ঢাকা টু রংপুর ট্রেনের সময়সূচী ও ভাড়া

ঢাকা টু  রংপুর ট্রেনের সময়সূচী ও ভাড়া

ঢাকা টু রংপুর ট্রেনের সময়সূচী ও ভাড়া – আমাদের মাঝে অনেকেই আছে যারা ট্রেন ভ্রমণ পছন্দ করে। কেননা ট্রেন ভ্রমণ অনেকটা আরামদায়ক। রেনবো মানে কোন ঝামেলা পোহাতে হয় না। তাছাড়া ট্রেন ভ্রমণ ঝুঁকির পরিমাণ কম থাকে। তাই অধিকাংশ মানুষ ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে চায়।

আজ আমি আপনাদের ঢাকা থেকে রংপুর ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা সম্পর্কে জানাবো। আপনি আমাদের এই আর্টিকেল থেকে সঠিক তথ্য খুঁজে পাবেন। আর আমি এখানে ট্রেনের সময়সূচী ও টিকিট মূল্য নিয়ে নিচে আলোচনা করেছি। চলুন এবার মুল প্রশ্নে আসা যাক।

Link – ঢাকা টু টাঙ্গাইল ট্রেনের সময়সূচী ও টিকিট মূল্য

ঢাকা টু রংপুর ট্রেনের সময়সূচী

প্রতিদিন ঢাকা থেকে রংপুর অসংখ্য ট্রেন যাতায়াত করে থাকে। এ সকল ট্রেনের মধ্যে কিছু কিছু ট্রেনের সেবা ব্যবস্থা অত্যন্ত ভালো। আবার কিছু কিছু ট্রেনের সেবা ব্যবস্থা খুব একটা ভালো না। তবে আন্তঃনগর ট্রেনগুলো অত্যন্ত বিলাসবহুল এবং এগুলোতে যাতায়াত অনেকটা আরামদায়ক। অনেক মানুষ ভ্রমণের জন্য ট্রেন বেছে নেয়।

কেননা ট্রেন ভ্রমণে কোন ক্লান্তি আসে না। ফলে দীর্ঘ পথে যাতায়াতের জন্য ট্রেন ভ্রমণ সবচেয়ে ভালো। ঢাকা থেকে রংপুর প্রায় তিনশো সাত কিলোমিটার দূর। আপনি যদি বাসে যাতায়াত করতে চান তাহলে আপনাকে অনেকটা সমস্যার সম্মুখীন হতে হবে। তবে ঢাকা চলাচল কৃত সমস্ত ট্রেনের মধ্যে রংপুর এক্সপ্রেস ৭৭১ ট্রেনটি অত্যন্ত ভালো।

এই ট্রেনে যাতায়াত এর ফলে আপনার সময় যেমন সাশ্রয় হবে তেমনি অর্থের সাশ্রয় হবে। তাছাড়া বাসের থেকে ট্রেনে অনেক দুর্ঘটনা কম হয়ে থাকে। এমনকি ট্রেন সঠিক সময় ছাড়ে এবং সঠিক সময়ে গন্তব্যে স্থানে পৌঁছে। আর ট্রেনগুলো প্রতি সপ্তাহে একটি নির্দিষ্ট দিন বন্ধ থাকে।

রংপুর এক্সপ্রেস(৭৭১)
সময়সূচী : সকাল ৯:১০ এ কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যায় এবং ১৯: ৫ মিনিটে রংপুর স্টেশনে পৌঁছায়। এই টেনের ছুটির দিন সোমবার।

ঢাকা টু রংপুর ট্রেনের টিকিটের মূল্য

বাংলাদেশের প্রতিটি রেল স্টেশনের টিকেট বিভাগ রয়েছে। সেখানে ট্রেনের গন্তব্যস্থানে টিকিটের মূল্য দিয়ে থাকে। কিন্তু বর্তমানে অনেক রেল বিভাগ তার টিকিটের মূল্য পরিবর্তন করেছে। ট্রেনের টিকিটের মূল্য পরিবর্তন হওয়ার কারণে অনেকের অসুবিধার সম্মুখীন হতে হয়। টেনের আসনের ভিন্নতার কারণে টিকিটের মূল্য ভিন্ন হয়ে থাকে। চলুন জেনে নেয়া যাক টিকিটের মূল্য।
আসনের নাম টিকিটের মূল্য
এসি সিট ১১৬২টাকা
শোভন চেয়ার ৫০৫টাকা
স্নিগ্ধা ৯৬৬টাকা

 

যেকোনো সময় টিকিটের মূল্য পরিবর্তন হতে পারে। টিকিটের মূল্য পরিবর্তন হলে আমরা আমাদের সাইটে তা আপডেট দিব। উপরোক্ত আলোচনা থেকে আপনি আপনার প্রয়োজনের সকল তথ্য পেয়ে যাবেন। আমরা এখানে প্রতিটি আসনে টিকিটের মূল্য সুন্দরভাবে উপস্থাপন করেছি। তাছাড়া ট্রেনের সময়সূচী দেয়া হয়েছে। যদি আপনাদের পোস্টটি ভাল লাগে, তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না।

Link – ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের সময়সূচী ও টিকেট মূল্য

ঢাকা টু রাজশাহী ট্রেনের সময়সূচী ও টিকিট মূল্য

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *