বিকাশ রিওয়ার্ড কি এবং কিভাবে পাব

বিকাশ রিওয়ার্ড কি এবং কিভাবে পাব

বিকাশ রিওয়ার্ড কি এবং কিভাবে পাব। এই মুহূর্তে বিকাশ তাদের এপে নতুন একটি ফিচার যোগ করেছে যার নাম হচ্ছে বিকাশ রিওয়ার্ড। আপনাদের অনেকের মনেই এটা প্রশ্ন থাকতে পারে যে বিকাশ রিওয়ার্ড কি এবং কিভাবে এটা পাওয়া যাবে। তাই এবার এই পোস্টটিতে আমরা আপনাকে দেখাবো বিকাশে ওয়ার্ড আসলে কি এবং এটা আপনারা কিভাবে পাবেন।

বিকাশ রিওয়ার্ড কি

বিকাশ রিওয়ার্ড আসলে বিকাশের পক্ষ থেকে যুক্ত করা নতুন একটি ফিচার। এই রিওয়ার্ড প্রোগ্রামটি ব্যবহারের মাধ্যমে বিকাশের গ্রাহকরা তাদের এপে বিভিন্ন একটি বেটির জন্য পয়েন্ট পেতে পারে।

আপনারা রিওয়ার্ড পাওয়া পয়েন্ট গুলো ব্যবহার করে বিভিন্ন রকমের ক্যাশব্যাক জাতীয় অফার পেতে পারেন। এসকল ব্যবহারযোগ্য সকল পয়েন্ট সম্পর্কে তথ্য পেতে বিকাশ অ্যাপ এর ভিতরে বিকাশের রিওয়ার্ড নামক সেকশন এ গিয়ে দেখতে পারবেন।

রিওয়ার্ড সেকশন টি দেখার জন্য আপনাকে বিকাশ অ্যাপটি খুলতে হবে। এরপর এর উপরের ডান পাশে ট্রফি বা কাপের মত একটি আইকন দেখতে পাবেন। সেই আইকনটিতে ক্লিক করলেই আপনি রিওয়ার্ড সেকশনে যেতে পারবেন। এসকল বিকাশ রিওয়ার্ড গুলো অনেকটা ক্রেডিট কার্ড রিওয়ার্ড পয়েন্ট মত কাজ করে।

বিকাশ রিওয়ার্ড

বিকাশ রিওয়ার্ড হচ্ছে বিকাশ এপস এর সার্ভিস গুলো রয়েছে যেমন: সেন্ড মানি, পে বিল, ক্যাস ইন, ট্রানস্ফার মানি ইত্যাদি বিষয়গুলো ব্যবহারের ফলে বিকাশ যে পয়েন্টগুলো প্রদান করবে মূলত এটি হচ্ছে বিকাশ রিওয়ার্ড।

বিকাশ রিওয়ার্ড কিভাবে পাব

বিকাশের মাধ্যমে সচরাচর সকল কাজের মাধ্যমে আপনি বিকাশের রিওয়ার্ড পয়েন্ট পেতে পারেন। অর্থাৎ বিকাশ অ্যাপ এর মাধ্যমে করা ক্যাশ ইন, ক্যাশ আউট, সেন্ড মানি, পে বিল, মানি ট্রান্সফার এবং মোবাইল রিচার্জ ইত্যাদি করার মাধ্যমে আপনি বিকাশে রিওয়ার্ড পয়েন্ট গুলো পেতে পারেন। আরে সকল পয়েন্টগুলো ব্যবহার করে আপনি ক্যাশব্যাক এর মত আকর্ষণীয় অফার পেতে পারেন।
বিকাশ এর সকল সার্ভিস নিয়মিত ব্যবহার করার ফলে বা লেনদেন নিয়মিত করলে আপনার পয়েন্ট বাড়তে থাকবে। এমনকি বিকাশ সার্ভিস গুলো ব্যবহার আপনি কম করলে আপনার পয়েন্ট কম থাকবে। কিন্তু একটি ভালো খবর হলো এই বিকাশ রিওয়ার্ড পয়েন্টগুলোর কোন মেয়াদ থাকছে না। যার ফলে আপনার অর্জিত পয়েন্ট আপনার একাউন্টেই জমা থাকবে। উল্লেখ্য যে, আপনার পয়েন্টের উপর নির্ভর করে এ বিকাশ রিওয়ার্ড লেভেল এক হবে। তাই এখন আমরা বিকাশ রিওয়ার্ড লেভেল আপ সম্পর্কে আপনাকে জানাবো।

বিকাশ রিওয়ার্ড লেভেল

আপনাদের বিকাশে প্রাপ্ত রিওয়ার্ড পয়েন্ট গুলো এর মাধ্যমে আপনার রিওয়ার্ড এর লেবেল আপ হবে। সকল ব্যবহারকারীর রিওয়ার্ড পয়েন্ট হিসেবে তার লেবেল নির্ধারিত হবে।
একজন ব্যবহারকারী যত বেশি পয়েন্ট অর্জন করবে তার লেভেল ততো উঁচুতে পৌঁছাবে। এই রিওয়ার্ড পয়েন্ট এর লেভেল যত বেশি হবে আপনি রিওয়ার্ড ততো বেশি পাবেন। আপনি যত বেশি লেভেল আপ করবেন আপনার বিকাশ পয়েন্ট দিয়ে আপনি ততবেশি ক্যাশব্যাক পাবেন।

বিকাশ রিওয়ার্ড এর সকল শর্তাবলী

বিকাশ রিওয়ার্ড প্রোগ্রামে অংশগ্রহণ করার জন্য বিকাশ কিছু শর্তাবলী দিয়েছে এই শর্তগুলো নিচে দেওয়া হল।

  • রিওয়ার্ড এর ক্ষেত্রে কত পয়েন্ট দেওয়া হবে তা বিকাশ নির্ধারণ করবে।
  • গ্রাহকের লেনদেনের উপর ভিত্তি করে তার পয়েন্ট বিবেচনা করা হবে।
  • বিকাশের রিওয়ার্ড এর সকল অফার গুলো বিকাশ নিজে নির্ধারণ করে দেবে।
  • বিকাশ রিভার সিস্টেম এর কোনো অপব্যবহার করার চেষ্টা করলে বা বেআইনিভাবে সুবিধা গ্রহণ করার চেষ্টা করলে বিকাশ তা তদন্ত করে গ্রাহককে বিকাশের অযোগ্য বলে ঘোষণা করবে।
  • বিকাশ চাইলে যেকোনো সময় বিকাশ রিওয়ার্ড অফারটি স্থগিত করতে পারবে।

বিকাশ রিওয়ার্ড এর বিনিময় কি টাকা পাওয়া যাবে

বিকাশ রিওয়ার্ড পয়েন্ট গুলো আপনি ভাঙ্গিয়ে আপনার একাউন্টে ক্যাশব্যাক হিসেবে পেতে পারেন। আপনি যত বেশি লেনদেন করবেন আপনার পয়েন্ট তত বেশি হবে এবং এই পয়েন্টের ভিত্তিতে বিকাশ আপনাকে কিছু তাদের পক্ষ থেকে পুরস্কার শুরু ক্যাশব্যাক হিসেবে টাকা দিয়ে। তাই বলা যায় আপনি বিকাশে রিওয়ার্ড পয়েন্ট রিডিম করে বা ভাঙ্গিয়ে টাকা পেতে পারে।

বিকাশ রিওয়ার্ড পয়েন্ট কি

বিকাশ এটি ঘোষণা করেছে যে এই পয়েন্টগুলোর কোন মেয়াদ নেই। অর্থাৎ আপনি যেসকল পয়েন্ট অর্জন করবেন তা কখনোই মেয়াদ উত্তীর্ণ হবে না। তার ফলে আপনি বুঝতে পারছেন যে আপনার অর্জনকৃত পয়েন্ট গুলো আপনার একাউন্টেই থেকে যাবে।

সর্বশেষ কথা

আমরা আমাদের এই সাইটটিতে প্রতিনিয়ত সকল নতুন নতুন টিপস এবং ট্রিক্স সম্পর্কিত তথ্য দিয়ে থাকি। তাই সকল নতুন আপডেট তথ্য সম্পর্কে জানার জন্য আমাদের সঙ্গেই থাকুন। উপরের পোস্টটি সম্পর্কে কোন প্রশ্ন থাকলে কমেন্ট করে জানাবেন আমরা অতি দ্রুত আপনার প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করব। পোস্টটি ভালো লাগলে বন্ধুদের মাঝে শেয়ার করবেন। এতক্ষন আমাদের সঙ্গে থাকার জন্য ধন্যবাদ।

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *