ঢাকা টু যশোর ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা

ঢাকা টু যশোর ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা

ঢাকা টু যশোর ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা – অনেকেই আছে যারা ঢাকা টু যশোর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে অবগত অর্থাৎ জানেনা। আর তাদের কথা বিবেচনা করেই আমি আজকে এই পোস্টটি লিখেছি। আজকের এই পোস্টে আমি ঢাকা টু যশোর ভ্রমণ করার জন্য ট্রেনের সময়সূচী ও টিকেট মূল্য সম্পর্কে দিয়ে দিয়েছি। ঢাকা থেকে যশোর যাওয়ার উত্তম যানবাহন হলো ট্রেন। ট্রেনের মাধ্যমে আপনি নিশ্চিতভাবে ঢাকা থেকে যশোর ভ্রমণ করতে পারবেন। আর চেইন ভ্রমণের ক্ষেত্রে দেখা যায় কোন যানজট থাকে না। ট্রেনে ভ্রমণ করার মাধ্যমে আপনি কোন কোলাহল তো পাবেনই না বরং আপনি চাইলে আশেপাশের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করে যেতে পারবেন। আর আপনার ভ্রমণটাও অনেক আরামদায়ক হবে।তবে হ্যাঁ আমি আগে আপনাদেরকে জানিয়ে দেই যে আপনার টিকেট মূল্যের উপর নির্ধারণ করে আপনি আপনার মন মত সিট পেতে পারেন। এবং যার মাধ্যমে আপনার ভ্রমণ আরো সুন্দর হবে।

তো আপনি যদি ঢাকা থেকে যশোর যেতে চান। তাহলে আমি আপনাকে বলব আপনি ট্রেনের মাধ্যমে আপনার ভ্রমণটি করুন। আপনার ভ্রমণটি অত্যন্ত আরামদায়ক এবং সুন্দর হবে। আর আপনি যদি ট্রেনে ভ্রমন করার সিদ্ধান্তটি নিয়ে ফেলেছেন। কিন্তু আপনি জানেন না জেনে সময়সূচী ও ভাড়া সম্পর্কে তাহলে আমার দেওয়া পোস্টটি ভালোভাবে পড়ুন। কারণ আজকের এই পোষ্টের মাধ্যমে আমি আপনাদেরকে জানিয়ে দেবো ঢাকা থেকে যশোর যাতায়াতের ক্ষেত্রে ট্রেনের সময়সূচী ও ভাড়া সম্পর্কে। তাহলে বুঝতে পেরেছি যে আজকের এই পোস্টটি আপনি যদি পড়েন তাহলে অবশ্যই উপকৃত হবে। তাহলে চলুন জেনে নেওয়া যাক ঢাকা টু যশোর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে।

ঢাকা টু যশোর ট্রেনের সময়সূচী

ট্রেন ভ্রমণের পূর্ব শর্ত হল ট্রেনের সময়সূচি সম্পর্কে জানা। আপনি যদি ট্রেন ছাড়ার সময় সম্পর্কে অবগত থাকেন তাহলে আপনি কখনোই ট্রেন ভ্রমণ করতে পারবেন না। কারণ ট্রেনের সব সময় একটি নির্দিষ্ট সময়সূচি থাকে। অর্থাৎ আমি বলতে চাচ্ছি যে ট্রেন কখন থামবে এবং কখন ছাড়বে তার সব সময় একটি নির্দিষ্ট সময়সূচী থাকে। আর এই সময় সুচির বাইরে ট্রেন কখনো চলবে না।তাই বুঝতেই পারছেন যে ট্রেন অন্য সব যানবাহনের মধ্য ইচ্ছেমতো চলাচল করে না। ট্রেনের ক্ষেত্রে সময়সূচি টি সবসময় নির্দিষ্ট হয়। তাই আপনি যদি জেনে ভ্রমন করতে চান তাহলে আপনাকে অবশ্যই ট্রেনের সময়সূচী সম্পর্কে ধারণা রাখতে হবে।

আজকে আমি তাদের জন্যই পোস্টটি করছি যারা ঢাকা থেকে যশোর ট্রেনে ভ্রমণ করবে। আর আমি প্রথমেই বলে দিয়েছি যে ট্রেন ভ্রমণের পূর্বশর্ত হল সময়সূচী সম্পর্কে জানা। আর যারা ঢাকা থেকে যশোর ভ্রমণ করছে তাদের কথা চিন্তা করি আজকে আমি ঢাকা টু যশোর ট্রেনের সময়সূচী নিচে দিয়ে দিয়েছি। আশা করি যারা ঢাকা টু যশোর ট্রেনের সময়সূচী সম্পর্কে জানেনা তারা আজকের এই পোস্টটি তারা উপকৃত হবে। তাহলে আর দেরি না করে চলুন জেনে নেওয়া যাক ঢাকা টু যশোর ট্রেনের সময়সূচি।

>সুন্দরবন এক্সপ্রেস (৭২৬)

ছুটির দিন – বুধবার

ছাড়ার সময় – ০৮:১৫

পৌঁছানোর সময় – ১৬:২০

>চিত্রা এক্সপ্রেস (৭৬৪)

ছুটির দিন – সোমবার

 ছাড়ার সময় – ১৯:০০

 পৌঁছানোর সময় – ০২:২০

ঢাকা টু যশোর ট্রেনের ভাড়ার তালিকা

অনেকেই আছে যারা ঢাকা টু যশোর যাওয়ার ট্রেনের ভাড়া সম্পর্কে অজ্ঞত। যার কারণে তারা ভাড়া নিয়ে অনেকটাই চিন্তিত। তবে ট্রেনের ভাড়া নিয়ে চিন্তার কোন কারণ নেই। কারণ ঢাকা টু যশোর ট্রেনের টিকিট অত্যন্ত সুলভ মূল্যে বিক্রি করা হয়। আপনি যদি চান কম টাকায় টিকিট কিনতে কিনতে পারবেন এবং যদি বেশি টাকায় কিনতে চান তাতেও সমস্যা নেই। এক্ষেত্রে শুধুমাত্র আপনার আসনের পরিবর্তন হবে। কারণ আপনি কেমন আসল চান তা আপনার টাকার উপর নির্ভর করবে। এক্ষেত্রে আপনি যদি সাধারণভাবে যেতে চান তাহলে আপনার টিকিটের মূল্য অত্যন্ত কম হবে এবং আপনি যদি একটু ভিআইপি ভাবে যেতে চান তাহলে সেক্ষেত্রে আপনাকে বেশি টাকা দিয়ে টিকিট কিনতে হবে।

তো আশা করি বুঝতে পেরেছেন যে ট্রেনে যাতায়াতের ক্ষেত্রে আপনি সর্বোচ্চ সুবিধা ভোগ করতে পারবেন। কারণ ট্রেনের ছয়টি আসন রয়েছে আর ছয়টি আসনেরই ভিন্ন ভিন্ন মূল্য। তাই টাকা নিয়ে আপনার তেমন কোনো অসুবিধা হবে না। আপনি যদি কম টাকায় টিকিট কিনতে চান তাও কিনতে পারবেন আবার বেশি টাকায় কিনতে চাইলে তাও কিনতে পারবেন। আর এই টিকেট মূল্য অত্যন্ত সুলভ মূল্যে বিক্রি হয় তাই আশা করি আপনি ট্রেনের মাধ্যমে যাতায়াত করে সুবিধা পাবেন। আমি নিচে ঢাকা টু যশোর ট্রেনের ভাড়ার তালিকা দিয়ে দিয়েছি দেখে নিতে পারেন।
  আসন বিভাগ   টিকেট মূল্য
  শোভন   ৩৮০ টাকা
  শোভন চেয়ার   ৪৫৫ টাকা
  প্রথম আসন   ৬১০ টাকা
  স্নিগ্ধা   ৭৬০ টাকা
  এসি   ৯১০ টাকা
  এসি বার্থ   ১৩৬৫ টাকা

ঢাকা টু যশোর ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা

আশা করি আমার পোস্টটি পড়ার মাধ্যমে আপনি উপকৃত হয়েছেন। কারণ আজকের এই পোস্টে আমি ঢাকা টু যশোর ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা খুব সুন্দরভাবে উপস্থাপন করে দিয়েছি। ট্রেন কখন ছাড়া হয় কখন ট্রেন পৌঁছায় তার গন্তব্যে টা আমি দিয়ে দিয়েছি এবং ট্রেনের কোন আসনের টিকেট মূল্য কত টাকা তাও আমি সুন্দরভাবে তালিকা আকারে দিয়ে দিয়েছি। আপনি যদি আমার দেওয়া পোস্টটি ভালোভাবে পড়ে থাকেন অবশ্যই আপনি আমার পোস্টে দ্বারা উপকৃত হবেন। আমি তাদের জন্য এই পোস্টটি করেছি যারা ঢাকা থেকে যশোর যেতে চাই কিন্তু জানেনা ঢাকা টু যশোর ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা সম্পর্কে। আর সত্যি বলতে ট্রেন ভ্রমণ অত্যন্ত আরামদায়ক হয় বাসের থেকে। আর তাড়াতাড়ি যাওয়া যায়।

এমন অনেকেই আছে যারা যানবাহনে ভ্রমণ করলে অসুস্থ হয়ে পড়ে তাদের জন্য ট্রেন অত্যন্ত ভালো একটি যানবাহন। ট্রেনের মাধ্যমে সে তার গন্তব্যে অতিদ্রুত যেতে পারবে। এবং আপনি ট্রেন ভ্রমণ এর মাধ্যমে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে পারবে। ট্রেন ভ্রমণের মাধ্যমে আপনার মন ও শরীর সুস্থ থাকবে। তো বুঝতেই পারছেন যে আপনার ভ্রমণ কে সুন্দর করে দেয়। আবারও বলি আমি সময়সূচী ও ভাড়া তালিকা দিয়ে দিয়েছি ওপরে আপনি দেখে নিতে পারে। আর আমার দেওয়া পোস্টটি ভালো লাগলে অবশ্যই শেয়ার করবেন আপনার বন্ধুদের সাথে।

Read More

ফ্রী ফায়ার ভিপিএন For Fast Gaming

অনলাইনে ভোটার আইডি কার্ডের ছবি পরিবর্তন করার নিয়ম

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *