BPSC Job Circular – বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

BPSC Job Circular – বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি 2021 সম্প্রতি প্রকাশিত হয়েছে। আমরা যারা সরকারি চাকরির জন্য অপেক্ষায় আছি, তারা এই নিয়োগ বিজ্ঞপ্তি খুশি হয়েছেন ইনশাআল্লাহ। আমরা এখন সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তির সকল তথ্য নিচে তুলে ধরব।
আমাদের এ পোস্ট থেকে আপনারা খুব সহজেই জানতে পারবেন কারা বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তির জন্য আবেদন করতে পারবেন। আমরা আরো আলোচনা করব কোন পদে কতজন লোক বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ দেবে। তাই আপনারা খুব মনোযোগ দিয়ে পোস্টটির সমস্ত তথ্য গুলো আয়ত্ত করুন।

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

আপনাদের জন্য এখানে বিভিন্ন পদে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ 28 অক্টোবর 2021। এ নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন শুরু হবে 28 অক্টোবর 2021 থেকে এবং শেষ হবে 25 নভেম্বর 2021 এ। এ বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়েছে যে 3599 টি পদ খালি রয়েছে। আরো জানতে পোষ্টটি গুরুত্ব সহকারে পড়বেন।

বি পি এস সি সার্কুলার

বিপিএসসি সার্কুলার নতুন নিয়োগের জন্য সম্প্রতি পরীক্ষা নেয়ার ঘোষণা করা হয়েছে। এ পরীক্ষাটি সাধারণত আগামী বছর জানুয়ারি মাসে নেয়ার পরিকল্পনা করা হচ্ছে। বিপিএসসি সার্কুলার এর জন্য যোগ্যপ্রার্থী নিয়োগ দেয়া হবে। তাই যারা সরকারি চাকরি করতে ইচ্ছুক, তারা এই নতুন বিজ্ঞপ্তিতে আবেদন করে পরীক্ষা দেয়ার প্রস্তুতি গ্রহণ করে ফেলেন।

বিপিএসসি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিপিএসসি নিয়োগ বিজ্ঞপ্তিতে যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের নেয়া হবে বলে জানানো হয়েছে। আপনি যদি যোগ্য প্রার্থী হয়ে থাকেন তাহলে আপনি আবেদন করতে পারবেন। নিয়োগের জন্য প্রতিযোগিতামূলক পরীক্ষা নেয়া হবে। এ পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর আপনাকে নির্বাচন করা হবে। বিপিএসসি প্রতিষ্ঠানটি সফলতার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছে প্রতিনিয়ত।

  • আবেদন শুরুঃ ২৮ অক্টোবর ২০২১
  • আবেদনের শেষ তারিখঃ ২৫ নভেম্বর ২০২১
  • পদের নামঃ বিভিন্ন পদ
  • পদ সংখ্যাঃ 3599 টি
  • আবেদন ফীঃ 500 টাকা
  • আবেদনের লিংকঃ http://bpsc.teletalk.com.bd/ncad

BPSC জুনিয়র ইন্সট্রাক্টর নিয়োগ বিজ্ঞপ্তি 2021

কারিগরি সেক্টরে জুনিয়র ইন্সট্রাক্টর পদে সার্কুলার প্রকাশ হয়েছে। এখানে আমরা পদের সংখ্যা, কোন পদে কতজন লোক নেয়া হবে সমস্ত কিছু আপনাদের সামনে তুলে ধরব।

  • জুনিয়র ইন্সট্রাক্টর ইলেকট্রনিক্স পদের সংখ্যা 155 টি
  • জুনিয়র ইন্সট্রাক্টর জেনারেল ইলেকট্রিক এ পদের সংখ্যা 121 টি

মাদ্রাসা শিক্ষা বিভাগের জন্য খুবই খুশির খবর হল এই সার্কুলার তাদের জন্য দেয়া হয়েছে। ইলেকট্রনিক্স টেকনোলজি ও ইলেকট্রিক্যাল টেকনোলজি পদে আবেদন করতে পারবে। তবে এ বিষয়ে একটু কনফিউজড রয়েছে।

BPSC নিয়োগ বিজ্ঞপ্তির নির্দেশনাবলী:

বি পি এস সি নিয়োগ বিজ্ঞপ্তি ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা স্নাতক/ ডিপ্লোমা করা হয়েছে। এখানে বলা হয়েছে এর জন্য সর্বোচ্চ 35 বছর বয়স থাকতে হবে। তাছাড়া কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ বিএসসি ইঞ্জিনিয়ারিং কোর্স করা থাকলেও সে আবেদন করতে পারবে। অনলাইন রেজিস্ট্রেশন এর সময় নির্দেশনাবলী শেষে তালিকায় প্রতিটি শূন্য পদের বিপরীতে ব্যাখ্যা অনুযায়ী নির্বাচন পরের বিষয় কোড দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।

আপনি আপনার শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী একাধিক পদে রেজিস্ট্রেশন করতে পারবেন তবে একাধিক পদে রেজিস্ট্রেশন করলে প্রতিটি পদের জন্য আলাদা আলাদা আবেদন ফি জমা দিতে হবে। এর জন্য আপনাকে সর্বপ্রথম বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের নিজস্ব ওয়েবসাইটে প্রবেশ করতে হবে তারপর ফরম পূরণ করে অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করতে হবে।

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *