস → বাসের ধরন ইকোনমি ক্লাস →টিকিট মূল্য ৬৩০ টাকা

শ্যামলী পরিবহন → বাসের ধরন ইকোনমি ক্লাস →টিকিট মূল্য ৬২০ টাকা

সেন্টমাটিন পরিবহন→ বাসের ধরন বিজনেস ক্লাস →টিকিট মূল্য ৭০০ টাকা

ঢাকা টু খাগড়াছড়ি এসি বাসের টিকিট মূল্য

হানিফ এন্টারপ্রাইজ → বাসের ধরন বিজনেস ক্লাস → টিকিট মূল্য ১৪০০ টাকা

দেশ ট্রাভেলস → বাসের ধরন বিজনেস ক্লাস → টিকিট মূল্য ১৪০০ টাকা

দেশ ট্রাভেলস → বাসের ধরন বিজনেস ক্লাস → টিকিট মূল্য ১৪০০ টাকা

রবি এক্সপ্রেস → বাসের ধরন বিজনেস ক্লাস → টিকিট মূল্য ১৪০০ টাকা

ইকোনো সার্ভিস → বাসের ধরন বিজনেস ক্লাস → টিকিট মূল্য ৯০০ টাকা

গ্রীন লাইন পরিবহন → বাসের ধরন বিজনেস ক্লাস → টিকিট মূল্য ১৪০০ টাকা

লন্ডন এক্সপ্রেস → বাসের ধরন বিজনেস ক্লাস → টিকিট মূল্য ১৪০০ টাকা

ঢাকা থেকে খাগড়াছড়ি বাস সার্ভিস

প্রাকৃতিক সৌন্দর্যের দিক থেকে খাগড়াছড়ি খুবই সুন্দর একটি জায়গা। বিভিন্ন মানুষ এই সৌন্দর্য উপভোগ করার জন্য খাগড়াছড়িতে যেয়ে থাকেন। কারণ খাগড়াছড়িতে রয়েছে বহু প্রাকৃতিক সৌন্দর্যের সমাহার। আর যারা ঢাকা থেকে খাগড়াছড়ি যেতে চান তারা বাসে যেতে পারেন। কারণ ঢাকা থেকে খাগড়াছড়ি র মধ্যে একটি সুন্দর জাতের ব্যবস্থা চালু হয়েছে। আর এই যাতায়াত বাসের মাধ্যমে করা হয়। ঢাকা থেকে খাগড়াছড়ি রাস্তার দূরত্ব ২৬৯ কিলোমিটার।

এই দীর্ঘতম রাস্তায় বাস পর্যটকদের খুব ভালো সার্ভিস দিয়ে থাকে। ঢাকা থেকে খাগড়াছড়ি মানুষ কাজের উদ্দেশ্যে গেলেও বেশিরভাগ মানুষই বেড়াতে চান এর প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার জন্য। আর এই বাস কি রকম সার্ভিস দেয় তা আমি ওপরে দিয়ে দিয়েছি আশা করি নতুন করে বলার আর কোন প্রয়োজন নেই।

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *