কুইজ খেলে টাকা ইনকাম – কিভাবে কুইজ খেলে টাকা ইনকাম করবেন?

কুইজ খেলে টাকা ইনকাম – কিভাবে কুইজ খেলে টাকা ইনকাম করবেন?
কুইজ খেলে টাকা ইনকাম কিভাবে করবেন- আজকের আলোচনাটি তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ যারা অনলাইন এ টাকা আয় করতে চায়। আমরা এর আগেও অনলাইনে টাকা আয় নিয়ে অনেকগুলো পোষ্ট লিখেছি। আপনি চাইলে আমাদের পেইজ ভিজিট করে অনলাইনে আয় নিয়ে সকল তথ্য জানতে পারেন। আজকে আমরা আগের মতোই নতুন অ্যাকাউন্ট নাইন ইনকাম নিয়ে কথা বলবো। আজকের বিষয়টি হচ্ছে কুইজ খেলে টাকা ইনকাম কিভাবে করবেন।
সহজ এবং সহজভাবে বলতে গেলে, কুইজ অর্থ হচ্ছে সংক্ষিপ্ত প্রশ্নের সঠিক উত্তরের প্রতিযোগিতা।
এটিকে একজন বা একাধিক, শিক্ষার্থী বা ব্যক্তির সাধারণ জ্ঞান যাচাই-বাছাই সম্পর্কের পর্যায় বলা যেতে পারে।

কুইজ খেলে ইনকাম করার জন্য কি কি লাগবে?

বর্তমান সময়ে স্মার্টফোন ব্যবহারকারীর সংখ্যা অত্যাধিক। তো সেক্ষেত্রে আপনি ক্যুইজ খেলে আয় করার জন্য স্মার্ট ফোন ব্যবহার করতে পারেন।
স্মার্টফোন ব্যবহার করে কুইজ খেলে আয় করার জন্য আপনাকে যেসব সাধারণ কিছু জিনিসের প্রয়োজন হবে।
  • প্রথমত স্মার্টফোনে কুইজ অ্যাপ ইন্সটল করতে হবে।
  • অতঃপর কুইজ গেম খেলার জন্য ইন্টারনেট কানেকশন লাগবে।
  • ইন্টারনেট কানেকশনের জন্য মোবাইল ডাটা অথবা ওয়াইফাই ব্যবহার করতে পারেন।
  • সর্বশেষ যে বিষয়টি আপনার লাগবে তা হচ্ছে সাধারণ জ্ঞান।

যদি আপনার কাছে উপরের তথ্য অনুযায়ী সকল কিছু থেকে থাকে তবে আপনি চাইলে ঘরে বসেই কুইজ গেম খেলে টাকা ইনকাম করতে পারবেন।

অনলাইনে কুইজ খেলে ইনকাম করাটা সত্যি সম্ভব?

বর্তমান সময়ে অনলাইনে টাকা আয় করার জন্য সকলের কাছে অত্যাধিক উপায় আছে। সকল উপায় গুলোর মধ্যে একটি হচ্ছে অনলাইনে কুইজ খেলে টাকা ইনকাম । অনলাইনের সকল ইনকামের অ্যাপ এর মধ্যে কুইজ খেলে ইনকাম করার অ্যাপ বেশ দারুণ, কারণ এটি থেকে টাকা ইনকাম সহকারে নিত্য নতুন প্রশ্নোত্তরের মাধ্যমে জ্ঞান লাভ করা যায়।
সেইসাথে নিজের আউট নলেজ সম্পর্কেও জানা যায়। তবে যাই হোক মনে রাখতে হবে আসলে এর অপর পিঠ নকল। তাই আপনাকে কুইজ খেলে ইনকাম করার জন্য সঠিক অ্যাপ ডাউনলোড করতে হবে। অনলাইনে হয়তো আপনি অনেক ফেক অ্যাপ সহজে পেয়ে যেতে পারেন। তাই অরজিনালি যে অ্যাপগুলো টাকা দিয়ে থাকে, সেই ওগুলোই ব্যবহার করবেন।
সকল দিকে লক্ষ রেখে কুইজ গেম খেলে আয় করার ক্ষেত্রে আপনাকে কিছু সাধারন জনপ্রিয় এবং বিশ্বাসী কুইজ ডাউনলোড করার পরামর্শ রইল।
সঠিক কুইজ অ্যাপ যেগুলো পেমেন্ট করে থাকে সেগুলো যাচাই করনের জন্য আপনি গুগল প্লে স্টোরে কুইজ অ্যাপ অনলাইন পেমেন্ট লিখে সেগুলো সেটিংস এবং ফিডব্যাক সম্পর্কে তথ্য নিয়ে তবেই কাজ শুরু করবেন। নয়তো ফেইক অ্যাপের মাধ্যমে আপনার সময় এবং অর্থ উভয়ই নষ্ট হবে।

কুইজ খেলে টাকা আয় কিভাবে করবন?

অনলাইনে কুইজ খেলে টাকা আয় করার জন্য আপনি দু ধরনের পদক্ষেপ গ্রহণ করতে পারবেন। সেগুলো হলো- মোবাইল ক্যুইজ অ্যাপ ব্যবহার করে কুইজ গেম ওয়েবসাইট ব্যবহার করে।
তবে যাই হোক বিষয়টি এরকম যে, আপনি কুইজ অ্যাপ বা ওয়েবসাইট এর একটি বা উভয় ব্যবহার করে অনলাইন ইনকাম করতে পারবেন।

কুইজ খেলে অনলাইনে আয় করার সেরা এপস এবং ওয়েবসাইট

চলুন আমরা জেনে নেই সেই সকল জনপ্রিয় কুইজ অ্যাপ বা ওয়েবসাইট এর সম্পর্কে যেগুলো ব্যবহার করে আপনি সহজেই টাকা ইনকাম করতে পারবেন।
ভারত এবং আশেপাশের দেশগুলোর মধ্যে জনপ্রিয় একটি কুইজ অ্যাপস হলো trivia quiz apps. তবে এগুলোর মধ্যে অনেক অ্যাপস বা সাইট রয়েছে যেগুলো আপনার জিতে যাওয়া টাকা দিতে অস্বীকার করে। জন্য আপনি প্রথমে সেগুলো রিভিউ দেখে সম্পূর্ণ বিষয়টি ভালো করে বুঝে অ্যাপ ব্যবহার করবেন।
 এপস লঞ্চ হওয়া থেকে নিয়ে প্রচুর জনপ্রিয়তা লাভ করেছেন। সত্যি বলতে কি এই অ্যাপটি প্রচুর জনপ্রিয়। এই অ্যাপটি বাকি অন্যান্য সকল কুইজ অ্যাপ গুলোর মতই কাজ করে। এই অ্যাপ এর ক্যাটাগরি সম্পর্কে বলতে গেলে এখানে ২৫টি আলাদা আলাদা ক্যাটাগরিতে আপনার পছন্দমত খেলতে পারবেন।
এই অ্যাপে প্রত্যেকদিন চল্লিশটি ঘন্টা অনুযায়ী একটি নির্দিষ্ট প্রতিযোগিতা হয়ে থাকে, যেগুলোতে আপনি বিজয় লাভ করলে প্রচুর পুরস্কার পেয়ে যাবেন। তাছাড়া এই অ্যাপে সকাল থেকে রাত পর্যন্ত লাইভ ক্যুইজ হয়ে থাকে, যেগুলোতে বিজয় লাভের মাধ্যমে অর্থ উপার্জন করা যায়।
লাইভ কুইজের সম্পর্কে বলতে গেলে আপনি দশটা প্রশ্ন পাবেন প্রত্যেক প্রশ্নের জন্য 10 সেকেন্ড সময় পাবেন আপনাকে অবশ্যই ১০ সেকেন্ড সময় এর মাঝেই উত্তর দিতে হবে।

Brainbaazi

আপনাদের জন্য কুইজ খেলে ইনকাম করা দ্বিতীয় অ্যাপটির নাম হচ্ছে Brainbaazi. এই অ্যাপটি বর্তমান সময়ে প্রচুর জনপ্রিয়তা লাভ করেছে। প্রতি নিহত হয়েছে হাজার হাজার ব্যক্তিবিশেষ লোক কুইজ প্রতিযোগিতার জন্য অংশ নিয়ে থাকেন। এই অ্যাপটিতে আপনার জন্য ১১টি প্রশ্ন তুলে ধরা হবে। এবং সেইসাথে প্রত্যেকটি প্রশ্নের উত্তর দেওয়ার জন্য আপনাকে সময় দেওয়া হবে মাত্র ১০ সেকেন্ড। আপনাকে অবশ্যই ১০ সেকেন্ডের মধ্যে সঠিক উত্তরটি প্রদান করতে হবে।

Quizistan

আপনি যদি একজন শিক্ষার্থী হয়ে থাকেন তবে আপনার অনলাইন টাকা ইনকামের জন্য এই অ্যাপটি গুরুত্বপূর্ণ হতে পারে। এই অ্যাপটি থেকে আপনি প্রত্যেক ঘন্টার জন্য অনলাইন কুইজ গেমটি খেলতে পারবেন।
সেইসাথে আপনি যদি চান তবে এই অ্যাপটি আপনার বন্ধুদের বা আত্মীয় স্বজনের সাথে শেয়ার করে রেফার এর মাধ্যমে অনলাইনে ইনকাম করতে পারেন।
একটি বিশেষ কথা, এই অ্যাপটির মাধ্যমে আপনাকে আপনার যোগ্যতা অনুযায়ী আপনাকে নির্দিষ্ট পয়েন্ট প্রদান করা হবে, সে অনুযায়ী আপনার ইনকামিং বিষয়টি আসবে। দিদি আপনার প্রশ্ন উত্তর পর্বটি ভালো হয়েভালো হয়ে থাকেভালো হয়ে থাকে তবে আপনার পয়েন্ট ও ভালো হবে সেই সাথে ইনকামিংটাও।

সর্বশেষ কথা,

আমরা প্রতিনিয়ত কোন না কোন বিষয় নিয়ে আপনাদের উদ্দেশ্যেই বিভিন্ন রকম কনটেন্ট তৈরি করে থাকি। যদি আমাদের কনটেন্ট আপনার কাছে ভাল লেগে থাকে তবে আমাদের পাশে থাকুন। সেই সাথে আপনার চাইলে আজকের এই কনটেন্টে আমার আত্মীয়স্বজন বা বন্ধু বান্ধবের সাথে শেয়ার করতে পারেন।
আজকের বিষয়বস্তু নিয়ে যদি কারো কোন প্রশ্ন থেকে থাকে তবে কমেন্ট বক্সে জানিয়ে দিবে। আমরা আপনার উত্তর দেওয়ার জন্য চেষ্টা করব ইনশাল্লাহ্। আজকের জন্য বিদায় তবে দেখা হবে হয়তো অন্য কোন বিষয় নিয়ে ধন্যবাদ সবাইকে।

Maimuna Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *