বেলারুশ কাজের ভিসা 2023 – বেতন কত ও কত খরচ হয়

বেলারুশ কাজের ভিসা 2023 – বেতন কত ও কত খরচ হয়

আমাদের দেশ থেকে প্রতিবছর হাজার হাজার মানুষ কাজের উদ্দেশ্যে বিদেশে পাড়ি জমায়। সৌদি আরব, কাতার, মালয়েশিয়া, ওমান, দুবাই তাদের মধ্যে অন্যতম। বর্তমানে বাংলাদেশ থেকে অসংখ্য মানুষ কাজের উদ্দেশ্যে বেলারুশ পাড়ি জমাচ্ছে। আজকের এই পোস্টে আমি বেলারুশ কাজের ভিসা নিয়ে ও বেলারুশ যেতে কত টাকা খরচ পড়বে তা নিয়ে আলোচনা করব।

বেনারস যাওয়ার পূর্বে জেনে নেওয়া ভালো বেলারুশ কাজের ভিসা সম্পর্কে, বেতন কত, যেতে কত টাকা খরচ হবে। আপনি এগুলো সম্পর্কে অবগত হলে বেলারুশ কাজের ভিসার জন্য আপনি খুব সহজেই আবেদন করতে পারবেন। তাছাড়া দালালের সাথে আপনার কথা বলতে সুবিধা হবে।

বেলারুশ কাজের ভিসা

আমাদের দেশে অনেকেই জানেনা বেলারুশ নামে কোন দেশ আছে। বর্তমানে বেলারুশ বাংলাদেশ থেকে শ্রমিক শক্তি নিয়োগ দেয়ার কথা বলেছে। অনেকে আবার বেলারুশে কাজের ভিসা নিয়ে পাড়ি জমিয়েছে। আপনি যদি বেলারুশ যেতে চান তাহলে কাজের ভিসায় যেতে পারেন। বেলারুশ কাজের ভিসা মোটামুটি ভালই।

বেলারুশ কাজের ভিসা পেতে দালালের সাথে যোগাযোগ করুন। তাহলে আপনাকে দালাল বেলারুশ কাজের ভিসার সমস্ত প্রসেসিং জানিয়ে দিবে। এছাড়াও আপনি যদি শিক্ষিত হয়ে থাকেন তাহলে ভালো ভালো কোম্পানিতে চাকরি করতে পারবেন। আর ইংরেজি দক্ষতা ভালো থাকলে আপনার বেতন অনেক ভালো হবে।

বেলারুশ সর্কার ওয়ার্ক ভিসা, কৃষিকাজ ভিসা, হোটেল ভিসা ও রেস্টুরেন্ট ভিসা তে শ্রমিক নেয়ার কথা বলেছে। এই বছর থেকেই আপনি বেলারুশ কাজের ভিসায় যেতে পারবেন।

বেলারুশ কাজের ভিসা খরচ

বেলারুশ কাজের ভিসা খরচ কাজের ধরন অনুযায়ী হয়। তাছাড়া এই দেশ এই প্রথম বাংলাদেশ থেকে এবছর লোক নিচ্ছে বলে সঠিকভাবে কোন দালাল কোন কিছু বলতে পারে না। তবে কিছু কিছু দালাল বেলারুশ কাজের ভিসার জন্য 6 লক্ষ থেকে 7 লক্ষ টাকা নিয়েছে। তবে কাজের ধরন অনুযায়ী এর কমবেশি হতে পারে।

তবে বেলারুশ যাওয়ার জন্য অবশ্যই আপনার বায়ো ডাটা ভিসার তথ্যের সাথে মিলতে হবে। যদি আপনার সবকিছু ভিসার নিয়ম তথ্যের সাথে মিলে যায় তাহলে আপনার ভিসা তাড়াতাড়ি হবে। এক্ষেত্রে আপনি খুব তাড়াতাড়ি বেলারুশ যেতে পারবেন।

বেলারুশ কাজের বেতন

আপনি যদি বেলারুশ কাজের উদ্দেশ্যে যান সে ক্ষেত্রে আপনার বেতন ওয়ার্ক পারমিট ভিসা 35 হাজার থেকে 60 হাজার টাকা পর্যন্ত। আর যদি আপনি শিক্ষাগত যোগ্যতা দেখাতে পারেন তবে সেক্ষেত্রে আপনার বেতন আরো বেশি হবে। আর ইংরেজিতে দক্ষতা থাকলে আপনার বেতন 1 লক্ষ টাকা পর্যন্ত অথবা এও হতে পারে।

বেলারুশ কাজের ভিসা আবেদন

বেলারুশ কাজের ভিসা আবেদন করার জন্য আপনি দালালের শরণাপন্ন হতে পারেন। আর আপনি যদি দ্বারা এর শরণাপন্ন হতে না চান তাহলে আপনাকে বেলারুশ কাজের ভিসার জন্য কোন সরকারি এজেন্সির সহায়তা নিতে হবে। যদি আপনি সরকারি কোন এজেন্সির সহায়তায় বেলারুশ নিতে পারেন তাহলে আপনার খরচ কম হবে।

বেলারুশ ভিসার প্রয়োজনীয় ডকুমেন্টস

  1. বৈধ পাসপোর্ট
  2. ব্যাংক স্টেটমেন্ট
  3. সাদা ব্যাকগ্রাউন্ড এর ছবি
  4. শিক্ষাগত যোগ্যতা ( কাজের ভিসার জন্য না হলেও চলবে)
  5. করোনার টিকা
  6. মেডিকেল সার্টিফিকেট

Read More

সৌদি এয়ারলাইন্সের টিকেট দাম কত ২০২২

সৌদি এয়ারলাইন্স টিকেট চেক করার নিয়ম

মালয়েশিয়া কাজের বেতন কত ও কত লোক নিবে

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *