ঢাকা টু বান্দরবান বাসের সময়সূচী ও ভাড়া তালিকা

ঢাকা টু বান্দরবান বাসের সময়সূচী ও ভাড়া তালিকা

বান্দরবান বাংলাদেশের অন্যতম পর্যটন কেন্দ্র। তাই প্রতিদিন হাজার হাজার মানুষ বান্দরবানের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার জন্য যায়। বিশেষ করে ছুটির সময়ে বান্দরবানে সবচেয়ে বেশি পর্যটক গিয়ে থাকে। কেননা বান্দরবানের প্রাকৃতিক সৌন্দর্য সবাইকে আকৃষ্ট করে। আর বান্দরবানে রয়েছে অসাধারণ কিছু পাহাড়। যেগুলো বেয়ে উপরে ওঠার মধ্যে রয়েছে অফুরন্ত আনন্দ। এছাড়াও বান্দরবান যেন প্রকৃতির অপরূপ সৌন্দর্যের লীলাভূমি।

এখানকার পাহাড়ের উপর দিয়ে বয়ে চলা মেঘের আবরণ দেখতে মানুষের ভিড় যেন কমে না। এই প্রাকৃতিক সৌন্দর্য দেখার জন্য বেশিরভাগ মানুষ বাসে ভ্রমণ করে থাকে। বিশেষ করে আমরা যারা ঢাকা বসবাস করি তাদের জন্য বাস অতি পরিচিত একটি নাম। এখানকার সকল মানুষ বাসে ভ্রমণ করতে পছন্দ করে। তাই যারা বাসে করে ঢাকা থেকে বান্দরবান যেতে চান আজকের পোস্টটি তাদের জন্য সাজানো হয়েছে।

কেননা আজকের এই পোস্টে আমি ঢাকা টু বান্দরবান বাসের সময়সূচী ও ভাড়া তালিকা নিয়ে কথা বলব। এখান থেকে আপনি ঢাকা টু বান্দরবান এসি ও নন এসি সকল বাসের সময়সূচী জানতে পারবেন। তাছাড়া আপনি সকল প্রকার বাসের এসি ও নন এসি বাসের ভাড়া তালিকা জানতে পারবেন। তাই যারা ঢাকা থেকে বান্দরবান যেতে যাচ্ছেন বাসে করে তারা নিচে থেকে বাসের সময়সূচী ও ভাড়া তালিকা জেনে নিন।

ঢাকা টু বান্দরবান বাসের সময়সূচী

ঢাকা থেকে বান্দরবান যে সকল কোম্পানির বাস চলাচল করে থাকে তার মধ্যে রয়েছে এসি বাস ও নন এসি বাস। অনেকেই আবার নন এসি বাস পছন্দ করেনা। কেননা এ বাসে করে অনেকে যাতায়াত করতে পারে না। কেননা এই বাসের ধরন ও পরিবেশ অন্যরকম। তবে যারা ভিআইপি পছন্দ করেন তাদের জন্য রয়েছে এসি বাস। চলুন এবার নিচে থেকে ঢাকা টু বান্দরবান এসি ও নন এসি বাসের সময়সূচী দেখে নিন।

ঢাকা টু বান্দরবান এসি বাসের সময়সূচী

হানিফ এন্টারপ্রাইজ – সকাল ৭ টা ৩০ মিনিটে ঢাকা থেকে ছেড়ে যায় বান্দরবানের উদ্দেশ্যে এবং সন্ধ্যা ৬ টা ১০ মিনিটে বান্দরবানে এসে পৌঁছায়।

সেন্ট মার্টিন – সকাল ৮ টা ৪৫ মিনিটে ঢাকা কাউন্টার থেকে বান্দরবানের উদ্দেশ্যে ছেড়ে যায় এবং বিকেল ৫ টা ১০ মিনিটে বান্দরবান পৌঁছায়।

ঢাকা টু বান্দরবান নন এসি বাসের সময়সূচি

হানিফ এন্টারপ্রাইজ – সকাল ৮:১৫ মিনিটে ঢাকা কাউন্টার থেকে বান্দরবানের উদ্দেশ্যে তার যাত্রা শুরু করে। এবং সন্ধ্যা ৬ টা ১০ মিনিটে বান্দরবান কাউন্টারে এসে তা যাত্রা শেষ করে।

ঢাকা টু বান্দরবান বাস ভাড়া

ঢাকা টু বান্দরবান বেশ কিছু বাস চলাচল করে থাকে। এর মধ্যে কিছু রয়েছে এসি বাস আবার কিছু রয়েছে নন এসি বাস। আপনি চাইলে এসি বাসে চলাচল করতে পারবেন আবার নন এসি বাসে চলাচল করতে পারবেন। এসি বাসে চলাচল করলে আপনার খরচ কিছুটা বেশি হবে আর নন এসি বাসের চলাচল করলে আপনার খরচ কমে যাবে। চলুন এবার এসি ও নন এসি বাসের ভাড়া দেখে নেই।

ঢাকা টু বান্দরবান এসি বাস ভাড়া

সেইন্টমার্টিন পরিবহন – ১১০০ টাকা

সেইন্টমার্টিন হোন্দায় – ১৬০০ টাকা

দেশ ট্রাভেলস – বিজনেস ১৫০০ টাকা

হানিফ এন্টারপ্রাইজ – ১৪০০ টাকা

শ্যামলী এন আর ট্রাভেলস – বি – ১৬০০ টাকা

ঢাকা টু বান্দরবান নন এসি বাস ভাড়া

হানিফ এন্টারপ্রাইজ  – ৬৫০ টাকা

সেইন্টমার্টিন পরিবহন – ই – ৭৫০ টাকা

ঈগল পরিবহন – ৭২০ টাকা

সৌদিয়া কোচ সার্ভিস – ৬২০ টাকা

শ্যামলী এন আর ট্রাভেলস – ৭০০ টাকা

ইউনিক সার্ভিস – ৭৮০ টাকা

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *