১০ হাজার টাকা পর্যন্ত বিকাশ থেকে লোন নেওয়ার নিয়ম

১০ হাজার টাকা পর্যন্ত বিকাশ থেকে লোন নেওয়ার নিয়ম

সম্প্রতি বিকাশ সিটি ব্যাংকের সাথে একত্রিত হয়ে একটি নতুন ঋণ পদ্ধতি চালু করেছে। আপনি যদি একজন নিয়মিত বিকাশ গ্রাহক হন সেক্ষেত্রে আপনি 10000 টাকা পর্যন্ত ঋণ নিতে পারবেন। বিকাশ হচ্ছে বর্তমানে বাংলাদেশে সর্ববৃহৎ একটি মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠান। এর প্রতিষ্ঠান ব্যাংকিং সেবা চালু করার পর থেকে সাধারণ জনগণের জন্য তা খুবই সহজ হয়েছে।

আপনি যদি বিকাশ থেকে লোন নেওয়ার নিয়ম ও কিভাবে তা পরিশোধ করবেন তা জানতে চান , তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য। কেননা এই পোস্টটিতে আমরা বিকাশ থেকে লোন নেওয়ার নিয়ম কিভাবে তা পরিশোধ করব তা বিস্তারিতভাবে আলোচনা করেছি। এই পোস্টটি পড়ার মাধ্যমে আপনি সহজেই তা বুঝতে পারবেন।

কিভাবে বিকাশ থেকে লোন নেওয়া যায়?

আপনি কি বিকাশ থেকে লোন নিতে চাচ্ছেন? তাহলে জেনে নিন বিকাশ থেকে লোন নেওয়ার নিয়ম। বিকাশ থেকে লোন নিতে হলে আপনাকে বিকাশের নিয়মিত গ্রাহক হতে হবে। নিয়মিত গ্রাহক ব্যতীত এ লোন প্রদান করে থাকে না। আপনি বিকাশ থেকে সর্বোচ্চ 10 হাজার টাকা পর্যন্ত লোন নিতে পারবেন। সম্প্রতি এ সেবাটি সিটি ব্যাংক বিকাশের সাথে যুক্ত হয়ে চালু করেছে। ধীরে ধীরে এ ঋণের পরিমাণ বৃদ্ধি পাবে।

বিকাশ থেকে লোন পাওয়ার উপায়

সিটি ব্যাংক কর্তৃক এ ডিজিটাল লোন পদ্ধতি চালু করা হয়েছে। এই ঋণ নেয়ার জন্য আপনাকে একজন নিয়মিত বিকাশ গ্রাহক হতে হবে। নিতে হলে আপনাকে বিকাশ অ্যাপ ব্যবহার করতে হবে। লোন বিকাশ অ্যাপের মাধ্যমে নিতে হয়। এর জন্য কোন জামানত প্রয়োজন হয় না।

কোন প্রকার জামানত ছাড়াই বিকাশ এ লোন প্রদান করে থাকে। তবে আপনাকে লোন নেয়ার তিন মাসের মধ্যে তা পরিশোধ করতে হবে। বিকাশ আপনার অ্যাপ থেকে প্রতিমাসে নির্ধারিত টাকা কিস্তির মাধ্যমে কেটে নিবে। এভাবে তিন মাস পর্যন্ত বিকাশ আপনার অ্যাপ থেকে টাকা কেটে নিয়ে তা পরিশোধ করবে।

বিকাশ দিয়ে ১০ হাজার টাকা ঋণ পাওয়ার নিয়ম

সম্প্রতি বিকাশ যে নতুন ঋণ পদ্ধতি চালু করেছে তা থেকে আপনি দশ হাজার টাকা পর্যন্ত ঋণ নিতে পারবেন। বিকাশ দিয়ে 10000 টাকা ঋণ পাওয়ার জন্য আপনাকে বিকাশ এপ ব্যবহার করতে হবে। তাছাড়া আপনাকে বিকাশের নিয়মিত গ্রাহক হতে হবে এবং প্রতিমাসে বিকাশ থেকে টাকা প্রদান উত্তোলন করতে হবে।

এল নেয়ার জন্য বিকাশ অ্যাপ এর মাধ্যমে আপনাকে লোন নেওয়ার জন্য আবেদন করতে হবে। আপনি যদি বিকাশ থেকে 10 হাজার টাকা ঋণ পান? তাহলে বিকাশ তিন মাসের মধ্যে তা একটি নির্দিষ্ট হারে আপনার অ্যাপ থেকে টাকা কেটে পরিশোধ করে নিবে।

বিকাশ লোন ফরম

বিকাশ থেকে লোন নেওয়ার জন্য আপনার বিকাশ লোন ফরম এর কোন প্রয়োজন হবে না। কেননা বিকাশ লোন নেওয়ার জন্য আপনাকে শুধু বিকাশ অ্যাপ ব্যবহার করতে হবে। আপনার ফোনে যদি বিকাশ অ্যাপ থাকে এবং আপনি একজন বিকাশের নিয়মিত গ্রাহক হোন। এবং প্রতিমাসে বিকাশ থেকে টাকা উত্তোলন করেন। তাহলে আপনি বিনা লোন ফরম এ টাকা পেয়ে যাবেন।

আমি কি বিকাশ থেকে লোন পাবো?

আপনি যদি বিকাশে একজন নিয়মিত গ্রাহক হন তাহলে অবশ্যই আপনি বিকাশ থেকে লোন পাবেন। তবে এর জন্য আপনাকে লোন পাওয়ার সকল নিয়ম কানুন মেনে চলতে হবে। আপনি যদি বিকাশ থেকে লোন পাওয়ার নিয়ম কানুন মেনে চলেন তাহলে বিকাশ থেকে কোনপ্রকার লোন পাবেন না। তাই আপনি যদি লোন পেতে চান উপরের দেয়া তথ্যগুলো মেনে চলুন।

বিকাশ থেকে সহজে লোন

বিকাশ থেকে সহজে লোন পেতে হলে আপনাকে অবশ্যই বিকাশ অ্যাপ থেকে প্রতিমাসে টাকা উত্তোলন করতে হবে। বিকাশ যদি দেখে আপনি বিকাশ এর একজন নিয়মিত গ্রাহক। তাহলে আপনি খুব সহজেই বিকাশ থেকে লোন পেয়ে যাবেন। এর জন্য আপনাকে কোন জামানতের প্রয়োজন পড়বে না।

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *