চট্টগ্রাম টু কক্সবাজার বাস ভাড়া ও সিডিউল তালিকা ২০২৩

চট্টগ্রাম টু কক্সবাজার বাস ভাড়া ও সিডিউল তালিকা ২০২৩

চট্টগ্রাম টু কক্সবাজার বাস ভাড়া ও শিডিউল তালিকা: আপনারা যারা চট্টগ্রাম থেকে কক্সবাজার যাওয়ার কথা ভাবছেন , এমনকি বাস ভাড়া সম্পর্কে ও তার শরীর সম্পর্কে অবগত নয় আজকের পোস্টটি তাদের জন্য। অনেকেই আছে যারা তাদের মনকে ফ্রেশ করার জন্য কক্সবাজার ভ্রমণ করে থাকে। আর আমরা জানি বাংলাদেশের মধ্যে কক্সবাজার ভ্রমনের জন্য বিখ্যাত। কেননা এর প্রাকৃতিক সৌন্দর্য সর্বদাই মানুষের মনকে মুগ্ধ করে থাকে।

আজকে এই পোষ্টের মাধ্যমে আমি চট্টগ্রাম টু কক্সবাজার বাস ভাড়া , বাসের সিডিউল তালিকা তুলে ধরবো। যাতে আপনারা খুব সহজেই চট্টগ্রাম টু কক্সবাজার বাস ভাড়া সিডিউল তালিকা সম্পর্কে অবগত হতে পারেন। এখানে আমি ও নন এসি বাসের ভাড়া ও তালিকা তুলে ধরবো। তাই যারা চট্টগ্রাম টু কক্সবাজার বাসে যেতে চান তারা সম্পূর্ণ পোস্টটি ভাল করে পড়ুন।

চট্টগ্রাম টু কক্সবাজার বাস ভাড়া ২০২৩

প্রতিনিয়ত চট্টগ্রাম থেকে কক্সবাজার বাস চলাচল করে থাকে। এর মধ্যে রয়েছে এসি বাস ও নন এসি বাস। স্বভাবতই এসি বাসের ভাড়া একটু বেশি হয়ে থাকে। কেননা এবার মেইনটেইন করা অনেক কষ্টসাধ্য। তাছাড়া চলাচল করা অত্যন্ত সুবিধাজনক। কেননা এ বাসে চলাচল করতে মানুষকে কষ্টে ও ভোগান্তিতে পড়তে হয় না।

অন্যদিকে নন এসি বাসে চলাচল করতে অনেক কষ্ট করতে হয় এবং ভোগান্তিতে পড়তে হয়। তাই অনেকে নন এসি থেকে এসি বাস চলাচল করতে পছন্দ করে। তবে বাংলাদেশের বেশিরভাগ মানুষ মধ্যম শ্রেণীর হওয়ায় তারা নন এসি বাস চলাচল করে থাকে টাকা বাঁচানোর জন্য। চট্টগ্রাম টু কক্সবাজার এসইও ননএসি বাসের ভাড়া দেয়া হয়েছে।

চট্টগ্রাম টু কক্সবাজার এসি বাসের টিকিট মূল্য

যারা এসি বাসে চলাচল করতে পছন্দ করেন , তারা নিচে চট্টগ্রাম থেকে কক্সবাজার এসি বাসের ভাড়া তালিকা ও বাসের নাম দেখে নিন।

গ্রীন লাইন — ৬০০ টাকা

স্লিক লাইন — ৭৫০ টাকা

সোহাগ পরিবহন রেগুলার — ৭০০ টাকা

সোহাগ পরিবহন এক্সকুলুসিভ — ৮০০ টাকা

রিলাক্স ট্রান্সপোর্ট — ৭৫০ টাকা

দেশ ট্রাভেলস — ৮০০ টাকা

সেন্টমার্টিন পরিবহন — ৬০০ টাকা

পূরবী পরিবহন — ৪০০ টাকা

স্বাধীন ট্রাভেলস — ৩৫০ টাকা

সৌদিয়া পরিবহন — ৩৫০ টাকা

স্টারলাইন — ৩৫০ টাকা

চট্টগ্রাম টু কক্সবাজার নন এসি বাসের টিকিট মূল্য

আমরা যারা মধ্যম শ্রেণীর মানুষ তারা নন এসি বাসে ভ্রমন পছন্দ করি। কেননা নন এসি বাস ভাড়ার পরিমাণ কম থাকে। আর যেহেতু শ্রেণীর মানুষদের অনেক কিছু চিন্তা-ভাবনা করে চলাচল করতে হয় সে ক্ষেত্রে আমাদের জন্য প্রযোজ্য নন এসি বাস। নন এসি বাসের ভাড়া তালিকা ও বাসের নাম দেখে নিন।

রিলেক্স ট্রান্সপোর্ট — ২৫০ টাকা

সউদিয়া কোচ সার্ভিস — ২৫০ টাকা

মারসা ট্রান্সপোর্ট — ২৫০ টাকা

স্টার লাইন — ২৫০ টাকা

ঈগল পরিবহন — ২৫০ টাকা

এস আলম — ২৫০ টাকা

শ্যামলী পরিবহন (এসপি) — ২৫০ টাকা

শ্যামলী পরিবহন (এনআর) — ২৫০ টাকা

পূরবী পরিবহন — ২৫০ টাকা

দেশ ট্রাভেলস — ২৫০ টাকা

সেন্টমার্টিন পরিবহন — ২৫০ টাকা

চট্টগ্রাম টু কক্সবাজার বাস সিডিউল ২০২৩

প্রতিনিয়ত চট্টগ্রাম টু কক্সবাজার বাস চলাচল করে থাকে। প্রতিদিন সকাল আটটা থেকে বাস চলাচল শুরু হয়। এ বাস চলাচল রাত 9:00 অব্দি চলে। আপনি যদি চট্টগ্রাম টু কক্সবাজার বাস ভ্রমন করতে চান তাহলে আপনাকে এর মধ্যে টিকিট কাটতে হবে। এর মধ্যে টিকিট কাটতে না পারলে আপনি ঐদিন বাসে চলাচল করতে পারবেন না।

এর জন্য আপনাকে সময়মতো বাসের টিকিট কেটে দেখতে হবে। সময়মতো বাসের টিকিট কাটা ব্যতীত আপনাকে ভ্রমণ থেকে বিরত থাকতে হবে।

আপনাদের সকলের সুবিধার্থে আজকের এই পোস্ট লেখা হয়েছে। আপনারা যারা অল্প হলেও এই পোস্ট থেকে উপকৃত হয়েছেন তারা অনুগ্রহপূর্বক পোস্টটি আপনার বন্ধুদের সাথে ও আত্মীয়দের সাথে শেয়ার করতে ভুলবেন না। আশাকরি আপনাদের ভাল লেগেছে। ধন্যবাদ।

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *