প্রথম প্রেমের কবিতা – অসম্ভব সুন্দর প্রেমের কবিতা

প্রথম প্রেমের কবিতা – অসম্ভব সুন্দর প্রেমের কবিতা

প্রথম প্রেমের কবিতা – মানুষের মধ্যে যতগুলো বিষয়ে আছে তার মধ্য সকল দিক থেকেই প্রথম বিষয়টি সবাই সব সময় মনে রাখে। হোক সেটা তার ভালো কিনবা মন্দ দিকগুলো। প্রতিটি মানুষের কাছে তার প্রথম বিষয়টি চিহ্নিত বা স্মরনীয় হয়ে থাকে তার জীবনে। প্রথম বিষয়টি প্রতিটি মানুষের মাথাতেই সব সময় ঘোরাফেরা করে।

সেইসব দিকগুলো নিয়ে বিবেচনা করে আজকে আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি প্রথম প্রেমের কবিতা। প্রথম প্রেম কখনো ভুলার মত নয়। আজকের এই কবিতার মাধ্যমে আপনি আপনার প্রথম প্রেমিকাকে, আপনার মনের কথা জানাতে পারবেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক প্রথম প্রেমের কবিতাগুলি

প্রথম প্রেম

প্রেম মানুষের মাঝে আসে এবং যায়। এটি আসা-যাওয়ার কোন শেষ নেই। তবে এর শুরু অংশটি অর্থাৎ প্রথম প্রেম যখন তখন যার তার মাঝে আসতে পারে। অনেকেই আছেন যারা নিয়মিত প্রেমে পড়ে থাকেন । তবে যাই হোক যতগুলো প্রেমে পড়ে থাকুন না কেন, প্রথম প্রেম কি কখনো ভুলে গেছেন? উত্তরটি অবশ্যই না হবে। কারণ প্রথম প্রেম টি কখনোই ভুলার মত নয়। প্রথম ভালোবাসা, প্রথম ভালোলাগা কেউ কখনো ভুলতে পারেনা। নিচে আমরা প্রথম প্রেমের কবিতা গুলো উল্লেখ করে তুলে ধরলাম।

প্রথম প্রেমের কবিতা

আমরা আপনাদের জন্য প্রথম প্রেমের কবিতা হিসেবে, একটি বিচ্ছেদ কবিতা নিয়ে এসেছি। আপনাদেরকে এটি বলে নিরাশ করব না যে আপনাদের জন্য শুধু একটি কবিতা নিয়ে এসেছি। আপনারা পেজটির  নিচে গেলে আরো অনেকগুলো কবিতা পেয়ে যাবেন। বেশি কথা না বলে, কবিতাতে মনোযোগ দেওয়া যাক।

শত রাত জাগা পাখি

শত রাত জাগা পাখি

জলে ভরা আমার আঁখি।

জানতাম নারে পাখি

যাবে দিয়ে ফাঁকি।

হাজারো স্বপ্নে ছিল আশা

কেন বাদলা অন্যের সাথে বাসা।

তাইতো বলছি তোমাকে

ফিরিয়ে দাও আমাকে,

পুরনো সে ভালোবাসা।

আরো পড়ুনঃ গভীর প্রেমের কবিতা

কিভাবে জানাবো ?

হাঁটছিলাম বসন্তের এক বিকেলে

যমুনার সেই নদীর কূলে,

হঠাৎই

চোখে পড়লো এক সুন্দর রমণী

চোখটা মোর আটকে গেল তখনি।

মন চুরি করবে কবে এভাবে

তা কখনোই জানিনি।

ভেবে পাইনি একটি কথা,

জানাবো কিভাবে মনের ভাষা।

দুর্বল ভালোবাসা

সুস্থতার মাঝে নেই কোন মনোবল

তাইতো বলে সকলে আমি নাকি দুর্বল।

জানোনা কেউ মনের আশা

বুঝবে কিভাবে সবাই আমার ভাষা।

দরকার নেই অন্যদের বোঝা

তোমার প্রতি আমার দুর্বল ভালোবাসা।

সর্বশেষ কথা

আশা করি আপনারা সকলে আমাদের আজকের পোস্টটি উপভোগ করেছে। যদি আমাদের পোস্টটি আপনাদের কাছে ভাল লেগে থাকে তাহলে। পোস্ট কে কাজে লাগিয়ে আপনি হতে পারেন আপনার প্রথম প্রেমিকাকে কবিতা গুলি। চাইলে বন্ধুদের কাছে শেয়ার করতে পারেন। আজ আর নয়, দেখা হবে অন্য কোন এক কনটেন্ট। আজকের সুস্থতা কামনা করে, জানাই বিদায় সকলকে।

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *